রবিবার ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাগরে ৪ জেলের লাশ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, বরগুনা ২৯ জুলাই ॥ বঙ্গোপসাগরের বিভিন্ন স্থানে অনুসন্ধান চালিয়ে চার জেলের মরদেহ এবং তিন জেলেকে জীবিত উদ্ধার করা হয়েছে। শনিবার সন্ধ্যা থেকে রবিবার সুন্দরবন সংলগ্ন বঙ্গোপসাগরের বিভিন্ন স্থান থেকে এসব জেলের মৃতদেহ ও জীবিত উদ্ধার করা হয়। জীবিত জেলেদের পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২১ জুলাই গভীর সমুদ্রে প্রচ- ঝড়ের কবলে পড়ে মাছ ধরা ট্রলারসহ অনেক জেলে ডুবে যায়। পরদিন ২৩ জুলাই ট্রলার মালিক সমিতির পক্ষ থেকে ডুবে যাওয়া জেলেদের অনুসন্ধানের জন্য তিনটি ট্রলার সাগরে পাঠানো হয়। পাঁচদিন পর শনিবার (২৮ জুলাই) সন্ধ্যার দিকে এফবি শাহজালাল ট্রলারের জেলেরা পাথরঘাটা উপজেলার বাদুরতলা গ্রামের তোতা মিয়া, এফবি ভাই ভাই ট্রলারের বরগুনার গুলিশাখালী গ্রামের লিটন ও স্বপনকে ভাসমান অবস্থায় জীবিত উদ্ধার করা হয়। পরে সুন্দরবন সংলগ্ন বঙ্গোপসাগরে পৃথক তিন জায়গায় থেকে তিনটি মরদেহ উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মরদেহগুলো বিকৃত হওয়ায় সুন্দরবন সংলগ্ন মান্দারবাড়িয়া, আলোরকোল ও দুবলার চর এলাকায় জানাজা শেষে দাফন করা হয়।

এদিকে ২৫ জুলাই সন্ধ্যার দিকে পাথরঘাটা থেকে ৭০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে এফবি মা-বাবার দোয়া নামে একটি ট্রলার ঝড়ের কবলে পড়ে ডুবে যায়। কিছুক্ষণ পর পার্শ্ববর্তী এফবি এলাহি ভরসা ট্রলারের জেলেরা ১১ জনকে উদ্ধার করলেও মোঃ শহিদুল মিয়া নামে এক জেলে নিখোঁজ থাকেন। নিখোঁজের চারদিন পর ২৯ জুলাই সকাল সাড়ে ১০টার দিকে পাথরঘাটা থেকে ৪০ কিলোমিটার দূরে দক্ষিণ বঙ্গোপসাগরে ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধার করা হয়। এ সময় ওই ট্রলারের ভেতর থেকে জেলে শহিদুলের মরদেহ পাওয়া যায়।

শীর্ষ সংবাদ:
পরিবেশ রক্ষায় যত্রতত্র অবকাঠামো করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন         সরকার পরিবর্তনের একমাত্র উপায় নির্বাচন ॥ কাদের         সুনামগঞ্জে নদীর পানি কমলেও হাওড়ের জনপদে দুর্ভোগ বেড়েছে         হাতিয়ায় ত্রান পেল ঝড়ে ক্ষতিগ্রস্তরা         নরসিংদীর বেলাবতে মা, ছেলে ও মেয়ের গলাকাটা লাশ উদ্ধার         খুলনায় বিস্ফোরক মামলায় ২ জঙ্গীর ২০ বছরের কারাদণ্ড         সর্বনিম্ন ২৫ হাজার টাকা বেতন চান সরকারি কর্মচারীরা         বাংলাদেশিরা মালদ্বীপে বৈধ হওয়ার সুযোগ পাচ্ছেন         চার মাসে ডায়রিয়ায় আক্রান্ত ৬ লাখ ৭৭ হাজার         বাজারে গ্যালে দাম হুইন্না কইলজাডা মোচড় মারে         ভারতের জাম্মু-কাশ্মিরে সুড়ঙ্গ ধসে ১০ জন নিহত         কুয়াকাটায় ভেসে আসা ডলফিনের মৃত্যু         ফটিকছড়ির বাগানে জাপানের লাখ টাকার মিয়াজাকি আম         এখন আমাদের নতুন করে চিন্তা করতে হবে ॥ মুমিনুল         দি মারিয়া একটানা ৭ বছর খেলে পিএসজি ছাড়লেন