সোমবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঠাকুরগাঁও সীমান্তে বিএসএফের গুলিতে মাদ্রাসা ছাত্র নিহত

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ২১ জুলাই ॥ হরিপুর উপজেলার কাঁঠালডাঙ্গি সীমান্তে বিএসএফের গুলিতে আলী হোসেন (১৮) নামে এক বাংলাদেশী মাদ্রাসা ছাত্র নিহত হয়েছে। আলী হোসেন ওই উপজেলার বেলডাঙ্গি কাঁঠালডাঙ্গি গ্রামের মোস্তাক আলীর ছেলে। সে মধ্য ভরনিয়া মাদ্রাসার ৯ম শ্রেণীর ছাত্র । শনিবার ভোর ৪টায় ভারতের নারগাঁও বিএসএফ ক্যাম্পের সদস্যরা তাকে লক্ষ্য করে গুলি করে। স্থানীয়রা জানায়, ভোরে ১০/১২জন গরু আনতে ভ্যন্তরে যায়। এসময় নারগাঁও বিএসএফ ক্যাম্পের সদস্যরা তাদের লক্ষ্যকরে গুলি ছোড়ে। এতে আলী হোসেন গুলিবিদ্ধ হয়। সহযোগীরা তাকে উদ্ধার করে নিয়ে আসার পথে মারা যায় আলী হোসেন। আলী হেসেনের পিতা মোস্তাক আলী জানায়, বৃহস্পতিবার সন্ধ্যায় তার ছেলে বাড়িতেই ছিল। স্থানীয় গরুর দালালরা রাতে তার ছেলেকে নিয়ে যায়। ঠাকুরগাঁও-৫০ বিজিবির অধিনায়ক লে.কর্নেল মোহাম্মদ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। হরিপুর থানার অফিসার ইনচার্জ রুহুল কুদ্দুস জানান, সীমান্তে গুলিতে নিহত আলী হোসেনের মরদেহ তার পরিবারের কাছেই আছে। এখন মৃতদেহের ময়নাতদন্ত করা হবে।

এইচএসসি পরীক্ষায় ফেল করায় ছাত্রের আত্মহত্যা

নিজস্ব সংবাদদাতা, কেরানীগঞ্জ, ২১ জুলাই ॥ এইচএসসি পরীক্ষায় পাস করতে না পেরে নাজমুজ্জামান সাকিব (১৯) নামে এক শিক্ষার্থী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। শনিবার সকালে জিনজিরা শহীদ নগর এলাকার মামার বাসা থেকে সাকিবের মৃতদেহ উদ্ধার করে পুলিশ। নিহতের গ্রামের বাড়ি গোপালগঞ্জের মোকশেদপুর থানার জানবাগ এলাকায়। বাবার নাম শফিকুজ্জামান পান্নু। লেখাপড়ার সুবাদে সে রাজধানীর মিরপুর এলাকার একটি মেচে ভাড়া থাকত। পুলিশ জানান, নিহত সাকিব লক্ষ্মীবাজারের সরকারী শহীদ সোহরাওয়ার্দী কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়ে ফেল করে। এতে সে মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়ে।

বৃহস্পতিবার সে কেরানীগঞ্জে মামার বাসায় আসে। এ সময় সাকিবের মামাসহ অন্যরা কেউ বাসায় ছিলেন না। শনিবার সকালে খবর পেয়ে পুলিশ ওই বাসা থেকে তার মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মিটফোর্ড হাসপাতাল মর্গে পাঠায়।

শীর্ষ সংবাদ:
দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে         ব্যাটিং ব্যর্থতায় ম্লান বোলিং সাফল্য         মিল্কি ওয়ের প্রথম ‘পালক’         সরকারী কাস্টডিতে নেই খালেদা, তিনি মুক্ত         ঢাকায় বিশ্ব শান্তি সম্মেলন ৪ ডিসেম্বর শুরু         ওমিক্রন প্রতিরোধে সতর্ক অবস্থায় সারাদেশ         সাদা পোশাকে দেশে সবার ওপরে মুশফিক         সাগরে জলদস্যুতায় যাবজ্জীবন দন্ড         গ্রুপ থিয়েটার ফেডারেশন, ৪১ বছর পূর্তির আয়োজন         কুয়েতে পাপুলের সাত বছরের কারাদন্ড         পাকি প্রেম দূরে রাখুন         বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         ‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদির ৩০ কোম্পানি         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস