মঙ্গলবার ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাউফলে আলোচনায় দুই প্রার্থী

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ২৯ সেপ্টেম্বর ॥ আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে পটুয়াখালী-২ (বাউফল) আসনের কে হবেন নৌকা ও ধানের শীষের প্রার্থী । এ নিয়ে জল্পনা-কল্পনা চলছে সর্বত্র। তবে নৌকার প্রার্থী হিসেবে চীফ হুইপ আসম ফিরোজ এবং ধানের শীষের প্রার্থী হিসেবে ইঞ্জিনিয়ার একেএম ফারুক আহমেদ তালুকদারের নাম শোনা যাচ্ছে জোরেশোরে। এ আসনটি প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদার বাড়ি এ উপজেলায় হওয়ায় বিশেষ গুরুত্ব বহন করছে। আর যাই হোক নির্বাচন হবে নিরপেক্ষ তাই মনে করছেন এলাকার লোকজন। আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে নির্বাচনী এলাকায় চষে বেড়াচ্ছেন চীফ হুইপ আসম ফিরোজ। ইউনিয়ন ভিত্তিক বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সঙ্গে প্রাপ্তি ও প্রত্যাশা শীর্ষক মতবিনিময় সভা ও দলীয় নেতাকর্মীদের সঙ্গে সাংগঠনিক সভায় ব্যস্ত সময় পার করছেন এ নেতা। চীফ হুইপ ফিরোজ ছাড়াও গণসংযোগ চালাচ্ছেন বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রেজা খন্দকার, বাউফল পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউল হক জুয়েল, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতা জোবায়দুল হক রাসেল। এছাড়াও মনোনয়ন প্রত্যাশী মার্কেন্টাইল ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট মোঃ ফিরোজ আলম মাঠে না থাকলেও পর্দার অন্তরালে সক্রিয় রয়েছেন তিনি। অপরদিকে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে রয়েছেন বিএনপির সভাপতি ইঞ্জিনিয়ার একেএম ফারুক আহম্মেদ তালুকদার, বিএনপি দলীয় সাবেক সংসদ শহিদুল আলম তালুকদার, বিএনপির কেন্দ্রীয় সহ দফতর সম্পাদক মোঃ মুনির হোসেন, বাউফল উপজেলা । এছাড়াও চারদলীয় জোট প্রার্থী হিসেবে জামায়াত ইসলামী বাংলাদেশের ঢাকা মহানগনর দক্ষিণের সেক্রেটারি জেনারেল শফিকুল ইসলাম মাসুদের নামও শোনা যাচ্ছে বেশ জোরেশোরে। উভয় দলেই প্রার্থীর ছড়াছড়ি থাকলেও মূল আলোচনায় রয়েছে আওয়ামী লীগ নেতা আসম ফিরোজ ও বিএনপি থেকে ইঞ্জিনিয়ার একেএম ফারুক আহমেদ তালুকদারের নাম। স্বাধীনতার পর থেকেই আওয়ামী লীগের কব্জায় থাকা এ আসনটিতে একক আধিপত্য ধরে রেখেছেন আওয়ামী লীগ নেতা আ স ম ফিরোজ এমপি। ছয়বার এই আসন থেকে এমপি নির্বাচিত হন তিনি। পক্ষান্তরে এ আসন থেকে একবারই বিজয় ছিনিয়ে নিতে পেরেছেন বিএনপি নেতা শহিদুল আলম তালুকদার। তবে বিএনপির এ নেতা ওয়ান ইলেভেনের সময় সংস্কারপন্থী এবং এমপি থাকাকালে সাংবাদিক নির্যাতন সরকারী কর্মকর্তা কর্মচারীদের মারধরসহ জেলা বিএনপির রাজনৈতিক গ্রুপিংয়ের কারণে বিএনপির বর্তমান স্রোত থেকে ছিটকে পড়েন। সাংগঠনিক রাজনীতিতে ছিটকে পড়লেও দলীয় মনোনয়নের আশায় বর্তমানে এলাকায় গণসংযোগ করছেন এ নেতা। এছাড়াও বিএনপি দলীয় প্রার্থী হিসেবে গণসংযোগ করছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সহদফতর সম্পাদক মোঃ মুনির হোসেন।

মাঠের রাজনীতিতে দীর্ঘদিন ধরে অনুপস্থিত রয়েছেন বাউফল উপজেলা বিএনপির সভাপতি ইঞ্জিনিয়ার ফারুক আহম্মেদ তালুকদার। নেতৃত্ব সঙ্কটে বর্তমানে ত্রিধারায় বিভক্ত হয়ে পড়েছে বাউফল উপজেলা বিএনপির নেতা কর্মীরা। দলীয় অভ্যন্তরে বিভক্তি ও মনোনয়ন নিশ্চিত না হওয়ায় কোন প্রার্থীর হয়ে মাঠে নামবে এ বিষয়ে সিদ্ধান্তহীনতায় ভুগছে বিএনপির নেতা কর্মীরা।

শীর্ষ সংবাদ:
রামপুরায় বাসচাপায় শিক্ষার্থী নিহত, বাসে আগুন         দুশ্চিন্তায় বিশ্ববাসী ॥ চোখ রাঙাচ্ছে ওমিক্রন         খালেদা জিয়ার অসুস্থতার জন্য বিএনপি দায়ী ॥ কাদের         ওমিক্রনের কারণে বন্ধ হবে না এইচএসসি পরীক্ষা ॥ শিক্ষামন্ত্রী         আমদানি ব্যয় কমাতে ডলারের মূল্য নিয়ন্ত্রণে চট্টগ্রাম চেম্বারের আহ্বান         সুপ্রীমকোর্টে শারীরিক উপস্থিতিতে বিচার কাল থেকে         অন্তুর বাসায় মাংস রেঁধে খেয়ে কিলিং মিশনে অংশ নেয় ৭ জন         ফেব্রুয়ারির প্রথম দিন থেকেই একুশে বইমেলা         গুলশানে আবাসিক ভবনে আগুন         করোনার নতুন ধরন ওমিক্রন: ‘উচ্চ ঝুঁকি’র দেশের ভারতীয় তালিকায় বাংলাদেশ         এবার ময়লার গাড়িতে ক্যামেরা বসাবে উত্তর সিটি ডিএনসিসি         ১২৭৫ কোটি টাকা ঋণ দিচ্ছে এডিবি         বিএনপির শিখিয়ে দেওয়া বক্তব্য দিয়েছেন ডাক্তাররা : তথ্যমন্ত্রী         খালেদার জন্য বিদেশ থেকে চিকিৎসক আনার অনুমতি আছে : পররাষ্ট্রমন্ত্রী         হাফ ভাড়া : সংবাদ সম্মেলন ডেকেছেন পরিবহন মালিক সমিতি         গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি আরও ৭৫ ডেঙ্গুরোগী         ওমিক্রনের কারণে এইচএসসি পরীক্ষা বন্ধ হবে না : শিক্ষামন্ত্রী         বিনিয়োগের জন্য বাংলাদেশ এখন অত্যন্ত বন্ধুত্বপূর্ণ দেশ : আইনমন্ত্রী         কোভিড ১৯ : করোনায় আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ২২৭         মাদারীপুরে শিশু আদুরী হত্যা মামলায় ৩ জনের ফাঁসির আদেশ