মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজশাহীতে ভারতীয় হাই কমিশনের আয়োজনে যোগ দিবস পালন

রাজশাহীতে ভারতীয় হাই কমিশনের আয়োজনে যোগ দিবস পালন

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীতে ভারতীয় সহকারী হাই কমিশনের আয়োজনে পালিত হয়েছে আন্তর্জাতিক যোগ দিবস। আজ শনিবার এ উপলক্ষে নগরীর শিল্পকলা একাডেমী মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।

রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকশিনার অভিজিৎ চট্টপাধ্যায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী বিভাগীয় কমিশনার নুর-উর-রহমান ও জেলা প্রশাসক এসএম আবদুল কাদের। অনুষ্ঠানের শুরুতেই যোগ দিবস উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির একটি ভিডিও বার্তা প্রচার করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ফজলে হোসেন বাদশা এমপি বলেন, যোগ বা ইয়োগা বিভিন্ন রোগ প্রতিরোধ ও প্রশমন এবং স্বাস্থ্যের উন্নয়নে কার্যকর ভূমিকা রাখে। শারিরিক অবস্থা ভালো রাখার জন্য যোগ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকশিনার অভিজিৎ চট্টপাধ্যায়। তিনি বলেন, ভারতের এক প্রস্তাবে ২০১৪ সালের ১১ ডিসেম্বর ১৭৭টি দেশের সমর্থনে জাতিসংঘে এই প্রস্তাবটি গৃহীত হয়। তারই ধারাবাহিকতায় প্রতিবছর ২১ জুন সারাবিশ্বে ইয়োগা বা যোগ দিবস পালিত হচ্ছে।

অনুষ্ঠান শেষে রাজশাহী ইয়োগা এ্যাসোসিয়েন ও ভারতীয় সহকারী হাই কমিশনের ইয়োগা সেন্টারের উদ্যোগে যোগ অনুশীলন প্রদর্শণ করা হয়। অনুষ্ঠানে রাজশাহীর বিশিষ্টজন, সাংবাদিক, পেশাজীবী ও বিভিন্ন পেশার মানুষ অংশ নেন।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪১২৫৩৭৪৬
আক্রান্ত
১৫৬৫৪৮৮
সুস্থ
২১৮৪৮৭৭৮৯
সুস্থ
১৫২৭৮৬২
শীর্ষ সংবাদ:
দেশে বসেই বিদেশিদের পাসপোর্ট করতেন তিনি         সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে গফরগাঁওয়ে আওয়ামী লীগের প্রতিবাদ মিছিল         পদত্যাগ করেছেন যুক্তরাষ্ট্রের শীর্ষ আফগানিস্তান দূত খলিলজাদ         ডিজিটাল নিরাপত্তা আইনে মেয়র আতিকের বিরুদ্ধে মামলা         অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ডের দারুণ লড়াই         তাসনিম ও সামিসহ ৪ জনের সম্পত্তি ক্রোকের আদেশ         নাটোরে সড়ক দুর্ঘটনায় দুই জন নিহত         বৃষ্টি থাকবে আরও দুই দিন         সেন্টমার্টিনে আটকে থাকা পর্যটকরা টেকনাফে ফিরছেন         মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৪৭         উত্তর কোরিয়া আবারও ব্যালিস্টিক মিসাইল নিক্ষেপ করেছে         সাম্প্রদায়িক হামলা ॥ সারাদেশে ৭১ মামলা, গ্রেফতার ৪৫০         নাইজেরিয়ার বন্দুকধারীদের গুলিতে ৪৩ জন নিহত         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৪ হাজার ৬৬৮ জন         আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ         কুমিল্লা ও রংপুরের ঘটনা একই সূত্রে গাঁথা         সাম্প্রদায়িক হামলা ॥ উস্কানিদাতাদের খুঁজছে পুলিশ         সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে আল্টিমেটাম         পিছিয়ে পড়া চুয়াডাঙ্গা এখন উন্নয়নের মহাসড়কে