শনিবার ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শাহজালালে ১২ কেজি স্বর্র্ণসহ ভারতীয় আটক

স্টাফ রিপোর্টার ॥ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সোয়া ১২ কেজি স্বর্ণসহ এক ভারতীয় যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউস। আটক যাত্রীর নাম আরশাদ আয়াজ আহমেদ (৪৬)। তিনি কলকাতার পশ্চিমবঙ্গের বাসিন্দা। ঢাকা কাস্টমস হাউসের ডেপুটি কমিশনার অথেলো চৌধুরী জব্দকৃত ২২ স্বর্ণের বাজারমূল্য ৬ কোটি ১৫ লাখ টাকা। তিনি জানান, বুধবার রাত ১টার দিকে ব্যাঙ্কক থেকে থাই এয়ারলাইন্সের একটি ফ্লাইটে (টিজি৩৩৯) ওই ভারতীয় নাগরিক শাহজালল বিমানবন্দরে অবতরণ করেন। ৯নং বোর্ডিং ব্রিজে নামার পর যাত্রী আরশাদ আয়াজ আহমেদ বিমান থেকে প্রথম দিকেই বেরিয়ে আসেন। এ সময় কাস্টমস হাউসের প্রিভেন্টিভ টিম তাকে অনুসরণ করে। গ্রিন চ্যানেল অতিক্রমের পর তার কাছে শুল্ক-কর আরোপযোগ্য পণ্য আছে কি-না জানতে চাইলে তিনি অস্বীকার করেন।

ঢাকা কাস্টমস হাউসের ডেপুটি কমিশনার অথেলো চৌধুরী জানান, পরবর্তীতে তার দেহ তল্লাশি করা হয়। বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে কোমরে স্কচটেপে মোড়ানো অবস্থায় বিভিন্ন ওজনের ২২ স্বর্ণের বার জব্দ করা হয়। যার মোট ওজন ১২ কেজি ৩শ’ গ্রাম। উদ্ধারকৃত স্বর্ণের বারগুলো আনুমানিক মূল্য ৬ কোটি ১৫ লাখ টাকা। তিনি বলেন, ওই যাত্রীকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে। একই সঙ্গে দ্য কাস্টমস এ্যাক্ট, ১৯৬৯ ও স্পেশাল পাওয়ার এ্যাাক্ট, ১৯৭৪ অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

৯শ’ মোবাইল হ্যান্ডসেট উধাও ॥ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আমদানিকৃত ৯০০ মোবাইল হ্যান্ডসেটের হদিস পাওয়া যাচ্ছে না। হংকং থেকে আমদানি করা প্রায় দুই কোটি টাকা মূল্যের মোবাইল হ্যান্ডসেটগুলো না পাওয়ায় এ বিষয়ে বিমানবন্দর থানায় মামলা করা হয়েছে। আমদানিকারক প্রতিষ্ঠান এক্সেল টেলিকম প্রাইভেট লিমিটেড এই মামলাটি করেন।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৩৪১৩৮১৮
আক্রান্ত
১৫৬৭১৩৯
সুস্থ
২২০৫৭০৬৬৬
সুস্থ
১৫৩০৬৪৭
শীর্ষ সংবাদ:
সড়কে শৃঙ্খলা আনাই আমাদের চ্যালেঞ্জ ॥ কাদের         সম্প্রীতি বজায় রাখতে শিশুদের সংস্কৃতিচর্চা অপরিহার্য ॥ তথ্যমন্ত্রী         কবি শামসুর রাহমানের জন্মদিন আজ         মগবাজারে ট্রেনের বগি লাইনচ্যুত, যোগাযোগ বিঘ্নিত         করোনায় ১ লাখ ৮০ হাজার স্বাস্থ্যকর্মীর মৃত্যুর শঙ্কা ডব্লিউএইচওর         উন্নয়নের মহাসড়কে নারায়ণগঞ্জ         জলবায়ু পরিস্থিতি বিপর্যয়ের দিকে এগিয়ে যাচ্ছে ॥ জাতিসংঘ         করোনা ভাইরাসে ১৭ মাসে সর্বনিম্ন ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩২         পূজামণ্ডপে কোরআন শরিফ রাখার কথা ‘স্বীকার করেছেন’ ইকবাল         ২৪ ঘণ্টায় আরও ১২৩ ডেঙ্গু রোগী হাসপাতালে         সংখ্যালঘুদের সুরক্ষায় আইনের দাবি দিয়ে শাহবাগ ছাড়লেন বিক্ষোভকারীরা         রোহিঙ্গা ক্যাম্পে মাদক-অস্ত্র বন্ধে প্রয়োজনে গুলি ॥ পররাষ্ট্রমন্ত্রী         সড়কে শৃঙ্খলা আনাই আমাদের চ্যালেঞ্জ ॥ সেতু মন্ত্রী         কোরিয়ার ভিসার জন্য আবেদন শুরু রবিবার         বিদেশি শ্রমিকদের ওপর নিষেধাজ্ঞা তুলছে মালয়েশিয়া         মুশফিক ও লিটনের প্রতি আস্থা রাখতে বললেন অধিনায়ক মাহমুদউল্লাহ         রাজধানীর কাওরানবাজার এলাকায় মালবাহী ট্রেন লাইনচ্যুত         সিরিয়ার বনে আগুন দেওয়ার দায়ে ২৪ জনের মৃত্যুদণ্ড ১১ জনের যাবজ্জীবন         নেপালে বন্যা, ভূমিধস ॥ মৃত্যু ১০০ জনের বেশী         ঝিনাইদহে ইজিবাইক চালক হত্যার ঘটনায় ৬ জন গ্রেফতার