শুক্রবার ৭ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ২

জনকণ্ঠ ডেস্ক ॥ পুলিশের সঙ্গে দুই জেলায় বন্দুকযুদ্ধে মারা গেছেন দুইজন। এর মধ্যে যশোরে এক সন্ত্রাসী এবং নরসিংদীতে নিহত হয়েছে একজন ইজিবাইক ছিনতাইকারী। শনিবার এসব ঘটনা ঘটে। খবর স্টাফ রিপোর্টারদের।

জানা গেছে, যশোরের ঝিকরগাছায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে তালিকাভুক্ত সন্ত্রাসী টোকন (৩০) নিহত হয়েছে। শনিবার ভোরে ঝিকরগাছার কায়েমকোলা বাগমারা এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে অস্ত্রগুলি উদ্ধার করেছে।

ঝিকরগাছা থানার ওসি (তদন্ত) আজিজুর রহমান জানান, ঝিকরগাছা থানা পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী টোকনকে শুক্রবার রাতে কোতোয়ালি পুলিশের সহযোগিতায় যশোর শহর থেকে আটক করা হয়। শনিবার ভোরে পুলিশ তাকে নিয়ে অস্ত্র উদ্ধার অভিযানে বের হয়। টোকনের স্বীকারোক্তি অনুযায়ী পুলিশ তাকে নিয়ে কায়েমকোলা বাগমারা এলাকায় যায়। সেখানে টোকনের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু করে। পুলিশও আত্মরক্ষার্থে গুলিবর্ষণ করে। বন্দুকযুদ্ধের এক পর্যায়ে সন্ত্রাসীদের গুলিতে টোকন গুলিবিদ্ধ হয়। তাকে উদ্ধার করে যশোর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বন্দুকযুদ্ধে পুলিশ কনস্টেবল শফিকুল ও মনিরুজ্জামান আহত হন। তাদেরকে ঝিকরগাছা হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। ঘটনাস্থল থেকে একটি ওয়ান শূটারগান, এক রাউন্ড গুলি ৫টি হাতবোমা উদ্ধার করা হয়েছে। তার বিরুদ্ধে হত্যা, ডাকাতিসহবিভিন্ন অভিযোগে ২৭টি মামলা রয়েছে।

নরসিংদী ॥ ডিবি পুলিশের সঙ্গে জেলায় বন্দুকযুদ্ধে ইজিবাইক ছিনতাইকারী ও হত্যা মামলার আসামি ইদ্রিস মিয়া নিহত হয়েছে। শনিবার ভোরে নরসিংদী সদর উপজেলার মধ্য শিলমান্দি এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে ১টি বিদেশী পিস্তল ও ২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। বন্দুকযুদ্ধে নিহত ইদ্রিস (২৮) কুড়িগ্রাম জেলার নাগেশ্বরির আব্দুর রশিদের ছেলে। পলাশ উপজেলার ঘোড়াশাল থেকে গোপন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক আব্দুল গাফ্ফার ও সঙ্গীয় ফোর্স শুক্রবার বিকেলে ইদ্রিসকে আটক করে। পরে তাকে নিয়ে রাত ২টার দিকে এই চক্রের আরও সদস্যকে আটক ও অস্ত্র উদ্ধারে অভিযান চালায় পুলিশ। এসময় নরসিংদী সদর উপজেলার মধ্য শিলমান্দি আব্দুল্লাহ ডাইং এর পাশে পৌঁছলে তার সহযোগীরা তাকে ছিনিয়ে নেয়ার জন্য গোয়েন্দা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে। গোয়েন্দা পুলিশও তাদেরকে লক্ষ্য করে পাল্টা গুলি ছুড়ে। এতে ইদ্রিস গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যায়। এ সময় ইদ্রিসের সহযোগীরা পালিয়ে যায়।

শীর্ষ সংবাদ:
কক্সবাজারে আটক ইকবালকে কুমিল্লায় নেওয়া হচ্ছে         এক দিন পর হাসপাতাল থেকে প্রাসাদে ফিরলেন রনি এলিজাবেথ         ভারতে পাচারের সময় স্বর্ণের বারসহ একজন আটক         উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ১০, আহত ২০         জাতীয় নিরাপদ সড়ক দিবস আজ         অভিনেতা শামীম ভিস্তি মারা গেছেন         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৭ হাজার ১৮৬ জন         সুপার টুয়েলভে ॥ টাইগারদের চমৎকার নৈপুণ্য         সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে নজরদারি বাড়ান         জনকণ্ঠ ডিজিটাল প্ল্যাটফর্ম         বিশ্বকাপে সর্বোচ্চ উইকেটের রেকর্ড সাকিবের         অবশেষে কুমিল্লাকাণ্ডের হোতা ইকবাল গ্রেফতার         মূল্যস্ফীতি বাড়ছে         হঠাৎ বন্যায় তিস্তাপাড়ে ১৫ হাজার মানুষ পানিবন্দী         শেখ হাসিনার হাতের ছোঁয়ায় উন্নত হচ্ছে রাজবাড়ী         সরকারের ধারাবাহিকতা থাকায় অভ‚তপূর্ব উন্নয়ন ॥ প্রধানমন্ত্রী         সন্ধ্যার পর ভাসানচর থেকে নৌযান চলাচল বন্ধ         বানরের শরীরে সফল ট্রায়াল, সব ভেরিয়েন্টে কার্যকর বঙ্গভ্যাক্স         শাহজালালে বসবে বিশ্বসেরা থ্যালাসের রাডার