মঙ্গলবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আরিফুল হকই সিলেটে বিএনপির মেয়র প্রার্থী

স্টাফ রিপোর্টার ॥ অবশেষে সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী ঘোষণা করেছে বিএনপি। আর প্রার্থী করা হয়েছে বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরীকেই। বুধবার বিকেলে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আরিফুল হক চৌধুরীকে দলের মেয়র প্রার্থী ঘোষণা করেন।

এর আগে ২৪ জুন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে বিএনপির যুগ্ম মহাসচিব ও সাবেক মেয়র মজিবুর রহমান সরোয়ার এবং রাজশাহী সিটি কর্পোরেশনে বর্তমান মেয়র ও রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুলকে দলীয় প্রার্থী ঘোষণা করেন। আর সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে দলীয় প্রার্থী পরে ঘোষণা করা হবে বলে তিনি জানান।

জানা যায়, সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে নির্বাচন করতে বেশ ক’দিন আগেই বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন ৬ মনোনয়ন প্রত্যাশী। পরে বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে দলীয় প্রার্থী মনোনয়ন বোর্ডের কাছে সাক্ষাতকারও দেন তারা। কিন্তু সাক্ষাতকার শেষে কোন প্রার্থীর নামই ঘোষণা করেনি বিএনপি। ২৪ জুন বরিশাল ও রাজশাহী সিটি কর্পোরেশনের জন্য বিএনপির প্রার্থী ঘোষণা করা হলেও সিলেটের প্রার্থী ঘোষণা করা হয়নি।

সূত্র মতে বিএনপির প্রার্থী মনোনয়ন বোর্ড সিলেটের বর্তমান মেয়র আরিফুল হককে মনোনয়ন দেয়ার বিষয়ে সিদ্ধান্ত নিলেও এ পদে মনোনয়ন প্রত্যাশী অন্য ৫ প্রার্থী একজোট হয়ে আরিফুল হককে ছাড়া যে কোন একজনকে মনোনয়ন দেয়ার দাবি জানানোর কারণে বিএনপির মনোনয়ন বোর্ড ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত চূড়ান্ত করার কৌশল নেয়। আর তারেক রহমানের নির্দেশে বুধবার সংবাদ সম্মেলন করে আরিফুল হক চৌধুরীকে সিলেটের মেয়র প্রার্থী ঘোষণা করে বিএনপি।

উল্লেখ্য, সিলেটে আরিফুল চৌধুরী ছাড়াও সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে অন্য যে ৫ জন মেয়র পদে বিএনপির মনোনয়ন চেয়েছিলেন তারা হলেন, সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, সহ-সভাপতি প্যানেল মেয়র রেজাউল হাসান কয়েস লোদী, মহানগর নেতা ছালাহউদ্দিন রিমন ও আবদুল কাইয়ুম জালালী পংকী।

শীর্ষ সংবাদ:
রিজার্ভ বাড়াতে মরিয়া ॥ নানামুখী কৌশল সরকারের         আঞ্চলিক সঙ্কট মোকাবেলায় প্রধানমন্ত্রীর পাঁচ প্রস্তাব         শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই সেঞ্চুরিতে বাংলাদেশের দিন         রোহিঙ্গা প্রত্যাবাসন দুঃস্বপ্ন         দুর্নীতির মামলায় কারাগারে ওসি প্রদীপের স্ত্রী         একগুচ্ছ প্রণোদনায় ঘুরে দাঁড়াল শেয়ারবাজার         প্রভাবশালীদের দখলে উত্তরবঙ্গের অর্ধেক খাস জমি         সিলেটে বন্যাকবলিত এলাকায় খাবার পানির তীব্র সঙ্কট         মাঙ্কিপক্স নিয়ে সব বিমানবন্দরে সতর্ক অবস্থা         গম নিয়ে রাশিয়ার সঙ্গে বোঝাপড়ায় আগ্রহী আমদানিকারকরা         পদ্মা সেতু নিয়ে বড়াই করা উচিত নয় ॥ ফখরুল         শিক্ষক ও বিমানবাহিনীর সদস্যসহ সড়কে প্রাণ গেল ১৫ জনের         প্রমাণ ছাড়া স্বাস্থ্যকর পুষ্টিকর বলে প্রচার করা যাবে না         ফখরুলের বক্তব্য নতুন ষড়যন্ত্রের বহির্প্রকাশ ॥ কাদের         প্রস্তুত স্বপ্নের পদ্মা সেতু         পাম তেল রপ্তানিতে ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার         বাংলাদেশের কাছে অপরিশোধিত জ্বালানি তেল বিক্রি করতে চায় রাশিয়া         রাজধানীতে ট্রাকে পণ্য বিক্রি করবে না টিসিবি         জাফরুল্লাহ চৌধুরীর ‘জাতীয় সরকার’ প্রস্তাবে বিব্রত বিএনপি         মঙ্গলবার আত্মসমর্পণ করে জামিন চাইবেন সম্রাট