মঙ্গলবার ৬ আশ্বিন ১৪২৮, ২১ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নওগাঁ জেলায় সোয়া ৩ লাখ গ্রাহকের মধ্যে বিদ্যুৎ সংযোগ প্রদান

নওগাঁ জেলায় সোয়া ৩ লাখ গ্রাহকের মধ্যে বিদ্যুৎ সংযোগ প্রদান

স্টাফ রিপোর্টার, নওগাঁ ॥ বর্তমান সরকারের দ্বিতীয় মেয়াদে নওগাঁ জেলায় পল্লী বিদ্যুতায়নের মাধ্যমে মোট ৩ লাখ ২৫ হাজ্রা ৮৭৬টি পরিবারের মধ্যে বিদ্যুৎ সংযোগ প্রদান নিশ্চিত করা হয়েছে। সর্বমোট ৫ হাজার ৪৩৭ দশমিক ৪৫ কিলোমিটার লাইন স্থাপনের মাধ্যমে এসব পরিবারের মোট সুবিধাভোগী জনগনের সংখ্যা ১৩ লাখ ৬৬ হাজার ৯৩০ জন। এই বিদ্যুৎ সরবরাহ করতে মোট নির্মান ব্যয় হয়েছে ৮৫২ কোটি ১১ লাখ ২০ হাজার টাকা। যা বর্তমান সরকারের নানামুখি উন্নয়ন কর্মকান্ডের একাংশের সাফল্য।

জানা গেছে, বর্তমান সরকারের দ্বিতীয় মেয়াদে বিগত ২০১৪ সাল থেকে চলতি বছরের এপ্রিল মাস পর্যন্ত নওগাঁ জেলায় দু’টি পৃথক পল্লী বিদ্যুৎ সমিতির মাধ্যমে এই বিদ্যুৎ সংযোগ প্রদান নিশ্চিত করা হয়েছে। নওগাঁ জেলা সদরে অবস্থিত পল্লী বিদ্যুৎ সমিতি-১-এর মাধ্যমে নওগাঁ সদর, নিয়ামতপুর, মান্দা, রানীনগর, আত্রাই ও বদলগাছি, এই ৬টি উপজেলায় এবং পত্নীতলা উপজেলা সদরে অবস্থিত পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর মাধ্যমে পত্নীতলা, ধামইরহাট, সাপাহার, পোরশা এবং মহাদেবপুর, এই ৫টি উপজেলায় গ্রাহকদের মধ্যে বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৬         জাতিসংঘের এসডিজি অগ্রগতি পুরস্কার পেলেন প্রধানমন্ত্রী         স্থানীয় সরকার নির্বাচন তৃণমূলে গণতন্ত্রের ভিত্তি মজবুত করে ॥ কাদের         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় ২৪৬ জন হাসপাতালে         করোনার র‍্যাপিড টেস্টের যন্ত্র দেশে নেই : প্রবাসীকল্যাণমন্ত্রী         রৌমারী সীমান্তে ‘বাংলাদেশী ভেবে’ ভারতীয়কে গুলি করে হত্যা করল বিএসএফ         শূন্য পদে কারা চিকিৎসক নিয়োগ দিতে হাইকোর্টের নির্দেশ         সুদানে অভ্যুত্থান প্রচেষ্টা ॥ নস্যাৎ করে দিয়েছে সেনাবাহিনী         কমলো সঞ্চয়পত্রের মুনাফার হার         দিনাজপুরে জঙ্গি সন্দেহে গ্রেফতার ৬ জনের একদিন করে রিমান্ড মঞ্জুর         ‘করোনার দ্বিতীয় ঢেউ নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছি’         সিলেটে বাড়ির ছাদ থেকে দুই বোনের ঝুলন্ত লাশ উদ্ধার         ক্যামেরুনে বিদ্রোহীদের হামলা ॥ অন্তত ১৫ সেনা নিহত         করোনা ভাইরাসের টিকা নেওয়া বিদেশিদের জন্য দ্বার খুলছে যুক্তরাষ্ট্র         এমি অ্যাওয়ার্ড পেল নেটফ্লিক্স সিরিজ         দক্ষিণ আফ্রিকায় মৌমাছির দংশনে মারা গেল অর্ধশতাধিক পেঙ্গুইন         অপহরণের ৩৬ ঘণ্টা পর কিশোরী উদ্ধার, গ্রেফতার ৪         শেষ সময়ের গোলে হার এড়াল বার্সা         ক্রিকেটের সব্যসাচী জালাল আহমেদ চৌধুরী আর নেই         চায়না দুয়ারী জাল মৎস সম্পদ ও জীববৈচিত্র্যের জন্য বিপজ্জনক