বুধবার ১৩ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আরিফুল হকই সিলেটে বিএনপির মেয়র প্রার্থী

স্টাফ রিপোর্টার ॥ অবশেষে সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী ঘোষণা করেছে বিএনপি। আর প্রার্থী করা হয়েছে বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরীকেই। বুধবার বিকেলে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আরিফুল হক চৌধুরীকে দলের মেয়র প্রার্থী ঘোষণা করেন।

এর আগে ২৪ জুন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে বিএনপির যুগ্ম মহাসচিব ও সাবেক মেয়র মজিবুর রহমান সরোয়ার এবং রাজশাহী সিটি কর্পোরেশনে বর্তমান মেয়র ও রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুলকে দলীয় প্রার্থী ঘোষণা করেন। আর সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে দলীয় প্রার্থী পরে ঘোষণা করা হবে বলে তিনি জানান।

জানা যায়, সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে নির্বাচন করতে বেশ ক’দিন আগেই বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন ৬ মনোনয়ন প্রত্যাশী। পরে বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে দলীয় প্রার্থী মনোনয়ন বোর্ডের কাছে সাক্ষাতকারও দেন তারা। কিন্তু সাক্ষাতকার শেষে কোন প্রার্থীর নামই ঘোষণা করেনি বিএনপি। ২৪ জুন বরিশাল ও রাজশাহী সিটি কর্পোরেশনের জন্য বিএনপির প্রার্থী ঘোষণা করা হলেও সিলেটের প্রার্থী ঘোষণা করা হয়নি।

সূত্র মতে বিএনপির প্রার্থী মনোনয়ন বোর্ড সিলেটের বর্তমান মেয়র আরিফুল হককে মনোনয়ন দেয়ার বিষয়ে সিদ্ধান্ত নিলেও এ পদে মনোনয়ন প্রত্যাশী অন্য ৫ প্রার্থী একজোট হয়ে আরিফুল হককে ছাড়া যে কোন একজনকে মনোনয়ন দেয়ার দাবি জানানোর কারণে বিএনপির মনোনয়ন বোর্ড ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত চূড়ান্ত করার কৌশল নেয়। আর তারেক রহমানের নির্দেশে বুধবার সংবাদ সম্মেলন করে আরিফুল হক চৌধুরীকে সিলেটের মেয়র প্রার্থী ঘোষণা করে বিএনপি।

উল্লেখ্য, সিলেটে আরিফুল চৌধুরী ছাড়াও সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে অন্য যে ৫ জন মেয়র পদে বিএনপির মনোনয়ন চেয়েছিলেন তারা হলেন, সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, সহ-সভাপতি প্যানেল মেয়র রেজাউল হাসান কয়েস লোদী, মহানগর নেতা ছালাহউদ্দিন রিমন ও আবদুল কাইয়ুম জালালী পংকী।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৭, শনাক্ত ১৫৫২৭         ‘দুর্নীতির সূচক নিয়ে টিআই’র প্রতিবেদন একপেশে’         টিকা কেনার খরচ জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রীর ‘না’         সস্ত্রীক করোনামুক্ত প্রধান বিচারপতি         যুক্তরাষ্ট্রে জামায়াত-বিএনপির ৮ লবিস্ট ফার্ম ॥ পররাষ্ট্রমন্ত্রী         গোল্ড ব্যাংকের পরিকল্পনা আইকনিক : বাণিজ্যমন্ত্রী         বছিলায় ড্রেনে নেমে মেয়র আতিক ভাইরাল         আলোচিত ‘শিশুবক্তা’ রফিকুলের বিচার শুরু         রাজশাহীর প্রতিদিন বাড়ছে করোনা সংক্রমণ         নীলফামারীতে অটোর সাথে ট্রেনের সংঘর্ষের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৪         পুতিনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের হুমকি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বাইডেনের         ফ্লোরিডা উপকূলে নৌকাডুবিতে নিখোঁজ ৩৯         পুত্রসন্তানের বাবা হলেন যুবরাজ সিং         ঝিনাইদহে সড়ক দুর্ঘটনায় কলেজ শিক্ষক নিহত         গন্তব্যস্থলে পৌঁছালো জেমস ওয়েব টেলিস্কোপ         মমেকে করোনায় ৫ জনের মৃত্যু         ‘আবিষ্কারের আগেই টিকা সংগ্রহের উদ্যোগ নিয়েছিলাম’         ইসি গঠনের বিলের প্রতিবেদন সংসদে         ২১তম গ্র্যান্ড স্ল্যাম থেকে মাত্র দুটো জয় দূরে নাদাল         ফের আসছে শৈত্যপ্রবাহ