শুক্রবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইপিএলে জয় চেলসি-টটেনহ্যামের

  ইপিএলে জয় চেলসি-টটেনহ্যামের

স্পোর্টস রিপোর্টার ॥ প্রত্যাশিত জয় দিয়েই ইংলিশ প্রিমিয়ার লীগের নতুন মৌসুম শুরু করেছে চেলসি এবং টটেনহ্যাম হটস্পার। শনিবার প্রিমিয়ার লীগের নতুন মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী চেলসি ৩-০ গোলের বড় ব্যবধানে হারিয়েছে হাডার্সফিল্ডকে। নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে স্পার্শদের জয়টা ২-১ গোলের। এছাড়া দিনের অন্য ম্যাচগুলোতে ক্রিস্টাল প্যালেস ২-০ গোলে ফুলহ্যামকে এবং একই ব্যবধানে ওয়ার্টফোর্ড ব্রাইটনকে আর বোর্নমাউথ পরাজিত করে কার্ডিফকে। তবে উলভস বনাম এভারটনের ম্যাচটা ২-২ ব্যবধানে ড্রয়ে নিষ্পত্তি হয়।

গত মৌসুমটা খুব বাজে কাটে চেলসির। লীগ টেবিলের পাঁচে থেকে ২০১৭-১৮ মৌসুম শেষ করে ব্লুজরা। যে কারণেই এ্যান্টনিও কন্টেকে বরখাস্ত করে লন্ডনের ক্লাবটি। তার উত্তরসূরি হিসেবে স্ট্যামফোর্ডব্রিজের দায়িত্ব নেন মাউরিজিও সারি। চেলসির কোচ হিসেবে নিজের প্রথম ম্যাচেই একটা রেকর্ড গড়লেন মাউরিজিও সারি। গত ১০ বছরের মধ্যে প্রিমিয়ার লীগে নিজেদের প্রথম ম্যাচে চেলসির কোচ হিসেবে সবচেয়ে বড় জয়টা যে উপহার দেন তিনি। প্রিমিয়ার লীগে তার আগে কোচ হিসেবে চেলসির প্রথম ম্যাচে বড় জয়ের স্বাদ পেয়েছিলেন লুইজ ফিলিপ সোলারি। ২০০৮ সালে পোর্টসমাউথের বিপক্ষে ব্লুজদের সেই ম্যাচের জয়টা ছিল ৪-০ ব্যবধানের। শনিবার হাডার্সফিল্ডের বিপক্ষে ম্যাচ দিয়েই অভিষেক ঘটে ইতিহাসের দামী গোলরক্ষক কেপা আরিজাবালাগার। হাডার্সফিল্ডের বিপক্ষে ম্যাচের শুরু থেকে প্রতিনিধিত্ব করেছেন নেপোলি থেকে ওল্ডট্র্যাফোর্ডে নতুন করে ঠিকানা গড়া জোর্গিনহোও। চেলসির হয়ে অভিষেক ম্যাচেই আলো ছড়ান তিনি। তবে ম্যাচের ৩৪ মিনিটে এদিন চেলসিকে প্রথম এগিয়ে দেন ফ্রান্সের বিশ্বকাপ জয়ী দলের অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড় এনগোলো কান্তে। চেলসির ফরাসী তারকা এদিন ম্যাচের পুরো ৯০ মিনিট খেলেছেন। যদিওবা সংশয় ছিল ম্যাচের পুরোটা সময় তিনি প্রতিনিধিত্ব করতে পারবেন কিনা। প্রথমার্ধের ৪৫ মিনিটে পেনাল্টিতে চেলসির হয়ে গোল ব্যবধান দ্বিগুণ করেন অভিষিক্ত জোর্গেনহো। এর ফলে ২-০ গোলের জয় নিয়েই বিরতিতে যায় সফরকারীরা। দ্বিতীয়ার্ধের ৮০ মিনিটে পেড্রো গোল করলে ৩-০ ব্যবধানের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে চেলসি।

তবে হাডার্সফিল্ডের বিপক্ষে ম্যাচ জিতলেও শিষ্যদের পারফর্মেন্সে খুব একটা সন্তুষ্ট হতে পারছেন না চেলসির কোচ। বিশেষ করে খেলোয়াড়দের শারীরিক ফিটনেসে অসন্তুষ্ট সারি নিজের শিষ্যদের সেরাটা দিতে আরও কিছু সময় চেয়েছেন। ম্যাচের শেষে তিনি বলেন, ‘এখন পর্যন্ত পরিস্থিতি কঠিন মনে হচ্ছে আমার কাছে। কেননা, বিশ্বকাপের ছুটি কাটিয়ে সোমবারই দলে ফিরেছে। এরপর মঙ্গলবার যোগ দিয়েছেন আরও দু’জন। যে কারণেই এই সময়টা আমার কাছে সহজ মনে হচ্ছে না। ফলাফল দেখে অবশ্য এই ম্যাচের মূল্যায়ন করা যাবে না। বিশেষ করে ম্যাচের প্রথমার্ধটা খুব কঠিন ছিল।’

