বৃহস্পতিবার ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাদেশ-শ্রীলঙ্কা ‘এ’ ম্যাচ ড্র

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ ও শ্রীলঙ্কা ‘এ’ দলের মধ্যকার চারদিনের প্রথম ম্যাচটি ড্র হয়েছে। দুই দলই ব্যাটিংয়ে নিজেদের জাত চিনিয়েছে। দুই দলই নিজেদের প্রথম ইনিংসে ৪০০ রান ছাড়িয়েছে। ম্যাচতো তাতে ড্র হওয়ারই কথা। তা হয়েছেও।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে টস জিতে আগে ব্যাটিং করে শ্রীলঙ্কা ‘এ’ দল। ৮ উইকেট হারিয়ে ৪৪৯ রান করে প্রথম ইনিংস ঘোষণা করে। লাহিরু থিরিমান্নে সর্বোচ্চ ১৬৮ রান করেন। বল হাতে বাংলাদেশ ‘এ’ দলের খালেদ আহমেদ ৪ উইকেট নেন। জবাব দিতে নেমে প্রথম ইনিংসে পাল্টা জবাব দেয় বাংলাদেশ ‘এ’ দল। সাব্বির রহমানের ১৬৫ ও মোসাদ্দেক হোসেন সৈকতের ১৩৫ রানে ৪১৪ রান করে অলআউট হয় বাংলাদেশ। ম্যাচের তৃতীয়দিন ১৪৪ রানে ব্যাট করছিলেন সাব্বির। মনে করা হয়েছিল, ডাবল সেঞ্চুরি পেয়ে যেতে পারেন। কিন্তু আর ২১ রান করেই আউট হয়ে যান সাব্বির। সাব্বির আউটের আগেই তৃতীয়দিন ২৭ রানে অপরাজিত থাকা জাকির হাসান (৩৫) আউট হয়ে যান। এরপর দলের ৩৯৪ রানের সময় সাব্বির আউট হন। এরপর তাসের ঘরের মতো ইনিংস ধসে পড়ে। ২০ রানের মধ্যে আরও ৪ উইকেটের পতন ঘটে যায়। আর তাতে করে প্রথম ইনিংসে লিডও নেয়া যায়নি।

শুক্রবার ছিল ম্যাচের শেষদিন। বাংলাদেশের প্রথম ইনিংস শেষ হওয়ার পর দুই দলেরই দুই ইনিংস বাকি ছিল। স্বাভাবিকভাবেই ম্যাচটি নিশ্চিত ড্র’র দিকে এগিয়ে যায়। তা বুঝতে পেরে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং অনুশীলনটা ভাল সেরে নেয় শ্রীলঙ্কা ‘এ’ দলের ব্যাটসম্যানরা। বিশেষ করে অধিনায়ক ও ওপেনার দিমুথ করুনারত্নেতো ১৬১ রানের ইনিংস খেলেন। প্রথম ইনিংসে ৬০ রানে আউট হন। সেঞ্চুরি করতে পারেননি। দ্বিতীয় ইনিংসে তা করে দেখান করুনারত্নে। তার সঙ্গে থিরিমান্নেও অপরাজিত ৬৭ রান করেন। একটা সময় গিয়ে দুই দলের সিদ্ধান্তে খেলা শেষ হয়। ২ উইকেটে ২৬২ রান করে শ্রীলঙ্কা। ম্যাচ হয় ড্র।

স্কোর ॥ শ্রীলঙ্কা ‘এ’ প্রথম ইনিংস ॥ ৪৪৯/৮ (ইনিংস ঘোষণা); থিরিমান্নে ১৬৮, আসালঙ্কা ৯০, আশান ৭০, করুনারতেœ ৬০; খালেদ ৪/৯২) ও দ্বিতীয় ইনিংস ॥ ২৬২/২; ৫৭ ওভার (করুনারতেœ ১৬১, থিরিমান্নে ৬৭*, মিলান্থা ৩০; নাজমুল ১/৩৭)।

বাংলাদেশ ‘এ’ প্রথম ইনিংস ॥ তৃতীয়দিন শেষে ৩৬০/৪; ১১২ ওভার (সাব্বির ১৪৪*, মোসাদ্দেক ১৩৫, তুষার ২৫, জাকির ২৭*) ও চতুর্থদিন ৪১৪/১০; ১৩৫ ওভার (সাব্বির ১৬৫, জাকির ৩৫; সান্দাকান ৫/১০৮)। ফল ॥ ম্যাচ ড্র। ম্যাচসেরা ॥ লাহিরু থিরিমান্নে (শ্রীলঙ্কা ‘এ’ দল)।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৭৬১০৭৩
আক্রান্ত
১৭২১৩৪
সুস্থ
৬৭৫৫৩২৪
সুস্থ
৮০৮৩৮
শীর্ষ সংবাদ:
রিজেন্টের অনিয়ম খুঁজে বের করে ব্যবস্থা নিয়েছি         চিকিৎসা প্রতারক সাহেদের উত্থান বিস্ময়কর         সরকার কঠোর ॥ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী নিয়ে দুর্নীতি         করোনা সঙ্কট উত্তরণে এখনই জোরালো বৈশ্বিক সাড়া দরকার         করোনায় আরও ৪৬ জনের মৃত্যু, আক্রান্ত ৩৪৮৯         স্বাস্থ্যবিধি না মানার হতাশাজনক চিত্র         আসুন মনের মাঝেই দৃঢ়তার দুর্গ নির্মাণ করি         বন্যা পরিস্থিতির উন্নতি, তবে ভোগান্তি কমছে না         আমরা পেছনে নয়, সামনের দিকে এগিয়ে যেতে চাই         পাহাড়জুড়ে শঙ্কা, যে কোন সময় প্রতিশোধ!         সিটি কর্পোরেশন গরু জবাইয়ের দায়িত্বে         সঙ্কটকালে তরুণরাই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে         বিএনপির নিষ্ক্রিয় নেতাদের কালো তালিকা         চট্টগ্রামে করোনায় মৃত্যু ২শ’ ছাড়াল, নতুন আক্রান্ত ২৯৫         ভার্চুয়াল ডিভিশন হাইকোর্ট বেঞ্চ চালুর সিদ্ধান্ত         রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখা সিলগালা         কোরবানি ঈদে বর্ধিত বোনাস সরকারী চাকরিজীবিদের         পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকা প্রদান         স্মার্ট মিটার থাকলে বিল নিয়ে সমস্যা হতো না : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         গবর্নরের মেয়াদ বাড়াতে সংসদে বিল        
//--BID Records