শুক্রবার ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দুদকের ফাঁদ ॥ সোনারগাঁয়ে ঘুষের টাকাসহ প্রকৌশলী আটক

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ সোনারগাঁ উপজেলার এলজিআরডি অফিসের উপসহকারী প্রকৌশলী এহতেশাম উল হককে ঘুষের ৫০ হাজার টাকাসহ হাতেনাতে আটক করেছে দুদক। বৃহস্পতিবার দুপুরে নিজ কার্যালয় থেকে তাকে আটক করা হয়। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

দুদকের ঢাকা বিভাগের পরিচালক আনোয়ার হোসেন জানান, ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স মিরাজ এ্যান্ড মেহরাজ এন্টারপ্রাইজের মালিক মোজাম্মেলের নিকট থেকে ৫০ হাজার টাকা ঘুষ নেয়ার সময় এহতেশামকে আটক করা হয়। এর আগে গত রমজান মাসে একই কাজের বিনিময়ে একই ব্যক্তির নিকট থেকে ৩০ হাজার টাকা ঘুষ নিয়েছিলেন প্রকৌশলী এহতেশাম উল হক। গোপন সংবাদ পেয়ে দুপুরে দুদক পরিচালক আনোয়ার হোসেন ১০ সদস্যের এক টিম নিয়ে এই অভিযান চালান । এদিকে মেসার্স মিরাজ এ্যান্ড মেহরাজ ঠিকাদার প্রতিষ্ঠানের মালিক মোজাম্মেল জানান, সোনারগাঁওয়ের কাঁচপুর এলাকায় ২০ লাখ টাকায় একটি সড়কের সংস্কার কাজের বিপরীতে ৮০ হাজার টাকা ঘুষ দাবি করেন উপসহকারী প্রকৌশলী এহতেশাম উল হক। সেই টাকার বাকি অংশ ৫০ হাজার টাকা বৃহস্পতিবার পরিশোধ হয়।

পাবনায় কর্মকর্তার বিরুদ্ধে মামলা

নিজস্ব সংবাদদাতা পাবনা থেকে জানান, জেলার সাবেক প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ সাইফুল আজম ও সাবেক সুজানগর উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ লিয়াকত হোসেনকে আসামি করে ৫৭ লাখ ১১ হাজার ৭শ’ ৯৮ নব্বই টাকা ১০ পয়সা আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশন পাবনা অফিস বৃহস্পতিবার মামলা দায়ের করেছে। জানা গেছে, সুজানগর উপজেলা গাজনার বিল সংযোগ বাদাই নদী খনন সেচ সুবিধা উন্নয়ন ও মৎস্য চাষ প্রকল্পের আওতায় ৮টি ইউনিয়নে ৬ জন হাঁস পালনকারী প্রশিক্ষণ কর্মসূচী ও ৬ হাজারটি হাঁসের বাচ্চা ঘর, পোলট্রি ফীড, ওষুধ ও সংকরজাতের বাছুর পালন প্রকল্পে ব্যয় দেখানো হয় ১ কোটি ৫২ লাখ ৩০ হাজার ৪শ’ ৮৬ টাকা ৯২ পয়সা। সাবেক জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা, পাবনা ডাঃ মোঃ সাইফুল ইসলামকে প্রকল্পের সমন্বয়কারী ও আয়ন ব্যয়ন কর্মকর্তা হিসেবে নিয়োগ প্রদান করা হয়। প্রকল্পে বর্ণিত উপকরণসমূহ টেন্ডার আহ্বানের মাধ্যমে ক্রয়পূর্বক ৬০০ হাঁস পালনকারী সুফলভোগী ও ৬০০ বাছুর পালনকারী সুফলভোগীর মাঝে বিতরণ রেজিস্টারে স্ট্যাম্পে স্বাক্ষর গ্রহণপূর্বক বিতরণ দেখানো হয়। প্রশিক্ষণ বাবদ প্রদানকৃত অর্থের ও উপকরণ বিতরণ রেজিস্টারে সুজানগর উপজেলার সাবেক উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা লিয়াকত হোসেন এবং ডাঃ মোঃ সাইফুল ইসলাম গাজনারবিল সংযোগ বাদাই নদী খনন, সেচ সুবিধা উন্নয়ন ও মৎস্য চাষ প্রকল্প (প্রাণিসম্পদ দফতর অংশ) যৌথভাবে প্রত্যয়ন করেন। এসব প্রকল্পে ভুয়াভাবে ৫৭, ১১, ৭৯৮.১০ টাকা অভিযুক্তদ্বয় আত্মসাত করায় তাদের বিরুদ্ধে বৃহস্পতিবার মামলা রুজু করা হয়।

