রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঠাকুরগাঁও সীমান্তে বিএসএফের গুলিতে মাদ্রাসা ছাত্র নিহত

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ২১ জুলাই ॥ হরিপুর উপজেলার কাঁঠালডাঙ্গি সীমান্তে বিএসএফের গুলিতে আলী হোসেন (১৮) নামে এক বাংলাদেশী মাদ্রাসা ছাত্র নিহত হয়েছে। আলী হোসেন ওই উপজেলার বেলডাঙ্গি কাঁঠালডাঙ্গি গ্রামের মোস্তাক আলীর ছেলে। সে মধ্য ভরনিয়া মাদ্রাসার ৯ম শ্রেণীর ছাত্র । শনিবার ভোর ৪টায় ভারতের নারগাঁও বিএসএফ ক্যাম্পের সদস্যরা তাকে লক্ষ্য করে গুলি করে। স্থানীয়রা জানায়, ভোরে ১০/১২জন গরু আনতে ভ্যন্তরে যায়। এসময় নারগাঁও বিএসএফ ক্যাম্পের সদস্যরা তাদের লক্ষ্যকরে গুলি ছোড়ে। এতে আলী হোসেন গুলিবিদ্ধ হয়। সহযোগীরা তাকে উদ্ধার করে নিয়ে আসার পথে মারা যায় আলী হোসেন। আলী হেসেনের পিতা মোস্তাক আলী জানায়, বৃহস্পতিবার সন্ধ্যায় তার ছেলে বাড়িতেই ছিল। স্থানীয় গরুর দালালরা রাতে তার ছেলেকে নিয়ে যায়। ঠাকুরগাঁও-৫০ বিজিবির অধিনায়ক লে.কর্নেল মোহাম্মদ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। হরিপুর থানার অফিসার ইনচার্জ রুহুল কুদ্দুস জানান, সীমান্তে গুলিতে নিহত আলী হোসেনের মরদেহ তার পরিবারের কাছেই আছে। এখন মৃতদেহের ময়নাতদন্ত করা হবে।

এইচএসসি পরীক্ষায় ফেল করায় ছাত্রের আত্মহত্যা

নিজস্ব সংবাদদাতা, কেরানীগঞ্জ, ২১ জুলাই ॥ এইচএসসি পরীক্ষায় পাস করতে না পেরে নাজমুজ্জামান সাকিব (১৯) নামে এক শিক্ষার্থী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। শনিবার সকালে জিনজিরা শহীদ নগর এলাকার মামার বাসা থেকে সাকিবের মৃতদেহ উদ্ধার করে পুলিশ। নিহতের গ্রামের বাড়ি গোপালগঞ্জের মোকশেদপুর থানার জানবাগ এলাকায়। বাবার নাম শফিকুজ্জামান পান্নু। লেখাপড়ার সুবাদে সে রাজধানীর মিরপুর এলাকার একটি মেচে ভাড়া থাকত। পুলিশ জানান, নিহত সাকিব লক্ষ্মীবাজারের সরকারী শহীদ সোহরাওয়ার্দী কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়ে ফেল করে। এতে সে মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়ে।

বৃহস্পতিবার সে কেরানীগঞ্জে মামার বাসায় আসে। এ সময় সাকিবের মামাসহ অন্যরা কেউ বাসায় ছিলেন না। শনিবার সকালে খবর পেয়ে পুলিশ ওই বাসা থেকে তার মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মিটফোর্ড হাসপাতাল মর্গে পাঠায়।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গা ও আটকেপড়া পাকিস্তানিরা দেশের বোঝা : প্রধানমন্ত্রী         গ্লোব-জনকণ্ঠ শিল্প পরিবারের বিপুল অর্থ লোপাটকারী সেই তোফায়েল আহমদ গ্রেফতার ॥ জামিন নামঞ্জুর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬         পিইসি ও ইবতেদায়ি পরীক্ষা হচ্ছে না         প্লাস্টিক ম্যানেজমেন্ট প্ল্যান চূড়ান্ত         জলবায়ু ইস্যুতে লক্ষ্য অর্জনে ইইউকে পাশে চায় বাংলাদেশ         আগামী ২১ অক্টোবর থেকে সাত কলেজের ক্লাস শুরু         পিপিপিতে হচ্ছে না ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ         ৯০ হাজার টন সার কিনবে সরকার         আগামী ২০ অক্টোবর ঈদে মিলাদুন্নবীর ছুটি         এবার হচ্ছে না লালন মেলা         বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আটকা পড়েছেন ২৫০ পর্যটক         ডেঙ্গু: গত ২৪ ঘণ্টায় ২০১ জন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি         ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ         ই-কমার্স গ্রাহকদের টাকা ফেরত দিতে আইনি নোটিশ         দাঙ্গা বাঁধানোই ছিল কুমিল্লার ঘটনার উদ্দেশ্য ॥ স্থানীয় সরকারমন্ত্রী         ‘কুমিল্লার ঘটনায় জড়িতদের শিগগিরই গ্রেফতার করা হবে’         দেশের বাতাসে ষড়যন্ত্র, ছাত্রলীগকে সতর্ক থাকার আহ্বান         মধুর ক্যান্টিনে মুখোমুখি ছাত্রলীগ-ছাত্রদল, ক্যাম্পাসে উত্তেজনা         জি বাংলার পর সম্প্রচারে স্টার জলসা