বুধবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাগরে ৪ জেলের লাশ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, বরগুনা ২৯ জুলাই ॥ বঙ্গোপসাগরের বিভিন্ন স্থানে অনুসন্ধান চালিয়ে চার জেলের মরদেহ এবং তিন জেলেকে জীবিত উদ্ধার করা হয়েছে। শনিবার সন্ধ্যা থেকে রবিবার সুন্দরবন সংলগ্ন বঙ্গোপসাগরের বিভিন্ন স্থান থেকে এসব জেলের মৃতদেহ ও জীবিত উদ্ধার করা হয়। জীবিত জেলেদের পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২১ জুলাই গভীর সমুদ্রে প্রচ- ঝড়ের কবলে পড়ে মাছ ধরা ট্রলারসহ অনেক জেলে ডুবে যায়। পরদিন ২৩ জুলাই ট্রলার মালিক সমিতির পক্ষ থেকে ডুবে যাওয়া জেলেদের অনুসন্ধানের জন্য তিনটি ট্রলার সাগরে পাঠানো হয়। পাঁচদিন পর শনিবার (২৮ জুলাই) সন্ধ্যার দিকে এফবি শাহজালাল ট্রলারের জেলেরা পাথরঘাটা উপজেলার বাদুরতলা গ্রামের তোতা মিয়া, এফবি ভাই ভাই ট্রলারের বরগুনার গুলিশাখালী গ্রামের লিটন ও স্বপনকে ভাসমান অবস্থায় জীবিত উদ্ধার করা হয়। পরে সুন্দরবন সংলগ্ন বঙ্গোপসাগরে পৃথক তিন জায়গায় থেকে তিনটি মরদেহ উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মরদেহগুলো বিকৃত হওয়ায় সুন্দরবন সংলগ্ন মান্দারবাড়িয়া, আলোরকোল ও দুবলার চর এলাকায় জানাজা শেষে দাফন করা হয়।

এদিকে ২৫ জুলাই সন্ধ্যার দিকে পাথরঘাটা থেকে ৭০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে এফবি মা-বাবার দোয়া নামে একটি ট্রলার ঝড়ের কবলে পড়ে ডুবে যায়। কিছুক্ষণ পর পার্শ্ববর্তী এফবি এলাহি ভরসা ট্রলারের জেলেরা ১১ জনকে উদ্ধার করলেও মোঃ শহিদুল মিয়া নামে এক জেলে নিখোঁজ থাকেন। নিখোঁজের চারদিন পর ২৯ জুলাই সকাল সাড়ে ১০টার দিকে পাথরঘাটা থেকে ৪০ কিলোমিটার দূরে দক্ষিণ বঙ্গোপসাগরে ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধার করা হয়। এ সময় ওই ট্রলারের ভেতর থেকে জেলে শহিদুলের মরদেহ পাওয়া যায়।

শীর্ষ সংবাদ:
লুটপাটে নিঃস্ব গ্রাহক ॥ পি কে হালদারের থাবা         অর্থ ব্যয়ে সাশ্রয়ী হোন অপচয় করা যাবে না         তামিমের সেঞ্চুরি- বাংলাদেশের দাপট         প্রকল্প কমিয়ে অর্থায়ন বাড়িয়ে উন্নয়ন বাজেট অনুমোদন         জাতীয় সরকারের নামে অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেয়া হবে না         চুরি, ছিনতাই করতে কক্সবাজার থেকে ঢাকা আসত ওরা         পণ্যের দাম নিয়ন্ত্রণের উপায় খুঁজছে সরকার         অর্থপাচারকারীরা কোন দেশে গিয়েই শান্তি পাবে না         সিলেটে কয়েক লাখ মানুষ পানিবন্দী         সড়ক যেন ধান শুকানোর চাতাল, প্রাণ গেল বাইক আরোহীর         অবশেষে তথ্য অধিকার আইনে তথ্য দিল পুলিশ         ভোলায় বেইলি ব্রিজ ভেঙ্গে ট্রাক অটোরিক্সা খালে         ১১ ডিজিটের নতুন নম্বরে বিপাকে গ্রাহক         কিউআর কোড দিয়ে ভুয়া নিয়োগপত্র দিত ওরা         জিআই সনদ পেলো বাগদা চিংড়ি         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         বাস্তব শিক্ষার সঙ্গে শিক্ষার্থীদের সম্পৃক্ত করার আহ্বান শিক্ষা উপমন্ত্রীর         ডলারের দাম ১০২ টাকার বেশি         সিলেটে বন্যার আরও অবনতির আশঙ্কা         কানের ভেন্যুতে ‘মুজিব’-এর পোস্টার