সাবরেজিস্ট্রারের বিরুদ্ধে চার্জশীট

পাবনায় ঘুষের দায়ে আটক আটঘরিয়া উপজেলা সাবরেজিস্ট্রার ইশরাত জাহানের বিরুদ্ধে চার্জশীট দিয়েছে দুর্নীতি দমন কমিশন। বৃহস্পতিবার দুদক এ চার্জশীট দাখিল করেছে। জানা গেছে, সাবরেজিস্ট্রার ইশরাত জাহানকে ঘুষের ১৪ হাজার টাকাসহ ১০ জুলাই হাতেনাতে গ্রেফতার করা হয়। অপর অভিযুক্ত মোঃ আশরাফুল আলম, মোহরারের টেবিলে তল্লাশি চালিয়ে তার ব্যবহৃত টেবিলের ডান পাশের ড্রয়ার হতে ৮০,০৫০ টাকা উদ্ধার করা হয়। তন্মধ্যে তিনি দলিল রেজিস্ট্রেশনের বিভিন্ন ফী বাবদ ৩১,৮৫৬ টাকা এবং অবশিষ্ট ৪৮,১৯৪ টাকা দলিল লেখকগণের নিকট হতে ঘুষ হিসেব গ্রহণ করেন। অভিযুক্ত ব্যক্তিদ্বয় সরকারী কর্মচারী হয়ে পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার ও অপরাধমূলক অসদাচরণের মাধ্যমে নগদ ঘুষ গ্রহণ করে দ-বিধির ১৬১/১৬৫(ক) এবং ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) শাস্তিযোগ্য অপরাধ করায় তাদের বিরুদ্ধে অত্র মামলা দায়ের করা হয়।

শীর্ষ সংবাদ:
১৩ জনের মৃত্যুদণ্ড ॥ আমিনবাজারে ছয় ছাত্র হত্যা         যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা প্রস্তুত         এইচএসসি পরীক্ষা শুরু, ১৪ লাখ পরীক্ষার্থী         ১৬ ডিসেম্বর শপথ করাবেন শেখ হাসিনা         আলেশা মার্টের কার্যক্রম বন্ধ ঘোষণা         প্রয়োজনে ফের বন্ধ হতে পারে শিক্ষা প্রতিষ্ঠান ॥ দীপু মনি         কোটি কোটি শিক্ষার্থীর হাতে বিনামূল্যের বই         যানজটে বাজেটের ২০ শতাংশ ক্ষতি হচ্ছে         পাহাড় ও সমতলের ব্যবধান ক্রমেই কমছে         এবার বন্দুকযুদ্ধে প্রধান আসামি নিহত         খালেদাকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হোক ॥ ফখরুল         একটি মহল শিক্ষার্থীদের ব্যবহার করে ফায়দা লুটতে চায়         ময়লার ট্রাকের ধাক্কায় এবার বৃদ্ধা আহত, চালাচ্ছিল হেলপার         ৭০ কারাকর্মকর্তা ও কর্মচারীর অর্থের খোঁজে দুদক         অভিবাসীরা বাংলাদশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে         বিজয় দিবসে দেশবাসীকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী         দাম কমল এলপি গ্যাসের         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৬১         ‘ওমিক্রন’: বিমানবন্দরে ল্যাবের সংখ্যা বৃদ্ধি করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         ঢাকার যানজটে বছরে জিডিপির ক্ষতি আড়াই শতাংশ