দিনের অন্য ম্যাচে টটেনহ্যাম হটস্পার ২-১ গোলে হারিয়েছে নিউক্যাসল ইউনাইটেডকে। ২০০৩ সালে ট্রান্সফার উইন্ডো চালু হওয়ার পর থেকে এবারই প্রথম কোন খেলোয়াড় কেনেনি টটেনহ্যাম। তারপরও নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছে স্পার্শরা। টটেনহ্যামের হয়ে গোল দুটি করেন ভার্তোনগেন এবং ডেলে আলী। ম্যাচের ফলাফলে সন্তুষ্ট স্পার্শদের কোচ মাউরিসিও পোচেত্তিনো।

এ বিষয়ে তিনি বলেন, ‘মৌসুমের শুরুতে ভাল করাটা খুব গুরুত্বপূর্ণ। এটা একটা ইতিবাচক দিক।’ লীগের অন্য ম্যাচগুলোতে বোর্নমাউথ-কার্ডিফকে, ক্রিস্টাল প্যালেস-ফুলহ্যামকে এবং ওয়ার্টফোর্ড-ব্রাইটনকে ২-০ গোলে হারিয়েছে। তবে উলভস-এভারটনের ম্যাচটি ২-২ গোলে সমতায় শেষ হয়। প্রিমিয়ার লীগে এভারটনের জার্সিতে অভিষেক ম্যাচেই এদিন দ্যুতি ছড়িয়েছেন ব্রাজিলিয়ান তারকা রিচার্লিসন। উলভসের বিপক্ষে একাই দুই গোল করেন তিনি। সম্প্রতি ৫০ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে তাকে ওয়াটফোর্ড থেকে কিনে আনে এভারটন।

বিশাল পারিশ্রমিকের বিনিময়ে নতুন করে ঠিকানা গড়া এই ব্রাজিলিয়ান তারকাও জানিয়ে দিলেন জ্বলে ওঠতে প্রস্তুত তিনি।

শীর্ষ সংবাদ:
মন্টুর গণফোরামের জাতীয় কাউন্সিলে ১৫৭ সদস্যের কমিটি ঘোষণা         একাব্বর হোসেনের আসনে নৌকার মাঝি খান আহমেদ শুভ         নারায়ণগঞ্জ সিটিতে আইভীই নৌকার মাঝি         ওমিক্রন ॥ মোকাবিলা করতে সব দেশকে প্রস্তুত থাকতে বলল ডব্লিউএইচও         গাদ্দাফির ছেলে সাইফের প্রেসিডেন্ট পদে লড়তে আর বাধা নেই         ঘূর্ণিঝড় জাওয়াদ আরও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়েছে, ২ নম্বর সংকেত         খালেদা জিয়ার সুস্থতা বিএনপিই চায় না ॥ তথ্যমন্ত্রী         শীতের সবজিতে ভরে উঠছে কাঁচা বাজার         নবেম্বরে সীমান্ত থেকে প্রায় সাড়ে ৩ কেজি আইস ও ১৩ লাখ ইয়াবা জব্দ         করোনা ভাইরাসে আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪৩         ইরাকের উত্তরাঞ্চলে আইএসের হামলা ॥ অন্তত ১৩ জন নিহত         আজ ঠাকুরগাঁও মুক্ত দিবস         জবিতে চার বিভাগের ভর্তি মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা পেছাল         চাঁদপুরে মোটরসাইকেলের ৩ আরোহী বাসচাপায় নিহত         উখিয়ায় ক্যাম্পে আরসা ক্যাডারসহ ২৪১ জন আটক, বিপুল অস্ত্র ও মাদক উদ্ধার         ৫০ বছর পর মুক্তিযোদ্ধা বাবা- পুত্রের কবর চিহ্নিত         সড়কের দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড দেখাবে শিক্ষার্থীরা         ১২ ডিসেম্বর দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত পরীক্ষামূলক ভাবে চলবে মেট্রোরেল         ভক্তের অভিযোগে দুঃখ প্রকাশ করেছেন কৃতি