বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গত অর্থবছরে সূচক কমেছে ২৫১ পয়েন্ট

অর্থনৈতিক রিপোর্টার ॥ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স আগের অর্থবছরের চেয়ে গত অর্থবছরে ২৫১ পয়েন্ট এবং লেনদেন ২১ হাজার কোটি টাকা কমেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ডিএসইতে ডিএসইএক্স আগের অর্থবছরের চেয়ে ২৫০.৫৯ পয়েন্ট বা ৪.৪৩ শতাংশ কমে ২০১৭-১৮ অর্থবছরের শেষ দিনে ৫ হাজার ৪০৫.৪৬ পয়েন্টে দাঁড়ায়। ২০১৭-১৮ অর্থবছরে ডিএসইএক্স সর্বোচ্চ ৬ হাজার ৩৩৬.৮৮ পয়েন্টে উন্নীত হয় এবং সর্বনিম্ন ছিল ৫,৪৮৮.৮৭ পয়েন্ট। এ সময়ে ডিএসই-৩০ সূচক ১২৩.৮৬ পয়েন্ট বা ৫.৯৪ শতাংশ কমে ১ হাজার ৯৫৯.৯৫ পয়েন্টে দাঁড়ায়। ২০১৭-১৮ অর্থবছরে ডিএস-৩০ সূচক সর্বোচ্চ ২ হাজার ৩০৪.৬৯ পয়েন্টে উন্নীত হয় এবং সর্বনিম্ন ছিল ১ হাজার ৯৪১.৮৭ পয়েন্ট। একই বছর শরিয়াহ্ সূচক ৩২.৯৫ পয়েন্ট বা ২.৫৪ শতাংশ কমে ১২৬৩.৭৯ পয়েন্টে দাঁড়ায়। ২০১৭-১৮ অর্থবছরে শরিয়াহ সূচক সর্বোচ্চ ১৪৩৩.১৭ পয়েন্টে উন্নীত হয় এবং সর্বনিম্ন ছিল ১২২৮.১৮ পয়েন্ট। ডিএসইতে ২০১৭-১৮ অর্থবছরে মোট লেনদেনের পরিমাণ দাঁড়ায় ১ লাখ ৫৯ হাজার ৮৫ কোটি ২০ লাখ টাকা, যা গত অর্থবছরের তুলনায় ২১ হাজার ৪৩৭ কোটি টাকা বা ১১.৮৮ শতাংশ কম। ২০১৭-১৮ অর্থবছরে মোট ২৪৬ কার্যদিবস লেনদেন হয়েছে। গড়ে প্রতিদিন লেনদেন হয় ৬৪৬ কোটি ৬০ লাখ টাকা।

শীর্ষ সংবাদ:
এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         সিরিয়ায় বোমা হামলায় ১৩ সেনা সদস্য নিহত         করোনা ভাইরাস ॥ দেশে ৩ কোটি ৭০ লাখ শিশু ঝুঁকিতে         অপহৃত মিশনারিদের ছাড়তে জনপ্রতি ১০ লাখ ডলার মুক্তিপণ দাবি         ক্রিপ্টো প্রশ্নে ফেসবুককে বিশ্বাস করেন না মার্কিন সিনেটররা         আমিরাতে গেলেন আরও ২৪৭৭ প্রবাসী         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬১         জেলে ধর্মগ্রন্থ পড়ছেন আরিয়ান         আশুগঞ্জে গাড়ি চাপায় ২ চাতাল শ্রমিক নিহত, আহত ৩ জন         ভারী বর্ষণের পূর্বাভাস         ভারতের উত্তরাখাণ্ডে দুর্যোগ ॥ নিহতের সংখ্যা বেড়ে ৪৬         ইয়েমেন যুদ্ধে ১০ হাজার শিশু হতাহত ॥ ইউনিসেফ         ববিতে ক্লাশ শুরু হবে বৃহস্পতিবার         বরিশালে ৯৯.৩ মিলিমিটার বৃষ্টি রের্কড         নতুন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র সাবমেরিন থেকে ছুড়া হয়েছে ॥ উত্তর কোরিয়া         জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী         শরীয়তপুরে অবৈধভাবে বালু ও মাটি উত্তোলনে ভাঙ্গছে নদী ও খাল         তিস্তায় হটাৎ ভয়াবহ বন্যায় রেড এ্যালার্ট ॥ ফ্লাড ফিউজ বিধ্বস্থ হবার মুখে         শ্রীনগরে অগ্নিদগ্ধ ভাইয়ের পর মারা গেল বোন         মাঝে মধ্যে পাপন ভাইয়ের পরামর্শ খারাপ নয়, ভাল ॥ সাকিব