মঙ্গলবার ১২ শ্রাবণ ১৪২৮, ২৭ জুলাই ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জামালপুরে ইউপি চয়ারম্যান শাহজাহান সিআইডির হাতে গ্রেফতার

জামালপুরে ইউপি চয়ারম্যান শাহজাহান সিআইডির হাতে গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, জামালপুর ॥ জামালপুর সদর উপজেলার নরুন্দি ইউনিয়নের চাঞ্চল্যকর মুয়াল্লিম আব্দুল হক হত্যা মামলার সন্দেহভাজন আসামি নরুন্দি ইউপি চেয়ারম্যান মো. শাহজাহান আলী সরকারকে সোমবার রাতে গ্রেফতার করেছে সিআইডি। মঙ্গলবার তাকে পাঁচদিনের রিমান্ডের আবেদনসহ আদালতে হাজির করা হলে আদালত আগামী ৫ আগস্ট শুনানির দিন ধার্য্য করেছেন।

পরে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে। সিআইডির জামালপুর কার্যালয় সূত্রে জানা গেছে, মুয়াল্লিম আব্দুল হক হত্যা মামলার আসামি নরুন্দি ইউপি চেয়ারম্যান মো. শাহজাহান আলী সরকারের অবস্থান নিশ্চিত হওয়ার পর গত রবিবার রাত দু’টা থেকে অভিযান পরিচালনা করে সোমবার রাতে তাকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার দুপুরে তাকে জামালপুরের অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ডের আবেদন জানানো হয়। আদালত আগামি ৫ আগস্ট রিমান্ডের আবেদনের শুনানির দিন ধার্য্য করেছে।

উল্লেখ্য, মুয়াল্লিম আব্দুল হক গত বছরের ১২ মে বিকেলে নরুন্দি ইউনিয়নের মহিশুরা গ্রামে তার নিজ বাড়ি থেকে নিখোঁজ হন। তাঁর সঙ্গে হজযাত্রীদের কাছ থেকে সংগৃহীত নগদ ১০ লাখ টাকা ছিল। তিনি টাকাগুলোর বিনিময়ে ডলার সংগ্রহ করার জন্য বাড়ি থেকে বের হয়েছিলেন। নিখোঁজের চারদিন পর ১৬ মে সকালে স্থানীয় মানিকার চরে ব্রহ্মপুত্র নদ থেকে তার লাশ উদ্ধার করে নরুন্দি তদন্ত কেন্দ্রের পুলিশ। হত্যাকারীরা লাশ গুম করার উদ্দেশে সিমেন্টের দুটি খুঁটির সঙ্গে তাকে বেঁধে পানিতে ডুবিয়ে রেখেছিল। এ ঘটনায় নিহত আব্দুল হকের স্ত্রী মরিয়ম আক্তার বাদী হয়ে গত বছরের ১৬ মে জামালপুর সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় নরুন্দি ইউপি চেয়ারম্যান মো. শাহজাহান আলী সরকার ও আব্দুল হকের ব্যবসায়ী অংশীদার শহরের বাগেরহাটা বটতলা এলাকার অবসরপ্রাপ্ত সেনা সদস্য চাঁন মিয়াসহ অজ্ঞাত কয়েক জনকে আসামি করা হয়। ওই ঘটনার পর থেকে চাঁন মিয়া পলাতক রয়েছেন। মামলা দায়েরের তিন মাস পর থানা থেকে তা সিআইডির জামালপুর কার্যালয়ে স্থানান্তরিত হয়।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে রেকর্ড ২৫৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫১৯২         ৫ আগস্টের আগে খুলছে না শিল্পকারখানা         ‘সজীব ওয়াজেদ জয়: তারুণ্যদীপ্ত গর্বিত পথচলা’ স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন         বিএনপি এখনও ধান ভানতে শীবের গীত গাইছে ॥ কাদের         ‘৭ আগস্ট থেকে ইউনিয়ন পর্যায়ে করোনা ভাইরাসের টিকা’         কেউ যদি খারাপ কিছু করে তাদের কিন্তু ক্ষমা নেই ॥ প্রধানমন্ত্রী         ডেঙ্গু ॥ এক দিনে রেকর্ড ১৪৩ রোগী হাসপাতালে         আমি এখন মধ্যবয়সী প্রযুক্তি উদ্যোক্তা ॥ জয়         অ্যামনেস্টির বক্তব্য প্রত্যাখ্যান করলেন তথ্যমন্ত্রী         জামিন, অন্তর্বর্তী আদেশের মেয়াদ আরও এক মাস বাড়ল         জনপ্রশাসন পদক পেলেন ৩৫ কর্মকর্তা-প্রতিষ্ঠান         ৫ অতিরিক্ত সচিবকে বদলি         সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত করোনা ভাইরাসে আক্রান্ত         সাগরে লঘুচাপ ॥ ৩ নম্বর সতর্ক সঙ্কেত         লিবিয়া উপকূলে নৌকা ডুবে ৫৭ শরণার্থীর মৃত্যু ॥ জাতিসংঘ         রামেকের করোনা ইউনিটে আরও ২১ জনের মৃত্যু         তৃতীয়বারের মতো জনপ্রশাসন পদক পেলেন জনাব মোহাম্মদ হেলাল হোসেন         মডার্নার ৩০ লাখ ডোজ টিকা হাতে পেয়েছে পাকিস্তান         ইরাক অভিযানের সমাপ্তি টানছে আমেরিকা, বাইডেন-কাদিমি চুক্তি         খুলনায় করোনা ও উপসর্গে আরও ১১ জনের মৃত্যু