বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মেসির যে রেকর্ড আছে ম্যারাডোনার তা নেই : রামোস

মেসির যে রেকর্ড আছে ম্যারাডোনার তা নেই : রামোস

অনলাইন ডেস্ক ॥ স্পেন ও রিয়াল মাদ্রিদ তারকা সার্জিও রামোসের দৃষ্টিতে আর্জেন্টিনার কিংবদন্তী ডিয়াগো ম্যারাডোনার চেয়ে ঢেড় গুণ এগিয়ে লিওনেল মেসি। তিনি বলেন, আর্জেন্টিনার মানুষ বেশ ভালোই জানে বিশ্বসেরা ফুটবলারের (মেসি) চেয়ে বেশ পিছিয়ে ম্যারাডোনা। আমার কাছে সেরা আর্জেন্টাইন ফুটবলার একজনই। তিনি হলেন, লিওনেল মেসি।

সম্প্রতি রাশিয়া বিশ্বকাপে নিয়ে একটি সাক্ষাৎকারে রামোসকে নিয়ে মন্তব্য করেন ম্যারাডোনা। তিনি বলেন, রামোসের চেয়ে দিয়েগো গোডিন অনেক ভাল ডিফেন্ডার।

ম্যারাডোনার এমন মন্তব্য কানে পৌঁছেছে রামোসের। এতে ক্ষিপ্ত হয়ে ওঠেন তিনি। যার প্রেক্ষিতে ম্যারাডোনাকে নিয়ে উপরের মন্তব্যটি করেছেন রামোস।

গোডিন উরুগুয়ের ডিফেন্ডার। ক্লাব ফুটবলে অ্যাথলেটিকো মাদ্রিদের হয়ে দীর্ঘদিন ধরে খেলছেন তিনি। উরুগুয়ের হয়ে ১১৯ ম্যাচে ৮ গোল ও অ্যাথলেটিকো মাদ্রিদের হয়ে ২৪৭ ম্যাচে ১৪ গোল করেছেন ৩২ বছর বয়সী গোডিন। ২০১০ সালে ভিয়ারিয়াল ছেড়ে অ্যাথলেটিকোতে যোগ দেন তিনি। এরপর থেকে অ্যাথলেটিকোতেই আছেন গোডিন। রাশিয়া বিশ্বকাপেও উরুগুয়ের ডিফেন্স সামলানোর দায়িত্ব তার কাঁধে রয়েছে।

গোডিনের চেয়ে অভিজ্ঞতায় বেশ এগিয়ে রামোস। স্পেনের হয়ে ১৫৪ ম্যাচে ১৩ গোল ও রিয়াল মাদ্রিদের হয়ে ৩৯১ ম্যাচে ৫৩ গোল করেছেন ৩২ বছর বয়সী রামোস। ২০০৫ সাল থেকে রিয়ালে খেলছেন তিনি।

মেসি কেন এগিয়ে সেটিও স্পষ্ট করেছেন রামোস। তিনি বলেন, মেসির যে রেকর্ড আছে ম্যারাডোনার তা নেই। মেসি যা করে দেখিয়েছে ম্যারাডোনা তা করতে পারেনি। মেসি দুরন্ত খেলোয়াড়। তবে এটি ঠিক, জাতীয় দলের হয়ে ম্যারাডোনার চেয়ে ভালো কিছু করতে পারেনি মেসি। কারন জাতীয় দলে তাকে যোগ্য সহায়তা কেউই দিতে পারে না। যা ক্লাব ফুটবলে মেসি পেয়ে থাকেন।

বিশ্বকাপের ‘বি’ গ্রুপে ২টি করে ম্যাচ শেষে সমান ৪ করে পয়েন্ট স্পেন ও পর্তুগালের। ৩ পয়েন্ট ইরানের। দুই ম্যাচ হেরে ইতোমধ্যে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে মরক্কো। আগামীকাল জুন মরক্কোর মুখোমুখি হবে স্পেন। ঐ ম্যাচে জিতলে বা ড্র করলেই শেষ ষোলোর টিকিট কাটবে স্পেন। আর যদি হেরে যায় এবং অন্য ম্যাচে যদি পর্তুগাল-ইরান ড্র করে তবে গোল গড়ের হিসাব নিকাশে পড়বে স্প্যানিশরা।

তবে এসব নিয়ে না ভেবে শেষ ম্যাচে জয় ছাড়া স্পেন কিছুই ভাবছে না বলে জানান রামোস। তিনি বলেন, শেষ ম্যাচে জয় ছাড়া আমরা অন্য কিছু ভাবছি না বা ভাবতে চাই না। গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে পরের রাউন্ডে খেলতে চাই।

শীর্ষ সংবাদ:
মাঝে মধ্যে পাপন ভাইয়ের পরামর্শ খারাপ নয়, ভাল ॥ সাকিব         মেসি-এমবাপের নৈপুণ্যে পিএসজির রোমাঞ্চকর জয়         ৫ গোলের নাটকীয় লড়াইয়ে আতলেতিকোকে হারাল লিভারপুল         ভারতীয় সাবমেরিন আটকের দাবি পাকিস্তানের         কঠোর ব্যবস্থা নিন ॥ স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রধানমন্ত্রীর নির্দেশ         ওমানকে হারিয়ে বিশ্বকাপে টিকে থাকল বাংলাদেশ         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী         ধর্ম নিয়ে কেউ বাড়াবাড়ি করবেন না         কেন এই সহিংসতা উত্তর এখনও মেলেনি         ঐক্যবদ্ধভাবে প্রতিরোধের ডাক ॥ সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে মাঠে আওয়ামী লীগ         মাঝিপাড়ায় এখন সুনসান নীরবতা, আতঙ্ক কাটেনি         প্রধানমন্ত্রী নিজের হাতে সাজিয়েছেন ফরিদপুর         পিএসসির প্রশ্ন ফাঁসে সর্বোচ্চ ১০ বছরের কারাদণ্ড         মুছা কালু ভোলা-তিন জনের গ্রেফতারেই খুলতে পারে জট         স্বাধীনতা সার্বভৌমত্বে আঘাত হানতেই সাম্প্রদায়িক সন্ত্রাস         একযুগে আরেকটি স্বপ্নপূরণ         রাজনৈতিক সুবিধা আদায়ে মরিয়া সরকার ॥ ফখরুল         বাংলাদেশের মানুষ তার ধর্ম পালন করবে স্বাধীনভাবে : প্রধানমন্ত্রী         করোনা : আরও এলো ২০ লাখ টিকা, বৃহস্পতিবার আসবে ৫৫ লাখ         প্রতিমাসে তিন কোটি ডোজ টিকা দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী