সোমবার ৩ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বড় পর্দার আইফোনের চাহিদা বেশি

অর্থনৈতিক রিপোর্টার ॥ বাজারে আসার প্রথম সপ্তাহেই আইফোন ১০ এস-এর চেয়ে গ্রাহকের চাহিদা অনেকাংশে বেশি দেখা গেছে আইফোন ১০এস ম্যাক্স-এ। এ্যাপল বিশ্লেষক মিং-চি কুয়োর ধারণা মতে প্রথম সপ্তাহে আইফোন ১০এস-এর চেয়ে ৬.৫ ইঞ্চি আইফোন ১০ এস ম্যাক্স বিক্রি হয়েছে তিন থেকে চার গুণ বেশি-খবর প্রযুক্তি সাইট টেকক্রাঞ্চের।

এ্যাপল বিষয়ে সঠিক তথ্য দেয়ার খ্যাতি রয়েছে কুয়ো’র। ‘আমরা ধারণা করতে পেরেছি যে ১০এস ম্যাক্সের চাহিদা প্রত্যাশার চেয়ে বেশি। গোল্ড এবং স্পেস গ্রে রঙের জনপ্রিয়তা সিলভার থেকে বেশি,’ বলেন কুয়ো।

তিনি যোগ করেন, ‘২৫৬ গিগাবাইট মডেলের চাহিদা সবচেয়ে বেশি। আর ৫১২ গিগাবাইট মডেলের সরবরাহ অনেক কম, কারণ এখন একমাত্র স্যামসাংই ভালভাবে ন্যান্ড ফ্ল্যাস সরবরাহ করে থাকে। আমরা আশা করছি ২০১৮ সালের চতুর্থ প্রান্তিকে ১০এস ম্যাক্সের চাহিদা আরও বাড়বে।’

স্পেসিফিকেশনের দিক থেকে তেমন কোন পার্থক্য নেই আইফোন ১০এস ও ১০এস ম্যাক্সে। বড় পর্দার জন্য আইফোন ১০এস-এর মূল্য ১০০ মার্কিন ডলার বেশি। এ্যাপলের নতুন ওয়াচ সিরিজ ৪-এর চাহিদাও প্রত্যাশার চেয়ে বেশি বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। আর আইফোন ১০ আর বাজারে আসলে সেটিও জনপ্রিয়তা পাবে বলেই ধারণা করা হচ্ছে। ১২ সেপ্টেম্বর এ্যাপল ইভেন্টে আইফোন ১০এস, ১০এস ম্যাক্স, ১০ আর ও ওয়াচ সিরিজ ৪ উন্মোচন করা হয়।

শুক্রবার বিক্রি শুরু হয় আইফোন ১০এস ও ১০এস ম্যাক্সের। চাহিদা বেশি থাকায় প্রথম দিন ডিভাইসটি পাননি অনেক ক্রেতা।

শীর্ষ সংবাদ:
শেখ রাসেলের হত্যাকারীরা নর্দমার কীট ও পশুতুল্য ॥ কৃষিমন্ত্রী         ‘শেখ রাসেল স্বর্ণপদক’ দিলেন প্রধানমন্ত্রী         অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ গড়তে চাই ॥ প্রধানমন্ত্রী         বিএনপি হত্যা-ষড়যন্ত্র-সাম্প্রদায়িক রাজনীতির বাহক ॥ কাদের         ২৪ ঘণ্টার আল্টিমেটাম ॥ অবরোধ তুলে নিলেন ঢাবি শিক্ষার্থীরা         ইভ্যালি পরিচালনায় বোর্ড গঠন করে দিলেন হাইকোর্ট         ঝিনাইদহে জাকির মন্ডল হত্যা মামলায় ৮ জনের যাবজ্জীবন কারাদন্ড         ‘রাসেল মানবিক সত্তা হিসেবে সবার মাঝে বেঁচে আছেন’         ট্রেনে ভ্রমণরত শিশুদের উপহারসামগ্রী বিতরণ রেলমন্ত্রীর         সেই তুফানের জামিন বিষয়ে হাইকোর্টের রুল         সাবওয়া ও মা’রিব প্রদেশে অভিযান চালিয়ে অনেক ভূখণ্ড মুক্ত করল ইয়েমেনি বাহিনী         কেরালায় বন্যায় মৃত্যু বেড়ে ২৭, বহু নিখোঁজ         শেখ রাসেলের সমাধিতে আ’লীগের শ্রদ্ধা         সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত জারি         দক্ষিণ কোরিয়া গেলেন সেনাপ্রধান         শেখ রাসেল দিবস আজ, পালিত হবে জাতীয়ভাবে         গাইবান্ধায় রকি হত্যা মামলার মুল আসামী গ্রেফতার         দ্বিতীয় ধাপের ইউপি ভোটে ১৭ রাজনৈতিক দল         রাজধানীতে মাদকদ্রব্যসহ গ্রেফতার ৪২         আজ গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়