শনিবার ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাইবান্ধায় বিধবার জমি দখলকারীদের গ্রেফতার দাবি

নিজস্ব সংবাদদাতা, ৩০ মে, গাইবান্ধা ॥ পৌরসভার পূর্বকোমরনই কুঠিপাড়া এলাকার প্রয়াত গোলাম মোস্তফা দুলুুর অসহায় বিধবা স্ত্রী জাহানারা বেগমের ৫০ শতক জমি জবর দখলের অপচেষ্টা চালাচ্ছে একই এলাকার প্রভাবশালী ভূমিদস্যু কাজী হুমায়ুন কবির স্বপন ও তার সন্ত্রাসী চক্র। বুধবার গাইবান্ধা প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে জাহানারা বেগম সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে সন্ত্রাসী ভূমিদস্যুদের কবল থেকে জমি রক্ষাসহ আসামিদের গ্রেফতারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

জাহানারা বেগমের পক্ষে ভাতিজা বউ মাছুদা বেগম সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উল্লেখ করেন, পূর্বকোমরনই কুঠিপাড়া এলাকায় ২৩৫৭ নং দাগের ৫০ শতাংশ সরকারী খাস জমি ১৯৭৯ সালের ১১ নবেম্বর ১৮৫৩৩১/৭৯ নম্বর কবুলিয়ত দলিল মূলে বন্দোবস্ত নেয় গোলাম মোস্তফা দুলু। উক্ত জমিটি যথারীতি নিজ দখলে থাকা অবস্থায় পূর্বকোমরনই জুম্মাপাড়ার আব্দুল হালিমের ছেলে কাজী হুমায়ুন কবির স্বপন ও তার সহযোগী সন্ত্রাসী একই গ্রামের খবির উদ্দিনের ছেলে ভুট্ট মিয়া, মকবুল হোসেনের ছেলে মুন্না মিয়া, বাচ্চু মিয়ার ছেলে জালাল উদ্দিনসহ আরও সন্ত্রাসী সহযোগীরা গত ২ এপ্রিল মারাত্মক অস্ত্রশস্ত্রসহ উক্ত জমিতে বেআইনীভাবে প্রবেশ করে এবং জবর দখলের অপচেষ্টা চালায়। এ বিষয়ে প্রতিবাদ করলে তারা জাহানারা বেগমকে হত্যার চেষ্টা চালায়।

এ ঘটনায় ৬ জনের নাম উল্লেখপূর্বক অজ্ঞাতনামা ২০ জনকে আসামি করে গত ২৩ এপ্রিল গাইবান্ধা সদর থানায় একটি মামলা (নং ৬৩) দায়ের করা হলেও এখন পর্যন্ত পুলিশ কাউকে গ্রেফতার করেনি। ফলে সন্ত্রাসীরা জাহানারা বেগম ও তার পরিবার পরিজন এবং মামলার স্বাক্ষীদের মারপিটসহ হত্যার হুমকি দিয়ে আসছে।

এ বিষয়ে জেলা প্রশাসক, পুলিশের উর্ধতন কর্মকর্তা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে প্রতিকার দাবি করে আবেদন জানানো হলেও কোন প্রতিকার পাওয়া যায়নি। সংবাদ সম্মেলনে জমির মালিক জাহানারা বেগম উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ওই আসামিরা ভুয়া কাগজপত্র তৈরি করে কুঠিপাড়া বাঁধের মাথার সরকারী জায়গা জবর দখলে নিয়ে পাকাবাড়ি নির্মাণ করে বসবাস করছে। এ ছাড়াও তারা জুম্মাপাড়ার বাদল মিয়া, আইয়ুব, পিয়াদাপাড়ার ইউসুফ আলী, কুঠিপাড়া গুচ্ছ গ্রামের রঞ্জু মিয়া ও ইছাহাক আলীর জমিও জবর দখলের পাঁয়তারা করছে।

শীর্ষ সংবাদ:
হেফাজতের নির্দোষ নেতাদের ছেড়ে দেয়া হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী         পঞ্চম ধাপে ৭০৭ ইউপিতে নির্বাচন আগামী ৫ জানুয়ারি         গোষ্ঠীগত ও জমিজমার বিরোধে নির্বাচনী সহিংসতা : আইনমন্ত্রী         অর্থপাচারকারীদের নামের তালিকা চেয়েছেন অর্থমন্ত্রী         দ্বিতীয় বৈঠকও নিষ্ফল হাফ ভাড়া         সাবেক ডিসি সুলতানা পারভীনের শাস্তি বাতিল         টঙ্গীতে বস্তি আগুনে পুড়ে ছাই ॥ ভারপ্রাপ্ত মেয়রের খাদ্য সহায়তা         বিশ্ববাজারে কমেছে স্বর্ণের দাম         প্রথমবার গ্রিন বন্ড নিয়ে এলো স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক         ভোলায় গুলি করে যুবলীগ নেতা হত্যায় গ্রেফতার ১, ১৬ জনকে আসামী করে মামলা         চট্টগ্রামে ৪.২ স্কেলে ভূমিকম্প         উচ্চ আদালতের বিচারকদের ভ্রমণ ভাতা বাড়াতে প্রস্তাব         শীত মৌসুমের শুরুতে জমে উঠেছে পর্যটন কেন্দ্র         বামরুনগ্রাদ হাসপাতালে আবারও আইসিইউতে রওশন এরশাদ         কুড়িগ্রামে ৪৩জন পেলেন বিনা টাকায় পুলিশ চাকরি         ওমিক্রন ॥ দক্ষিণ আফ্রিকার সঙ্গে যোগাযোগ বন্ধ         ধানমন্ডির সড়কে শিক্ষার্থীদের অবস্থান, পরীক্ষা করছে চালকের লাইসেন্স         ভাসানচর থেকে পালানোর সময় দালালসহ ২৩ রোহিঙ্গা আটক         গাজীপুরে নারীকে গলা কেটে হত্যা ॥ স্বামী সুজন পলাতক         ‘ওমিক্রন’ করোনাভাইরাসের 'উদ্বেগজনক' নতুন এক ভ্যারিয়েন্ট