বুধবার ৬ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

৮৭ শতাংশ ব্যাংকের দর কমেছে

৮৭ শতাংশ ব্যাংকের দর কমেছে

অর্থনৈতিক রিপোর্টার ॥ সোমবার পতনে শেষ হয়েছে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন। এদিন ডিএসইতে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। একই সঙ্গে ব্যাংক খাতের শেয়ার দর কমেছে ৮৭ শতাংশ প্রতিষ্ঠানের। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ডিএসইতে ব্যাংক খাতের ২৬টি বা ৮৭ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার দর কমেছে। শেয়ার দর বেড়েছে মাত্র ৩টির বা ১০ শতাংশের এবং ১টি বা ৩ শতাংশ ব্যাংকের শেয়ার দর অপরিবর্তিত রয়েছে।

এদিন শেয়ার দর সর্বোচ্চ কমেছে ব্র্যাক ব্যাংকের। ব্যাংকটির শেয়ার দর ১.৩০ টাকা কমেছে। দ্বিতীয় সর্বোচ্চ ০.৯০ টাকা করে কমেছে ইস্টার্ন, রূপালী ও শাহজালাল ইসলামী ব্যাংকের এবং তৃতীয় সর্বোচ্চ ০.৮০ টাকা কমেছে উত্তরা ব্যাংকের। এছাড়া পূবালী ও মার্কেন্টাইল ব্যাংকের ০.৬০ টাকা করে; প্রাইম ও ঢাকা ব্যাংকের ০.৫০ টাকা করে; প্রিমিয়ার, স্ট্যান্ডার্ড ও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ০.৪০ টাকা করে; স্যোসাল ইসলামী, যমুনা, ফার্স্ট সিকিউরিটি ইসলামী, এক্সিম, সিটি, ব্যাংক এশিয়া ও আল আরাফাহ ইসলামী ব্যাংকের ০.৩০ টাকা করে; আইএফআইসি, ইসলামী ও ওয়ান ব্যাংকের ০.২০ টাকা করে এবং ন্যাশনাল, এনসিসি, সাউথইস্ট ও এবি ব্যাংকের শেয়ার দর ০.১০ টাকা করে কমেছে। শেয়ার দর সবচেয়ে বেশি ২.৩০ টাকা বেড়েছে ডাচবাংলা ব্যাংকের। এছাড়া মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ২ টাকা এবং ট্রাস্ট ব্যাংকের ০.১০ টাকা বেড়েছে। আর আইসিবি ইসলামিক ব্যাংকের শেয়ার দর অপরিবর্তিত রয়েছে।

শীর্ষ সংবাদ:
একদিনে করোনায় ১২ মৃত্যু, শনাক্ত ৯৫০০         আগামীকাল থেকে উপজেলাতেও ওএমএসে চাল-আটা বিক্রি         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা         আপাতত বাড়ছে না ভোজ্যতেলের দাম         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে রিট         ঢাকায় সেফুদার আনুষ্ঠানিক বিচার শুরু         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         দখলদারদের উচ্ছেদ ও অবৈধ ইটভাটা বন্ধে ডিসিদের নির্দেশ         পরিবহন শ্রমিকদের টিকা দেওয়া শুরু         শিমুকে হত্যার পর নিখোঁজের জিডি করেন স্বামী         বিশ্বজুড়ে করোনায় আরও ৯৬৬৯ মৃত্যু         ফুটপাতে নির্মাণসামগ্রী ॥ মেয়র আতিকের ক্ষোভ প্রকাশ         আমিরাতে হুতিদের ড্রোন হামলায় বাংলাদেশের নিন্দা         সুপ্রিম কোর্টে ভার্চ্যুয়াল বিচার কাজ শুরু         কেউ যেন হয়রানি না হয় ॥ সেবামুখী জনপ্রশাসন গড়তে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         দাম্পত্য কলহেই চিত্রনায়িকা শিমু খুন         ইসি সার্চ কমিটিতেই         করোনা শনাক্তের হার আশঙ্কাজনক বাড়ছে         ব্যাপক তুষারপাত ॥ শীতে নাকাল আমেরিকা ইউরোপ