রবিবার ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নরসিংদীতে দুই দল গ্রামবাসীর সংঘর্ষ ॥ নিহত এক

স্টাফ রিপোর্টার, নরসিংদী ॥ তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দু’দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে কামাল (৩০) নিহত ও ১০ বাড়ি আগুনে পুড়িয়ে দেয়া হয়েছে। বেলাব উপজেলার সররাবাদ গ্রামে রবিবার দুপুরে এ ঘটনা ঘটে।

জানা গেছে, ওই গ্রামের কায়া বাড়ির সেলিম মিয়া নামে এক সিএনজি চালক শনিবার রাতে সিএনজি চালিত অটোরিক্সা চালিয়ে তার নিজ বাড়ি ফেরার পথে একই গ্রামের নয়ন বেপারির বাড়ির মোস্তফা মিয়ার ঘরের সঙ্গে ধাক্কা লাগে। এ নিয়ে দু’ জনের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে উত্তেজনা দেখা দিলে গ্রামবাসীরা মীমাংসা করে দেয়। বিষয়টি স্থানীয়ভাবে মীমাংসা হলেও সিএনজি চালক সেলিম মিয়া ও তার বাড়ির লোকজন প্রতিপক্ষ মোস্তফা মিয়ার বাড়িতে রবিবার সকালে হামলা চালায়। এতে গ্রামবাসীরা ক্ষিপ্ত হয় এবং সেলিম মিয়ার বাড়িসহ কায়া বাড়িতে দুপুরের দিকে গ্রামবাসীরা হামলা চালায় এবং ১০ বাড়িঘরে অগ্নিসংযোগ করা হয়। এ সময় পার্শ¦বর্তী সাহেব বাড়ির লোকজন বিষয়টি মীমাংসার জন্য এগিয়ে গেলে কামালকে (৩০) মারপিট করে। আহত কামালকে নরসিংদী জেলা হাসপাতালে নেয়ার পথে রবিবার বিকেল সাড়ে ৩টায় সে মারা যায়।

.

কলাপাড়ায় সন্ত্রাসী হামলা

নিজস্ব সংবাদদাতা কলাপাড়া থেকে জানান, পটুয়াখালীর কলাপাড়ায় বালিয়াতলী ইউনিয়নের তুলাতলী গ্রামের কৃষক নিজাম খলিফার বাড়িঘরে হামলা, মারধর ও ভাংচুরের ঘটনা ঘটেছে। শনিবার রাত ১০টায় লুৎফর খলিফার ভাড়াটে সন্ত্রাসী হাসানের নেতৃত্বে ইউনুস, সুজন ও জিহাদ এ হামলা চালায়। এ সময় নিজাম খলিফার ঘরের বেড়া কুপিয়ে নষ্ট করা হয়েছে। তছনছ করা হয়েছে ঘরের আসবাবপত্র। এদের মারধর ও লাঞ্ছিতের শিকার হয় গৃহকত্রী ফরিদা বেগম, তার মেয়ে অষ্টম শ্রেণীর শিক্ষার্থী লিজা ও ছেলেবউ রিনা বেগম। তুচ্ছ ঘটনার জের ধরে এ ঘরে ঢুকে হামলা-ভাংচুরে গ্রামজুড়ে আতঙ্ক দেখা দেয়। জানা গেছে, নিজাম খলিফার জমি চাষাবাদ করছিলেন পাওয়ার টিলার চালক লুৎফর রহমান। তিনি কিছু জমি চাষাবাদ বাকি রাখেন। এ নিয়ে তাগিদ দেন নিজাম খলিফা। এতেই বিপত্তি। কথা কাটাকাটি। বাগ্বিত-ায় গড়ায়। এর প্রতিশোধ নিতে সন্ত্রাসী ভাড়া করে হামলা, ভাংচুর ও মারধরের ঘটনা ঘটানো হয়।

.

শীর্ষ সংবাদ:
সীতাকুণ্ডে ট্রাকের চাপায় এসআই নিহত         বুয়েটের আবরারের বাবা অসুস্থ, সাক্ষ্য গ্রহণ ৫ অক্টোবর         সংক্রমণ ছাড়াল ৫৪ লাখ ॥ জরুরি বৈঠক ডেকেছেন মোদি         করোনা ভ্যাকসিনের তথ্য চুরি করেছে চীনা হ্যাকাররা ॥ স্পেন         বাংলাদেশ ছাড়লেন ড. বিজন কুমার শীল         থাইল্যান্ডে রাজতন্ত্রের ক্ষমতা খর্ব করার দাবিতে বিশাল মিছিল         খালেদা জিয়ার আরও চার মামলার স্থগিতাদেশ আপিলে বহাল         স্বাস্থ্য অধিদফতরের গাড়ি চালক মালেককে আটক করেছে র‌্যাব         লকডাউনের পর উহানে দেখা দিয়েছে ভরসার নতুন সূর্য         সিরিয়ায় বাড়তি সেনা মোতায়েন ॥ ফের উত্তেজনা রাশিয়া-যুক্তরাষ্ট্রের         তালেবান ঘাঁটিতে বিমান হামলা ॥ নিহত ১২         করোনায় প্রতিটি মৃত্যুর দায় ট্রাম্পের ॥ জো বাইডেন         বিশ্বে করোনায় মৃত্যু সাড়ে ৯ লাখ ৫৫ হাজার         ট্রাম্পকে পাঠানো চিঠিতে রাইসিন বিষ         পৃথক পতাকা ও সংবিধানের দাবি এনএসসিএন’র ॥ নয়া বিড়ম্বনা মোদি         অস্ত্র কেনার সীমাবদ্ধতা অক্টোবরের শেষ নাগাদ উঠে যাবে ॥ ইরান         যুক্তরাষ্ট্রে পার্টিতে বন্দুকধারীর হামলা ॥ নিহত ২, আহত ১৪         নতুন চ্যানেল দিয়ে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল শুরু         ভারত মহাসাগরে চীনের জাহাজ, বাড়ছে উত্তেজনা         নির্দিষ্ট এলাকার বাইরে কল কারখানা নয়