মঙ্গলবার ১১ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাবিতে বিদেশী শিক্ষার্থীকে মারধর

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ তুচ্ছ ঘটনায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ডোমেন জোসেফ নামের মার্কিন এক বিদেশী শিক্ষার্থীকে মারধর করেছে নেপালের আরেক বিদেশী শিক্ষার্থী। বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের শহীদ মীর আব্দুল কাইয়ূম ইন্টারন্যাশনাল ডরমিটরিতে এই ঘটনা ঘটে।

ভুক্তভোগী শিক্ষার্থী ডোমেন জোসেফ মার্কিন যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব নিউ মেক্সিকোর অধ্যাপক। তিনি রাবিতে ফোকলোর বিভাগে পিএইচডি গবেষণার শিক্ষার্থী। অভিযুক্ত নেপালী শিক্ষার্থী রুপোষ কুমার মিত্র ভেটেরিনারি এ্যান্ড এনিমেল সায়েন্স বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

জানা যায়, সকাল সাড়ে দশটার দিকে ওই দুই বিদেশী শিক্ষার্থী ডরমিটরির ডাইনিংয়ে খাবার খেতে আসেন। এ সময় নেপালী শিক্ষার্থী উচ্চস্বরে কথা বললে মার্কিন শিক্ষার্থী জোসেফ তাকে নিষেধ করেন। তারপরও রুপোষ উচ্চ স্বরে কথা বললে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে জোসেফ গালিগালাজ করলে রুপোষ হাতের কাছের জগ দিয়ে তার মাথায় আঘাত করে। এতে জোসেফের মাথায় জখম হয়।

পরে তাকে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে চিকিৎসা দেয়া হয়। পরে ভুক্তভোগী শিক্ষার্থী জোসেফ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর একটি লিখিত অভিযোগ দেন। অভিযোগপত্রে তিনি নিরাপদ জায়গায় স্থানন্তরের আবেদন জানান।

মাগুরায় অবৈধ অস্ত্র বহনের দায়ে দুইজনের কারাদ-

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ৮ আগস্ট ॥ বুধবার দুপুরে মাগুরায় অস্ত্র আইনের মামলায় অবৈধ অস্ত্র বহনের দায়ে ২ জনকে ১০ বছর করে কারাদ- প্রদান করা হয়েছে । কারাদ-প্রাপ্তরা হলেন যশোর জেলার শার্শা থানার মির্জাপুর গ্রামের আবুল হোসেনের ছেলে সাদ্দাম ও গতিপাড়া গ্রামের মৃত হাতেম আলীর ছেলে আজিজুল মোড়ল।

মাগুরার স্পোশাল ট্রাইব্যুনাল জজ আদালত-৩ আদালতের বিচারক মোঃ জান্নাতুল ফেরদৌস ইবনে হক এই সাজা প্রদান করেন। তাদেরকে অস্ত্র আইনে প্রত্যেককে ১০ বছর করে সশ্রম কারাদ- প্রদান করা হয় এবং অভিযোগ প্রমাণিত না হওয়ায় লিটন নামে একজনকে খালাস প্রদান করেছেন। সাজাপ্রাপ্তদের মধ্যে সাদ্দাম পলাতক রয়েছে । উল্লেখ্য, মাগুরা পৌর এলাকার পারনান্দুয়ারী কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে ডিবি পুলিশ ১০ অক্টোবর ২০১২ তারিখে আসামিদের কাছ থেকে দুটি সচল পিস্তল ও ৪টি ম্যাগজিন উদ্ধার করে।

শীর্ষ সংবাদ:
গার্মেন্টসে প্রচুর অর্ডার ॥ কর্মসংস্থানের বিরাট সুযোগ         দারিদ্র্য বিমোচনে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত         শেয়ারবাজারে বড় দরপতন বিনিয়োগকারীরা রাস্তায়         সাম্প্রদায়িক হামলায় জড়িতদের কঠোর শাস্তি দাবি         প্রশাসনে পদোন্নতি পেতে তদবিরের ছড়াছড়ি         ছোট অপারেশন হয়েছে খালেদা জিয়ার         সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ঐক্যবদ্ধ প্রতিরোধের বিকল্প নেই         রূপপুর পরমাণু বিদ্যুত কেন্দ্রের সঞ্চালন লাইন নিয়ে শঙ্কা         ইলিশ ধরতে জেলেরা আবার নদীতে ॥ উঠে গেল নিষেধাজ্ঞা         সিডিউলবিহীন বিমানেই চোরাচালান         রবির অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার সুপারিশ         সিনহাকে হত্যা করতে ওসি প্রদীপের নির্দেশে সড়কে ব্যারিকেড         তুচ্ছ ঘটনায় টেকনাফে বৌদ্ধ বিহারে হামলা, অগ্নিসংযোগ         বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে আগ্রহী পাকিস্তান         করোনা : গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৮৯         আবাসিক এলাকায় নতুন গ্যাস সংযোগ কেন নয়, হাইকোর্টের রুল         বিতর্কিতদের নয়, ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা         অনিবন্ধিত ই-কমার্স প্রতিষ্ঠান বন্ধ হবে : বাণিজ্যমন্ত্রী         তদন্তের সময় অনৈতিক সুবিধা দাবি ॥ দুদকের কর্মকর্তাকে হাইকোর্টে তলব         বাংলাদেশকে স্বর্ণ চোরাচালানের রুট বানিয়েছে পার্শ্ববর্তী দেশ