রবিবার ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বড় পর্দার আইফোনের চাহিদা বেশি

অর্থনৈতিক রিপোর্টার ॥ বাজারে আসার প্রথম সপ্তাহেই আইফোন ১০ এস-এর চেয়ে গ্রাহকের চাহিদা অনেকাংশে বেশি দেখা গেছে আইফোন ১০এস ম্যাক্স-এ। এ্যাপল বিশ্লেষক মিং-চি কুয়োর ধারণা মতে প্রথম সপ্তাহে আইফোন ১০এস-এর চেয়ে ৬.৫ ইঞ্চি আইফোন ১০ এস ম্যাক্স বিক্রি হয়েছে তিন থেকে চার গুণ বেশি-খবর প্রযুক্তি সাইট টেকক্রাঞ্চের।

এ্যাপল বিষয়ে সঠিক তথ্য দেয়ার খ্যাতি রয়েছে কুয়ো’র। ‘আমরা ধারণা করতে পেরেছি যে ১০এস ম্যাক্সের চাহিদা প্রত্যাশার চেয়ে বেশি। গোল্ড এবং স্পেস গ্রে রঙের জনপ্রিয়তা সিলভার থেকে বেশি,’ বলেন কুয়ো।

তিনি যোগ করেন, ‘২৫৬ গিগাবাইট মডেলের চাহিদা সবচেয়ে বেশি। আর ৫১২ গিগাবাইট মডেলের সরবরাহ অনেক কম, কারণ এখন একমাত্র স্যামসাংই ভালভাবে ন্যান্ড ফ্ল্যাস সরবরাহ করে থাকে। আমরা আশা করছি ২০১৮ সালের চতুর্থ প্রান্তিকে ১০এস ম্যাক্সের চাহিদা আরও বাড়বে।’

স্পেসিফিকেশনের দিক থেকে তেমন কোন পার্থক্য নেই আইফোন ১০এস ও ১০এস ম্যাক্সে। বড় পর্দার জন্য আইফোন ১০এস-এর মূল্য ১০০ মার্কিন ডলার বেশি। এ্যাপলের নতুন ওয়াচ সিরিজ ৪-এর চাহিদাও প্রত্যাশার চেয়ে বেশি বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। আর আইফোন ১০ আর বাজারে আসলে সেটিও জনপ্রিয়তা পাবে বলেই ধারণা করা হচ্ছে। ১২ সেপ্টেম্বর এ্যাপল ইভেন্টে আইফোন ১০এস, ১০এস ম্যাক্স, ১০ আর ও ওয়াচ সিরিজ ৪ উন্মোচন করা হয়।

শুক্রবার বিক্রি শুরু হয় আইফোন ১০এস ও ১০এস ম্যাক্সের। চাহিদা বেশি থাকায় প্রথম দিন ডিভাইসটি পাননি অনেক ক্রেতা।

শীর্ষ সংবাদ:
অবিশ্বাস্য অর্জন ॥ বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল         বাসযোগ্য পৃথিবী গড়তে ঐক্য চাই         বঙ্গবন্ধুর শাসনব্যবস্থা নিয়ে গবেষণা করুন         ছাত্রলীগ নেতাসহ ৯ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার         শক্তি হারিয়ে জাওয়াদ গভীর নিম্নচাপে পরিণত         সড়কে অনিয়মের বিরুদ্ধে লাল কার্ড প্রদর্শন শিক্ষার্থীদের         এলডিসি উত্তরণে ১০ বছরের মাস্টারপ্ল্যান         উন্নয়নে পাকিস্তান আমাদের ধারে কাছেও নেই         আমদানির জ্বালানি তেল আর লাইটারিং করতে হবে না         পয়োনিষ্কাশন ব্যবস্থা রাজধানীর ৮০ ভাগ ভবনে নেই         চট্টগ্রামে অটোরিক্সা-ডেমু ট্রেন-বাস সংঘর্ষে পুলিশসহ হত ৩         খালেদাকে বিদেশ নিতে কূটনৈতিক পাড়ায় বিএনপির দৌড়ঝাঁপ         আন্দোলনেই খালেদার বিদেশে চিকিৎসা নিশ্চিত করা হবে         বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় ঐক্যের বিকল্প নেই ॥ রাষ্ট্রপতি         করোনা ভাইরাসে আরও ৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৭৬         ঘূর্ণিঝড় জাওয়াদ ॥ সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত         বৈধ সরকারের পতন ঘটানো যাবে না: কৃষিমন্ত্রী         ঘূর্ণিঝড় জাওয়াদ ॥ সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ ঘোষণা         কুয়েটের শিক্ষকের মৃত্যু ॥ ৯ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার         ১৬ জানুয়ারি আমরা প্রধানমন্ত্রীকে নৌকা উপহার দেব ॥ আইভী