বৃহস্পতিবার ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মেসির যে রেকর্ড আছে ম্যারাডোনার তা নেই : রামোস

মেসির যে রেকর্ড আছে ম্যারাডোনার তা নেই : রামোস

অনলাইন ডেস্ক ॥ স্পেন ও রিয়াল মাদ্রিদ তারকা সার্জিও রামোসের দৃষ্টিতে আর্জেন্টিনার কিংবদন্তী ডিয়াগো ম্যারাডোনার চেয়ে ঢেড় গুণ এগিয়ে লিওনেল মেসি। তিনি বলেন, আর্জেন্টিনার মানুষ বেশ ভালোই জানে বিশ্বসেরা ফুটবলারের (মেসি) চেয়ে বেশ পিছিয়ে ম্যারাডোনা। আমার কাছে সেরা আর্জেন্টাইন ফুটবলার একজনই। তিনি হলেন, লিওনেল মেসি।

সম্প্রতি রাশিয়া বিশ্বকাপে নিয়ে একটি সাক্ষাৎকারে রামোসকে নিয়ে মন্তব্য করেন ম্যারাডোনা। তিনি বলেন, রামোসের চেয়ে দিয়েগো গোডিন অনেক ভাল ডিফেন্ডার।

ম্যারাডোনার এমন মন্তব্য কানে পৌঁছেছে রামোসের। এতে ক্ষিপ্ত হয়ে ওঠেন তিনি। যার প্রেক্ষিতে ম্যারাডোনাকে নিয়ে উপরের মন্তব্যটি করেছেন রামোস।

গোডিন উরুগুয়ের ডিফেন্ডার। ক্লাব ফুটবলে অ্যাথলেটিকো মাদ্রিদের হয়ে দীর্ঘদিন ধরে খেলছেন তিনি। উরুগুয়ের হয়ে ১১৯ ম্যাচে ৮ গোল ও অ্যাথলেটিকো মাদ্রিদের হয়ে ২৪৭ ম্যাচে ১৪ গোল করেছেন ৩২ বছর বয়সী গোডিন। ২০১০ সালে ভিয়ারিয়াল ছেড়ে অ্যাথলেটিকোতে যোগ দেন তিনি। এরপর থেকে অ্যাথলেটিকোতেই আছেন গোডিন। রাশিয়া বিশ্বকাপেও উরুগুয়ের ডিফেন্স সামলানোর দায়িত্ব তার কাঁধে রয়েছে।

গোডিনের চেয়ে অভিজ্ঞতায় বেশ এগিয়ে রামোস। স্পেনের হয়ে ১৫৪ ম্যাচে ১৩ গোল ও রিয়াল মাদ্রিদের হয়ে ৩৯১ ম্যাচে ৫৩ গোল করেছেন ৩২ বছর বয়সী রামোস। ২০০৫ সাল থেকে রিয়ালে খেলছেন তিনি।

মেসি কেন এগিয়ে সেটিও স্পষ্ট করেছেন রামোস। তিনি বলেন, মেসির যে রেকর্ড আছে ম্যারাডোনার তা নেই। মেসি যা করে দেখিয়েছে ম্যারাডোনা তা করতে পারেনি। মেসি দুরন্ত খেলোয়াড়। তবে এটি ঠিক, জাতীয় দলের হয়ে ম্যারাডোনার চেয়ে ভালো কিছু করতে পারেনি মেসি। কারন জাতীয় দলে তাকে যোগ্য সহায়তা কেউই দিতে পারে না। যা ক্লাব ফুটবলে মেসি পেয়ে থাকেন।

বিশ্বকাপের ‘বি’ গ্রুপে ২টি করে ম্যাচ শেষে সমান ৪ করে পয়েন্ট স্পেন ও পর্তুগালের। ৩ পয়েন্ট ইরানের। দুই ম্যাচ হেরে ইতোমধ্যে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে মরক্কো। আগামীকাল জুন মরক্কোর মুখোমুখি হবে স্পেন। ঐ ম্যাচে জিতলে বা ড্র করলেই শেষ ষোলোর টিকিট কাটবে স্পেন। আর যদি হেরে যায় এবং অন্য ম্যাচে যদি পর্তুগাল-ইরান ড্র করে তবে গোল গড়ের হিসাব নিকাশে পড়বে স্প্যানিশরা।

তবে এসব নিয়ে না ভেবে শেষ ম্যাচে জয় ছাড়া স্পেন কিছুই ভাবছে না বলে জানান রামোস। তিনি বলেন, শেষ ম্যাচে জয় ছাড়া আমরা অন্য কিছু ভাবছি না বা ভাবতে চাই না। গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে পরের রাউন্ডে খেলতে চাই।

শীর্ষ সংবাদ:
বিজয় দিবসে দেশবাসীকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৬১         ‘ওমিক্রন’: বিমানবন্দরে ল্যাবের সংখ্যা বৃদ্ধি করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         ঢাকার যানজটে বছরে জিডিপির ক্ষতি আড়াই শতাংশ         দাম কমল এলপি গ্যাসের         প্রথমবারের মতো বেড়ানোর সুযোগ পেল ভাসানচরের রোহিঙ্গারা         মার্কিন বিনিয়োগকারীদের দেশে বিনিয়োগ করতে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান         বিএনপি আইন-আদালতের কোনো তোয়াক্কা করছে না ॥ কাদের         আইপি টিভি এখন বাস্তবতা : তথ্যমন্ত্রী         বাসের ওয়ে বিল বাতিলে আইনি নোটিশ         ‘ঢাকাই মসলিন হাউজ’ করছে সরকার : বস্ত্র ও পাটমন্ত্রী         পরিদর্শক থেকে এএসপি হলেন ২২ পুলিশ কর্মকর্তা         ডেঙ্গু : আরও ১০৮ হাসপাতালে ভর্তি         ফোর্বসের 'থার্টি আন্ডার থার্টি'র তালিকায় বাংলাদেশি তরুণী         ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রীর চেক ফেরত দিল ব্যাংক, ফেসবুকে ক্ষোভ         সাভারে ৬ শিক্ষার্থীকে পিটিয়ে হত্যা মামলার রায়ে ১৩ জনের মৃত্যুদণ্ড         রাঙ্গামাটির সাজেকে পুড়েছে রিসোর্ট, রেস্তোরাঁ ও বসতবাড়ি         সিটি করপোরেশনের গাড়ির ধাক্কায় বৃদ্ধা আহত, চালক আটক         ওমিক্রন পরিস্থিতি খারাপ হলে বন্ধ হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান