বুধবার ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সেলিব্রেটি শেফ টমি মিয়া যুক্তরাজ্যে সস্ত্রীক ‘অযোগ্য’ ঘোষিত

  • কোম্পানি পরিচালক পদ

যুক্তরাজ্যে কোম্পানি পরিচালক পদে ৭ বছরের জন্য ‘অযোগ্য’ ঘোষিত হলেন সেলিব্রেটি শেফ টমি মিয়া ও তার স্ত্রী।

এডিনবরায় বিখ্যাত ব্যবসা প্রতিষ্ঠান রাজ হোটেলের আর্থিক লেনদেন সংক্রান্ত নথিপত্র সরবরাহে ব্যর্থ হওয়ায়, কোম্পানির ব্যাংক এ্যাকাউন্ট থেকে মিলিয়ন পাউন্ড উধাও এবং ২,২৮,৯২০ পাউন্ড ট্যাক্স বকেয়া রাখার কারণে বাংলাদেশী বংশোদ্ভূত ব্রিটিশ শেফ টমি মিয়া ও তার স্ত্রী আনোয়ারা সাত বছরের জন্য কোন কোম্পানির পরিচালক পদে নিষিদ্ধ ঘোষণা করেছে আদালত । রায় ঘোষণার সময় তারা কেউ আদালতে উপস্থিত ছিলেন না।

কারি শিল্পে অবদান এবং রান্নায় বিশেষ পারদর্শিতার জন্য বিশ্বজুড়ে পরিচিতি পাওয়া শেফ টমি মিয়ার প্রকৃত নাম মোহাম্মেদ আজমান মিয়া। স্কটল্যান্ডের রাজধানী এডিনবরার রাজ রেস্টুরেন্টের প্রতিষ্ঠাতা তিনি। গত বছর ব্রিটেনের রানীর জন্মদিনে হসপিটালিটি ইন্ডাস্ট্রি ও চ্যারিটিতে অবদানের জন্য টমি মিয়াকে মেম্বার অব দ্য অর্ডার অব দ্য ব্রিটিশ এম্পায়ার (এমবিই) সম্মাননা প্রদান করা হয়।

তার বিরুদ্ধে আদালতের ওই সিদ্ধান্তের খবর দিয়ে স্কটিশ মিডিয়া তাদের প্রতিবেদনে বলে, এই ঘটনায় টমি মিয়াকে ব্রিটিশ রানীর দেয়া সম্মাননা প্রত্যাহার করা হতে পারে। পাশাপাশি জরিমানা ও তিন মাস পর্যন্ত সাজা হতে পারে তার। আদালত সূত্রে জানা যায়, কোম্পানির ব্যাংক এ্যাকাউন্ট থেকে ১ মিলিয়ন পাউন্ড সরানো হয়েছে যার কোন সুনির্দিষ্ট রেকর্ড পাওয়া যায়নি। আনুষ্ঠানিক ভাবে কোম্পানিটি বন্ধ ঘোষণার পরও কোম্পানির এ্যাকাউন্ট থেকে চেক ইস্যু করা হয়েছে এবং এর প্রমাণ মিলেছে।

ব্রিটিশ সরকারের ইনসলভেন্সি বিভাগ প্রচারিত প্রজ্ঞাপনে এ সংক্রান্ত বিস্তারিত তথ্য জানা গেছে। এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে আগামী ৬ মার্চ ২০২৫ সাল পর্যন্ত। কোম্পানির মোট বকেয়া ট্যাক্সের পরিমাণ ২,২৮,৯২০ পাউন্ড।

ম্যারিফিল্ড ডেভলাপমেন্ট লিমিটেড (এমডিএল) নামের কোম্পানিটি চালু হয় ২০০৪ সালে। এই কোম্পানির অধীনে পরিচালিত হতো এডিনবরার রাজ হোটেল। মোহাম্মদ আজমান মিয়া ওরফে টমি মিয়া উক্ত কোম্পানিতে ডাইরেক্টর হিসাবে যোগ দেন ৩০ জানুয়ারি ২০১২ সালে। তার স্ত্রী মিসেস আনোয়ারা আক্তার মিয়া এমডিএলের ডাইরেক্টর। -বিজ্ঞপ্তি

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৪৫৩৩২৫৬
আক্রান্ত
১৫৬৮২৫৭
সুস্থ
২২১৫৪৬২২৬
সুস্থ
১৫৩২১৮০
শীর্ষ সংবাদ:
জান্তার দোসর আরসা ॥ প্রত্যাবাসন ঠেকাতে মিয়ানমারের নয়া কৌশল         আমরা ইচ্ছে করলেই পারি, সবই করতে পারি         ইংল্যান্ডের বিরুদ্ধে আজ ঘুরে দাঁড়ানোর লড়াই টাইগারদের         চট্টগ্রাম ও সিলেট বিভাগে নৌকার প্রার্থী যারা         ক্ষতিগ্রস্তদের সহায়তার নির্দেশ ॥ সাম্প্রদায়িক সন্ত্রাস         ইন্ধনদাতাদের নাম শীঘ্র প্রকাশ করা হবে         পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, টিয়ার শেল         বিয়ে করলেন জাপানের রাজকুমারী মাকো         পরিকল্পনা বাস্তবায়নে প্রদীপ-লিয়াকত ফোনালাপ, এসএমএস         চট্টগ্রামে ফ্লাইওভারের র‌্যাম্পের দুটি পিলারে ফাটল         সংখ্যালঘু নির্যাতনের দৃষ্টান্তমূলক শাস্তি প্রয়োজন         কর্ণফুলী মাল্টিপারপাস শত শত কোটি টাকা হাতিয়েছে         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         ইউপি নির্বাচন : ৮৮ ইউনিয়নে নৌকার প্রতীক থাকছে না         সাক্ষ্য অইনের ১৫৫(৪) ধারা বাতিলে নারীর মর্যাদাহানি রোধ করবে : আইনমন্ত্রী         নিম্ন আয়ের পরিবারের সদস্যরা সরকারের সকল সেবা সম্পর্কে অবগত নয় : মেয়র খালেক         আন্দোলন থেকে সরে এলেন বিমানের পাইলটরা         ডেঙ্গু : হাসপাতালে ভর্তি ১৮২, মৃত্যু ১