বৃহস্পতিবার ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বেশি দামে পণ্য বিক্রি করায় স্টার সিনেপ্লেক্সকে জরিমানা

স্টাফ রিপোর্টার ॥ অবৈধ পন্থায় আনা (লাগেজ পার্টির) পণ্য বিক্রি, পণ্যের মোড়কে মূল্য লেখা না থাকা ও খুচরা মূল্যের চেয়ে বেশি দামে পণ্য বিক্রির অভিযোগে বসুন্ধরার স্টার সিনেপ্লেক্সকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। শনিবার রাজধানীর পান্থপথে বসুন্ধরার শপিং মলে বিশেষ অভিযান চালিয়ে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে সার্বিক তদারকি করেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপ-সচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার।

অভিযান পরিচালনা করেন অধিদফতরের ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদাউস। সার্বিক সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)-১ ও ১১ এর সদস্যরা। সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল বলেন, বসুন্ধরার শপিং মলে বিশেষ অভিযান পরিচালনা করা হয়েছে। বসুন্ধরার স্টার সিনেপ্লেক্স বিভিন্ন বিদেশী পণ্য বিক্রি করছে যার গায়ে আমদানিকারকের নাম লেখা ছিল না, অর্থাৎ এগুলো অবৈধ পন্থায় আনা (লাগেজ পার্টির) পণ্য। এটি কি আসলে বিদেশী পণ্য নাকি দেশের তৈরি নকল পণ্য তাও চেনার উপায় নেই। তারা ইচ্ছে মতো মূল্য নিয়ে ভোক্তাদের ঠকাচ্ছে। ফলে একদিকে অবৈধ ব্যবসা করছে, অন্যদিকে তাদের অনেক পণ্যের মোড়কে মূল্য লেখা ছিল না। এসব অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তিনি বলেন, প্রতিষ্ঠানটি ৫০০ মিলিলিটার ১৫ টাকার বোতলজাত পানি ২৫ থেকে ৩০ টাকা নিচ্ছে। খুচরা মূল্যের চেয়ে বেশি দামে পানি বিক্রির অভিযোগে তাদের অধিদফতরে তলব করা হয়েছে। আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে এ জবাব দিতে বলা হয়েছে। তা না হলে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৫৪০৪৪৯৬
আক্রান্ত
১৫৬৮৫৬৩
সুস্থ
২২২৪৫৬৫৬৯
সুস্থ
১৫৩২৪৬৮
শীর্ষ সংবাদ:
সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে         ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হার বাংলাদেশের         নীলনক্সা লন্ডনে         ‘গরিবের আইনজীবী’ বাসেত মজুমদারের ইন্তেকাল         পাটুরিয়ায় তলদেশ দিয়ে পানি ঢুকে ফেরিডুবি         দেশে প্রতি চারজনে একজন স্ট্রোকে আক্রান্ত         মূল্যস্ফীতি সরকারের নিয়ন্ত্রণে ॥ অর্থমন্ত্রী         প্রধানমন্ত্রীর প্রণোদনা প্যাকেজে অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে         জ্বালানি তেলের দাম বাড়ানোর চিন্তা ॥ জনজীবনে চাপ পড়ার শঙ্কা         বাবুলের মামলার চূড়ান্ত প্রতিবেদনে নারাজির শুনানি         কুমিল্লার ঘটনায় জড়িতদের শনাক্ত করা হচ্ছে         হামলা করে সার্বভৌমত্ব হুমকির মধ্যে ফেলে দেয়া হয়েছে         ফ্লাইওভারের র‌্যাম্পে কোন ফাটল সৃষ্টি হয়নি         বৃহস্পতিবার গণটিকার দ্বিতীয় ডোজ         ১ ফেব্রুয়ারিতে হচ্ছে না এসএসসি পরীক্ষা : শিক্ষামন্ত্রী         বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার পাচ্ছে ২৩ প্রতিষ্ঠান         করোনা: গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, নতুন শনাক্ত ৩০৬         কোচিং সেন্টার বন্ধ থাকবে ১৮ দিন         গুলশানে ট্রান্সফরমার বিস্ফোরণ, শিশুসহ দগ্ধ ৪         টেকসই উন্নয়নের জন্য চাই ঐক্যবদ্ধ সামাজিক শক্তি