সোমবার ১১ আশ্বিন ১৪২৮, ২৭ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জুভেন্টাসের জার্সিতে মাঠে নামার প্রস্তুতি রোনাল্ডোর

স্পোর্টস রিপোর্টার ॥ রিয়াল মাদ্রিদ ছেড়ে মাসখানেক হলো জুভেন্টাসে এসেছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কিন্তু এখনও নতুন ক্লাবের হয়ে মাঠে নামা হয়নি। তবে শীঘ্রই অভিষেক হতে যাচ্ছে। এ লক্ষ্যে তুরিনের ক্লাবটির হয়ে প্রথমবারের মতো অনুশীলন শুরু করেছেন সি আর সেভেন।

প্রাক-মৌসুম প্রস্তুতির টুর্নামেন্ট ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপ খেলতে জুভেন্টাস এখন মার্কিন মুলুকে। আগামী শনিবার রিয়াল মাদ্রিদের বিপক্ষে জুভেন্টাসের ম্যাচ আছে। কিন্তু এই ম্যাচে খেলছেন না পর্তুগীজ মহাতারকা। বিশ্বকাপের পর রোনাল্ডো রিয়াল ছেড়ে জুভেন্টাসে যোগ দেন। তাকে দলে টানতে ১০৫ মিলিয়ন ইউরোতে চুক্তি করে জুভেন্টাস ও রিয়াল। চুক্তিটা ২০২২ সাল পর্যন্ত। এই চার বছরে আনুষঙ্গিক সুযোগ-সুবিধাসহ বার্ষিক ৩০ মিলিয়ন ইউরো করে বেতন পাবেন রিয়ালের সদ্য সাবেক এই ফুটবলার। রোনাল্ডো প্রস্তুত হবেন ইতালির ঘরোয়া টুর্নামেন্ট সিরি’এ লীগে খেলার জন্য। জুভেন্টাসের প্রথম ম্যাচ ১৯ আগস্ট। এই ম্যাচেই জুভদের হয়ে অভিষেক হতে পারে বর্তমান ফিফা সেরা তারকার।

তুখোড় এই ফুটবলারকে দলে নিলেও জুভেন্টাসের প্রত্যাশায় কোন প্রভাব ফেলবে না বলে মনে করেন দলটির কোচ ম্যাসিমিলিয়ানো এ্যালেগ্রি। গত পাঁচ বছরে রিয়ালের চারটি চ্যাম্পিয়ন্স লীগ জয়ে বড় অবদান রাখেন রোনাল্ডো। অনেকের দৃষ্টিতে এই শিরোপা জয়ের লক্ষ্যেই ৩৩ বছর বয়সী এই খেলোয়াড়কে দলে টেনেছে জুভেন্টাস। তুরিনের ওল্ড লেডিরা সর্বশেষ ১৯৯৬ সালে ইউরোপীয় ফুটবলের সর্বোচ্চ শিরোপার মুকুট পরেছিল। প্রতিযোগিতাটির গত চার আসরে দুইবার ফাইনাল খেলে হেরেছে তুরিনের ক্লাবটি। এর মধ্যে ২০১৭ সালে কার্ডিফে ফাইনালে রোনাল্ডোর জোড়া গোলে রিয়ালের কাছে ৪-১ ব্যবধানে হারে ইতালিয়ান চ্যাম্পিয়নরা। পঁচাবারের বর্ষসেরা ফুটবলার রোনাল্ডোকে নেয়ায় জুভেন্টাসের নজর কেবল চ্যাম্পিয়ন্স লীগে থাকবে বলে মনে করেন না এ্যালেগ্রি।

তিনি বলেন, আমাদের লক্ষ্য সবসময় একই থাকে- আমরা সবগুলো প্রতিযোগিতা জিততে চাই। চ্যাম্পিয়ন্স লীগ হোক বা সিরি’এ হোক আমাদের লক্ষ্যগুলোতে সহযোগিতা করার জন্যই রোনাল্ডো এখানে। এদিকে রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্টিনো পেরেজের কারণেই রোনাল্ডো রিয়াল ছেড়েছেন বলে জানিয়েছেন ক্লাবটির সাবেক স্পোর্টিং ডিরেক্টর পিজা মিজাতোভিক। সি আর সেভেনের রিয়াল ছাড়ার পেছনে এতদিন অনেকেই অনেক কারণ দেখাচ্ছিলেন। কেউ কেউ বলছিলেন, স্পেনে কর সংক্রান্ত ঝামেলা থেকে মুক্তি পেতেই ইতালিতে পাড়ি দিয়েছেন। কিন্তু পিজার এ প্রসঙ্গে বলেন, ক্লাব প্রেসিডেন্টের সঙ্গে রোনাল্ডোর সম্পর্ক এতটুকু ভাল ছিল না। ঠিক জানি না তাদের ভেতর কি হয়েছিল, কিন্তু এতটুকু নিশ্চিত তাদের মধ্যে মারাত্মক ঝামেলা ছিল। তিনি আরও বলেন, আমি মনে করি না রোনাল্ডো সহজে জুভেন্টাসে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। নিশ্চয়ই রিয়ালে তার সঙ্গে কিছু একটা ঘটেছিল।

শীর্ষ সংবাদ:
শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবে রূপদান করে চলেছেন         স্বাধীনতাবিরোধী শক্তি এখনও নানা ষড়যন্ত্র করছে ॥ কৃষিমন্ত্রী         সিরিজ বৈঠকের নামে ‘সিরিজ ষড়যন্ত্র’ করছে বিএনপি ॥ কাদের         কাল থেকে শাহজালালে যাত্রীদের করোনা টেস্ট শুরু         সাবেক চেয়ারম্যানের বিরুদ্ধে অস্তিত্বহীন প্রতিষ্ঠানে ঋণ দেয়ার অভিযোগ         খালি চোখে গ্রহাণু দেখবে ২০০ কোটি মানুষ         আফগান জঙ্গীদের বিরুদ্ধে হামলা চালাবে যুক্তরাষ্ট্র         দেড় বছর পর খুলল ঢাবি গ্রন্থাগার         পাঠ্যবইয়ে বঙ্গবন্ধুকে নিয়ে তথ্যবিভ্রাট, হাইকোর্টের রুল         পর্যটক আকর্ষণে ভিসা প্রক্রিয়া সহজ করার উদ্যোগ         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ২১         সোমবার এসএসসি পরীক্ষার রুটিন প্রকাশ         প্রধানমন্ত্রীর জন্মদিনে আবারও টিকা ক্যাম্পেইন শুরু         দূষিত সমাজ ব্যবস্থার কারণে নদী দখল হয়েছে : নৌ প্রতিমন্ত্রী         ৫ দিনে পণ্য না পেলে অভিযোগ করা যাবে ভোক্তা অধিকারে         ফাইজারের আরও ২৫ লাখ টিকা আসছে সোমবার         ২৪ ঘণ্টায় হাসপাতালে আরও ২৪২ ডেঙ্গুরোগী         ‘ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকে ঢেলে সাজানোয় সক্ষমতা বেড়েছে’         সব ই-কমার্স বন্ধ করে দেওয়া ঠিক হবে না : বাণিজ্যমন্ত্রী         বঙ্গবন্ধুকে নিয়ে ভুল তথ্য॥ এনসিটিবির চেয়ারম্যানকে হাইকোর্টে তলব