বৃহস্পতিবার ১৪ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হকিতে সোনালী ব্যাংকের জয়

স্পোর্টস রিপোর্টার ॥ গ্রীন ডেল্টা প্রিমিয়ার ডিভিশন হকি লীগে জয় কুড়িয়ে নিয়েছে সোনালী ব্যাংক ক্লাব। বৃহস্পতিবার ঢাকার মওলানা ভাসানী হকি স্টেঢিয়ামে অনুষ্ঠিত দ্বিতীয় ম্যাচে তারা ৩-১ গোলে হারায় বাংলাদেশ স্পোর্টিং ক্লাবকে। একই ভেন্যুতে দিনের প্রথম ম্যাচে আজাদ স্পোর্টিং ক্লাব ৩-৩ গোলে ড্র করে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবের সঙ্গে।

দিনের প্রথম ম্যাচে ১১ মিনিটে দেবাশীষ রায়ের গোলে লিড নেয় আজাদ (১-০)। ২২ মিনিটে রোহান সাব্বিরের ফিল্ড গোলে ব্যবধান দ্বিগুণ করে তারা (২-০)। এরপর ৩৭ মিনিটে পিসি থেকে মামুন হোসেন এক গোল করলে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় আজাদ। কিন্তু ৫১ মিনিটে ভিক্টোরিয়া পিসি থেকে এক গোল করলে ম্যাচে নাটকীয়তা আসে। গোলটি করেন হৃদয় (১-৩)। এরপর আর ব্যবধান বাড়াতে পারেনি আজাদ এসসি। উল্টো ৬১ মিনিটে যোগরাজ সিং এবং ৬৭ মিনিটে পুষ্পিন্দর সিংয়ের গোলে ম্যাচে সমতা আনে ভিক্টোরিয়া (৩-৩)।

একই ভেন্যুতে অনুষ্ঠিত দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ এসসিকে ৩-১ গোলে হারায় সোনালী ব্যাংক। সোনালী ব্যাংকের পক্ষে মারজান হোসেন, ইরফানুল হক এবং দ্বীন ইসলাম ইমন একটি করে গোল করেন। বাংলাদেশ এসসির একমাত্র গোলটি করেন সজীব হোসেন।

বাজেট সঙ্কটে এনএসসি

স্পোর্টস রিপোর্টার ॥ আসন্ন ২০১৮-১৯ জাতীয় বাজেটে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের চাহিদা অনুযায়ী বাজেট পাচ্ছে না জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি)। ফেডারেশনগুলোর চাহিদা অনুযায়ী অতিরিক্ত ১২০ কোটি টাকা চাইলেও সে অনুযায়ী অর্থ মিলবে না আসন্ন বাজেটে।

আসন্ন জাতীয় বাজেটে ৩৯ ফেডারেশনের জন্য আকাশ কুসুম বরাদ্দ চেয়ে অর্থ মন্ত্রণালয়ে চিঠি দিয়েছিল যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। যার আকার ছিল মূল বাজেট থেকে ১২০ কোটি টাকা বেশি। এর মধ্যে এনএসসির অন্তর্ভুক্ত ৪৯ ফেডারেশন থেকে বাজেটের অর্থ চেয়ে চিঠি দিয়েছিল ৩৯ ফেডারেশন। বিসিবি, স্নুকার, মার্শাল আর্ট, সার্ফিংসহ ১০ ফেডারেশন তাদের বরাদ্দ চেয়ে তাদের বাজেট জমা দেয়নি।

এদিকে বাড়ছে আন্তর্জাতিক ইভেন্ট আয়োজনের জন্য বাজেট। ১০ কোটি থেকে বেড়ে তা দাঁড়াবে ১৬ কোটিতে। গত অর্থবছরে ক্রীড়াক্ষেত্রে বাজেট বরাদ্দ দেয়া হয়েছিল ১৪১ কোটি ৩০ লাখ টাকা। এবার তার সঙ্গে যোগ হবে আরও ২২ কোটি টাকা।

শীর্ষ সংবাদ:
গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ১০ হাজার ২২১ জন         সংস্কৃতি প্রতিমন্ত্রী সস্ত্রীক করোনায় আক্রান্ত         অবশেষে অনশন ভঙ্গ ॥ শাহজালালের ঘটনায় কিছুটা স্বস্তি         শিক্ষার্থীদের সব দাবি বাস্তবায়নের আশ্বাস শিক্ষামন্ত্রীর         দেশ অপ্রতিরোধ্য গতিতে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে         বিএনপি ৮ লবিস্ট নিয়োগ দিয়েছিল         ওমিক্রন মোকাবেলায় আসছে নতুন গাইডলাইন         রাজধানীসহ কোন কোন এলাকায় ভারি বৃষ্টি, জনদুর্ভোগ         অপরাধ দমনে কাজের স্বীকৃতি পেল পুলিশের বিভিন্ন ইউনিট         অর্থ পাচার রোধে দক্ষিণ কোরিয়ার মতো কঠোর আইন প্রয়োজন         এগিয়ে চলাকে স্তব্ধ করতে নানা ষড়যন্ত্র চলছে         অর্থনীতি পুনরুদ্ধারে আরও তিন বছর লাগবে         তদন্ত এগোনোর পর এখনও এজাহার জটিলতার নেপথ্যে -         বগুড়ায় বাসের ধাক্কায় অটোরিক্সার ৫ যাত্রী নিহত         আসছে নতুন শিক্ষাক্রম, সময়মতো চালুর বিষয়ে শঙ্কা         নগ্ন ছবি, ভিডিও ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে টাকা দাবি         বাংলাদেশের গ্রামীণ হাসপাতাল পেল বিশ্ব সেরার স্বীকৃতি         ওমিক্রনরোধে স্বাস্থ্য অধিদপ্তরের নতুন গাইডলাইন         শাবিপ্রবি সংকট : শিক্ষার্থীদের সব দাবি বাস্তবায়ন হবে ॥ শিক্ষামন্ত্রী         জামিন পেলেন শাবিপ্রবির সাবেক ৫ শিক্ষার্থী