বুধবার ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্টার জলসা, জি বাংলা নিয়ম মেনেই প্রদর্শিত হয় ॥ তথ্যমন্ত্রী

সংসদ রিপোর্টার ॥ বিদেশী চ্যানেলগুলো নির্দিষ্ট কিছু নিয়ম নীতির মাধ্যমে প্রদর্শিত হয়। তাছাড়া চ্যানেল অনুমোদনের জন্য উচ্চ পর্যায়ের একটি কমিটি রয়েছে। সেই কমিটি পরীক্ষা নিরীক্ষার পর ছাড়পত্র দিলেই কেবল বাংলাদেশে বিদেশী চ্যানেল প্রদর্শন করার অনুমতি দেয়া হয়। ভারতীয় স্টার জলসা, জি বাংলায় বাংলাদেশের ইতিহাস ঐতিহ্যের সঙ্গে সাংঘর্ষিক কিছু থাকলে আইনানুযায়ী পদক্ষেপ গ্রহণ করা হবে। স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বুধবার জাতীয় সংসদে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য নূরজাহান বেগমের সম্পূরক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। প্রশ্নকর্তা ক্ষোভ প্রকাশ করে বলেন, বিদেশী এসব চ্যানেল নতুন প্রজন্মকে ধ্বংস করে দিচ্ছে। নতুন প্রজন্মের মাঝে নেতিবাচক ধারণা যাচ্ছে। এসব সমাজ বিধ্বংসকারী চ্যানেল বন্ধ করা হবে কি না?

জবাবে তথ্যমন্ত্রী জানান, বিদেশী চ্যানেলসমূহ যেগুলো বাংলাদেশে প্রদর্শিত হয় সেগুলো নির্দিষ্ট কিছু নিয়ম নীতির মাধ্যমে প্রদর্শিত হয়। এসব চ্যানেল অনুমোদনের জন্য উচ্চ পর্যায়ের একটি কমিটি আছে। সেই কমিটি বিষয়গুলো পর্যালোচনা করে, বিষয়গুলো পরীক্ষা নিরীক্ষা করে সন্তুষ্ট হলেই কমিটি যখন ছাড়পত্র দেয় তখন সেগুলো বাংলাদেশে প্রদর্শন ছাড়পত্র দিয়ে থাকি। তিনি বলেন, বাংলাদেশের শিল্প সাহিত্য সংস্কৃতি বা রাষ্ট্র নিরাপত্তা প্রসঙ্গে যদি কোন ঝুঁকিপূর্ণ বিষয় থাকে বা সাংঘর্ষিক বিষয় থাকে সেসব চ্যানেলগুলো বাংলাদেশে যাতে প্রদর্শিত না হয় সে বিষয়ে প্রশাসনিক পদক্ষেপ নিয়ে থাকি। যে চ্যানেলগুলোর কথা বলা হয়েছে তাদের বিষয়বস্তু দেখেছি, দেখার পরেই অনুমোদন দিয়েছি। এই অনুমোদন দীর্ঘদিন ধরে চলে আসছে। বিষয়টা পুনঃপরীক্ষা করে দেখতে পারি। প্রশ্নকারীর উদ্দেশ্যে তথ্যমন্ত্রী বলেন, ‘উনি ভারতীয় চ্যানেলের কথা শুধু বললেন। বাংলাদেশে জাপান, চায়না, ইউরোপ, আমেরিকার অনেক চ্যানেল প্রদর্শিত হয়ে থাকে।

শীর্ষ সংবাদ:
জান্তার দোসর আরসা ॥ প্রত্যাবাসন ঠেকাতে মিয়ানমারের নয়া কৌশল         আমরা ইচ্ছে করলেই পারি, সবই করতে পারি         ইংল্যান্ডের বিরুদ্ধে আজ ঘুরে দাঁড়ানোর লড়াই টাইগারদের         চট্টগ্রাম ও সিলেট বিভাগে নৌকার প্রার্থী যারা         ক্ষতিগ্রস্তদের সহায়তার নির্দেশ ॥ সাম্প্রদায়িক সন্ত্রাস         ইন্ধনদাতাদের নাম শীঘ্র প্রকাশ করা হবে         পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, টিয়ার শেল         বিয়ে করলেন জাপানের রাজকুমারী মাকো         পরিকল্পনা বাস্তবায়নে প্রদীপ-লিয়াকত ফোনালাপ, এসএমএস         চট্টগ্রামে ফ্লাইওভারের র‌্যাম্পের দুটি পিলারে ফাটল         সংখ্যালঘু নির্যাতনের দৃষ্টান্তমূলক শাস্তি প্রয়োজন         কর্ণফুলী মাল্টিপারপাস শত শত কোটি টাকা হাতিয়েছে         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         ইউপি নির্বাচন : ৮৮ ইউনিয়নে নৌকার প্রতীক থাকছে না         সাক্ষ্য অইনের ১৫৫(৪) ধারা বাতিলে নারীর মর্যাদাহানি রোধ করবে : আইনমন্ত্রী         নিম্ন আয়ের পরিবারের সদস্যরা সরকারের সকল সেবা সম্পর্কে অবগত নয় : মেয়র খালেক         আন্দোলন থেকে সরে এলেন বিমানের পাইলটরা         ডেঙ্গু : হাসপাতালে ভর্তি ১৮২, মৃত্যু ১