শনিবার ১৬ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাগরে ৪ জেলের লাশ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, বরগুনা ২৯ জুলাই ॥ বঙ্গোপসাগরের বিভিন্ন স্থানে অনুসন্ধান চালিয়ে চার জেলের মরদেহ এবং তিন জেলেকে জীবিত উদ্ধার করা হয়েছে। শনিবার সন্ধ্যা থেকে রবিবার সুন্দরবন সংলগ্ন বঙ্গোপসাগরের বিভিন্ন স্থান থেকে এসব জেলের মৃতদেহ ও জীবিত উদ্ধার করা হয়। জীবিত জেলেদের পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২১ জুলাই গভীর সমুদ্রে প্রচ- ঝড়ের কবলে পড়ে মাছ ধরা ট্রলারসহ অনেক জেলে ডুবে যায়। পরদিন ২৩ জুলাই ট্রলার মালিক সমিতির পক্ষ থেকে ডুবে যাওয়া জেলেদের অনুসন্ধানের জন্য তিনটি ট্রলার সাগরে পাঠানো হয়। পাঁচদিন পর শনিবার (২৮ জুলাই) সন্ধ্যার দিকে এফবি শাহজালাল ট্রলারের জেলেরা পাথরঘাটা উপজেলার বাদুরতলা গ্রামের তোতা মিয়া, এফবি ভাই ভাই ট্রলারের বরগুনার গুলিশাখালী গ্রামের লিটন ও স্বপনকে ভাসমান অবস্থায় জীবিত উদ্ধার করা হয়। পরে সুন্দরবন সংলগ্ন বঙ্গোপসাগরে পৃথক তিন জায়গায় থেকে তিনটি মরদেহ উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মরদেহগুলো বিকৃত হওয়ায় সুন্দরবন সংলগ্ন মান্দারবাড়িয়া, আলোরকোল ও দুবলার চর এলাকায় জানাজা শেষে দাফন করা হয়।

এদিকে ২৫ জুলাই সন্ধ্যার দিকে পাথরঘাটা থেকে ৭০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে এফবি মা-বাবার দোয়া নামে একটি ট্রলার ঝড়ের কবলে পড়ে ডুবে যায়। কিছুক্ষণ পর পার্শ্ববর্তী এফবি এলাহি ভরসা ট্রলারের জেলেরা ১১ জনকে উদ্ধার করলেও মোঃ শহিদুল মিয়া নামে এক জেলে নিখোঁজ থাকেন। নিখোঁজের চারদিন পর ২৯ জুলাই সকাল সাড়ে ১০টার দিকে পাথরঘাটা থেকে ৪০ কিলোমিটার দূরে দক্ষিণ বঙ্গোপসাগরে ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধার করা হয়। এ সময় ওই ট্রলারের ভেতর থেকে জেলে শহিদুলের মরদেহ পাওয়া যায়।

শীর্ষ সংবাদ:
বিশ্ববাজারে স্বর্ণের দামে বড় দরপতন, কমেছে রূপা ও প্লাটিনামের দামও         রাজশাহীতে ভারতীয় সহকারী হাই-কমিশনের ২৪ কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত         ভূমধ্যসাগরে মারা যাওয়া ৭ জনের নৌকায় ২৮৭ জনের মধ্যে ২৭৩ জনই বাংলাদেশি         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ৮৭১ জনের মৃত্যু         নীলফামারীর অরক্ষিত লেভেলক্রসিং গুলোতে দুর্ঘটনায় প্রাণহানি বাড়ছে         ভর্তুকি বাড়লেও সারের দাম বাড়বে না ॥ কৃষিমন্ত্রী         ষষ্ঠ ধাপের ইউপি নির্বাচন ॥ মনিটরিং সেল গঠন         করোনা ভাইরাস ॥ রাশিয়ায় মৃত্যু ৭ লাখ ছাড়াল         মানিকগঞ্জে বাস-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ৩         এক বছরে ঢামেকে টিকা পেয়েছেন ৫ লাখ মানুষ         করোনার অজুহাতে যেন স্কুল শিক্ষা কার্যক্রমে ছেদ না পড়ে ॥ ইউনিসেফ         কলাপাড়ায় উপকূলীয় নদী সম্মেলন ২০২২ অনুষ্ঠিত         বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আত্মহত্যা বেড়েছে         রাবিতে করোনার উর্ধ্বগতি, হাসপাতালে ভর্তির হার শূন্য         বিপিএল চট্রগ্রাম পর্ব ॥ টস হেরে ব্যাটিং করছে বরিশাল         রাতে একাদশে ভর্তির ফল         শৈত্যপ্রবাহ থাকবে আরও দু-তিন দিন         রাজশাহীতে আজ রাত ৮টার পর বন্ধ থাকবে দোকানপাট         রাজশাহীতে করোনা ও উপসর্গে চারজনের মৃত্যু         চীন মিয়ানমারের ‘গৃহযুদ্ধ’ নিরসনে বিশ্বকে তৎপর হওয়ার আহ্বান জানিয়েছে