সোমবার ৩ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘তারেক জিয়ার ফাঁসি চাই’

  • ক্ষুব্ধ প্রতিক্রিয়া

জনকণ্ঠ ডেস্ক ॥ ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণার পর বুধবার সারাদেশে আলোচনা-সমালোচনার কেন্দ্র বিন্দুতে ছিল তারেক জিয়ার নাম। রায়ের প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে অনেকেই তারেক জিয়াকে এই জঘন্য ঘটনার নায়ক বলে বর্ণনা করেন। তারা বলেন, মূল পরিকল্পনাকারী হিসেবে তারেকের ফাঁসি চাই। ঢাকার বাইরে থেকে এসব জনপ্রতিক্রিয়ার খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের-

চট্টগ্রাম অফিস জানায়, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ফাঁসির আদেশ না হওয়ায় চট্টগ্রামের বিভিন্ন স্থানে বিক্ষুব্ধ প্রতিক্রিয়া লক্ষ্য করা গেছে। সকাল থেকে গুরুত্বপূর্ণ স্পটগুলোতে অবস্থানকারী আওয়ামী লীগের নেতাকর্মীরা রায় ঘোষণার পরই দাবি তোলে ‘তারেক জিয়ার ফাঁসি চাই।’ ঘটনার ১৪ বছর পর মামলাটির নিষ্পত্তিতে সন্তোষ প্রকাশ করলেও এই একটি জায়গায় অসন্তোষ রয়ে গেছে আওয়ামী লীগের।

বুধবার সকাল থেকে সতের স্পটে অবস্থান নিয়েছিল আওয়ামী লীগ এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এ সভাগুলোতেও মিছিল হয় তারেকের ফাঁসির দাবিতে। বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্ঠিত সমাবেশে যোগ দেয় নেতাকর্মীরা। খ- খ- মিছিলে শুধু একটি স্লোগানই শোনা যায়, তারেক জিয়ার ফাঁসি চাই।

রাজশাহী ॥ গ্রেনেড হামলার মাস্টারমাইন্ড তারেক রহমানের ফাঁসির দাবি জানিয়ে রাজশাহীতে বিক্ষোভ মিছিল করেছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। রায় ঘোষণার পর বুধবার দুপুরে মহানগর আওয়ামী লীগ কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলে নেতৃত্ব দেন মহানগর আওয়ামী লীগের সভাপতি ও রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। মিছিলটি নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

পিরোজপুর ॥ রায়কে স্বাগত জানিয়ে ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ফাঁসি দাবি করে মিছিল করেছে পিরোজপুরের আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

গাজীপুর ॥ রায়কে কেন্দ্র করে গাজীপুরে সভা-সমাবেশে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা তারেক জিয়ার ফাঁসি দাবি করেছে। বুধবার সকাল থেকেই গাজীপুর সিটি কর্পোরেশনের বিভিন্ন স্থানে নেতাকর্মীরা রাস্তার বিভিন্ন মোড়ে মোড়ে অবস্থান নেন। তবে ওই রায়ে গাজীপুরে বিএনপির মিছিল বা কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি। এমনকি তাদের নেতাদের মোবাইলও বন্ধ রয়েছে।

গাইবান্ধা ॥ তারেক জিয়ার ফাঁসির রায় না হওয়ায় গাইবান্ধা জেলা যুবলীগ বুধবার তাৎক্ষণিক জেলা শহরে একটি বিক্ষোভ মিছিল বের করে।

জেলা যুবলীগ সভাপতি সরদার মোঃ শাহীদ হাসান লোটন ও সাধারণ সম্পাদক শাহ আহসান হাবিব রাজিবের নেতৃত্বে একটি বিশাল মিছিল জেলা শহরের ১নং ট্রাফিক মোড় থেকে বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়।

দিনাজপুর ॥ মামলার রায়ে অসন্তোষ প্রকাশ করে দিনাজপুরে ছাত্রলীগ তারেক রহমানের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে। গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণার পর তারেক রহমানের সর্বোচ্চ সাজা ফাঁসি না হওয়ায় অসন্তোষ প্রকাশ করে দিনাজপুর জেলা ছাত্রলীগ দুপুর পৌনে ১টায় শহরে বিক্ষোভ মিছিল করেছে। রায়ে অসন্তোষ প্রকাশ করে তারেকের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিলে সেøাগান দেয়া হয়।

টাঙ্গাইল ॥ বিএনপি-জামায়াত জোট সরকারের সাবেক উপমন্ত্রী আব্দুস সালাম পিন্টু ও তার ছোট ভাই জঙ্গী নেতা মাওলানা তাজ উদ্দিনের ফাঁসির দ-াদেশ হওয়ায় তাদের নিজ জেলা টাঙ্গাইলে আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগসহ সর্বস্তরের মুক্তিযোদ্ধা জনতা। তবে, মিছিল থেকে এ মামলার প্রধান আসামি যাবজ্জীবন কারাদ-প্রাপ্ত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমানের ফাঁসির দাবি জানানো হয়।

শীর্ষ সংবাদ:
মন্দিরে হামলার প্রতিবাদে শাহবাগে সড়ক অবরোধ         ইভ্যালি পরিচালনায় বোর্ড গঠন করে দিলেন হাইকোর্ট         অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ গড়তে চাই ॥ প্রধানমন্ত্রী         ‘রাসেল মানবিক সত্তা হিসেবে সবার মাঝে বেঁচে আছেন’         ট্রেনে ভ্রমণরত শিশুদের উপহারসামগ্রী বিতরণ রেলমন্ত্রীর         সাবওয়া ও মা’রিব প্রদেশে অভিযান চালিয়ে অনেক ভূখণ্ড মুক্ত করল ইয়েমেনি বাহিনী         কেরালায় বন্যায় মৃত্যু বেড়ে ২৭, বহু নিখোঁজ         শেখ রাসেলের সমাধিতে আ’লীগের শ্রদ্ধা         সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত জারি         দক্ষিণ কোরিয়া গেলেন সেনাপ্রধান         শেখ রাসেল দিবস আজ, পালিত হবে জাতীয়ভাবে         গাইবান্ধায় রকি হত্যা মামলার মুল আসামী গ্রেফতার         দ্বিতীয় ধাপের ইউপি ভোটে ১৭ রাজনৈতিক দল         রাজধানীতে মাদকদ্রব্যসহ গ্রেফতার ৪২         আজ গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়         করোনাভাইরাস প্রতিরোধে ডিসেম্বরে বাজারে আসতে পারে ‘মলনুপিরাভির’         আইয়ুব বাচ্চুর ৩য় মৃত্যুবার্ষিকী আজ         নিউইয়র্কে ছুরিকাঘাতে বাংলাদেশির মৃত্যু         রাঙ্গামাটিতে নৌকার চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা