শনিবার ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হকিতে সোনালী ব্যাংকের জয়

স্পোর্টস রিপোর্টার ॥ গ্রীন ডেল্টা প্রিমিয়ার ডিভিশন হকি লীগে জয় কুড়িয়ে নিয়েছে সোনালী ব্যাংক ক্লাব। বৃহস্পতিবার ঢাকার মওলানা ভাসানী হকি স্টেঢিয়ামে অনুষ্ঠিত দ্বিতীয় ম্যাচে তারা ৩-১ গোলে হারায় বাংলাদেশ স্পোর্টিং ক্লাবকে। একই ভেন্যুতে দিনের প্রথম ম্যাচে আজাদ স্পোর্টিং ক্লাব ৩-৩ গোলে ড্র করে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবের সঙ্গে।

দিনের প্রথম ম্যাচে ১১ মিনিটে দেবাশীষ রায়ের গোলে লিড নেয় আজাদ (১-০)। ২২ মিনিটে রোহান সাব্বিরের ফিল্ড গোলে ব্যবধান দ্বিগুণ করে তারা (২-০)। এরপর ৩৭ মিনিটে পিসি থেকে মামুন হোসেন এক গোল করলে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় আজাদ। কিন্তু ৫১ মিনিটে ভিক্টোরিয়া পিসি থেকে এক গোল করলে ম্যাচে নাটকীয়তা আসে। গোলটি করেন হৃদয় (১-৩)। এরপর আর ব্যবধান বাড়াতে পারেনি আজাদ এসসি। উল্টো ৬১ মিনিটে যোগরাজ সিং এবং ৬৭ মিনিটে পুষ্পিন্দর সিংয়ের গোলে ম্যাচে সমতা আনে ভিক্টোরিয়া (৩-৩)।

একই ভেন্যুতে অনুষ্ঠিত দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ এসসিকে ৩-১ গোলে হারায় সোনালী ব্যাংক। সোনালী ব্যাংকের পক্ষে মারজান হোসেন, ইরফানুল হক এবং দ্বীন ইসলাম ইমন একটি করে গোল করেন। বাংলাদেশ এসসির একমাত্র গোলটি করেন সজীব হোসেন।

বাজেট সঙ্কটে এনএসসি

স্পোর্টস রিপোর্টার ॥ আসন্ন ২০১৮-১৯ জাতীয় বাজেটে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের চাহিদা অনুযায়ী বাজেট পাচ্ছে না জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি)। ফেডারেশনগুলোর চাহিদা অনুযায়ী অতিরিক্ত ১২০ কোটি টাকা চাইলেও সে অনুযায়ী অর্থ মিলবে না আসন্ন বাজেটে।

আসন্ন জাতীয় বাজেটে ৩৯ ফেডারেশনের জন্য আকাশ কুসুম বরাদ্দ চেয়ে অর্থ মন্ত্রণালয়ে চিঠি দিয়েছিল যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। যার আকার ছিল মূল বাজেট থেকে ১২০ কোটি টাকা বেশি। এর মধ্যে এনএসসির অন্তর্ভুক্ত ৪৯ ফেডারেশন থেকে বাজেটের অর্থ চেয়ে চিঠি দিয়েছিল ৩৯ ফেডারেশন। বিসিবি, স্নুকার, মার্শাল আর্ট, সার্ফিংসহ ১০ ফেডারেশন তাদের বরাদ্দ চেয়ে তাদের বাজেট জমা দেয়নি।

এদিকে বাড়ছে আন্তর্জাতিক ইভেন্ট আয়োজনের জন্য বাজেট। ১০ কোটি থেকে বেড়ে তা দাঁড়াবে ১৬ কোটিতে। গত অর্থবছরে ক্রীড়াক্ষেত্রে বাজেট বরাদ্দ দেয়া হয়েছিল ১৪১ কোটি ৩০ লাখ টাকা। এবার তার সঙ্গে যোগ হবে আরও ২২ কোটি টাকা।

শীর্ষ সংবাদ:
বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় ঐক্যের বিকল্প নেই ॥ রাষ্ট্রপতি         করোনা ভাইরাসে আরও ৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৭৬         ঘূর্ণিঝড় জাওয়াদ ॥ সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত         বৈধ সরকারের পতন ঘটানো যাবে না: কৃষিমন্ত্রী         ঘূর্ণিঝড় জাওয়াদ ॥ সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ ঘোষণা         কুয়েটের শিক্ষকের মৃত্যু ॥ ৯ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার         শেখ ফজলুল হক মণির জন্মদিন ॥ যুবলীগের শ্রদ্ধা নিবেদন         চলতি বছরের নবেম্বর মাসে দেশে ৪১৩ জনের প্রাণহানি         এলডিসি উত্তরণে এফবিসিসিআইয়ের ১০ বছর মেয়াদী মাস্টার প্ল্যান         ৪ ডিসেম্বর ঝিনাইগাতী মুক্ত দিবস         কাটাখালিতে মেয়র আব্বাসের অবৈধ দুই ভবন গুড়িয়ে দিল প্রশাসন         শিমুলিয়া-মাঝিরকান্দি রুটে পরীক্ষামূলক ফেরি চালু         শরীয়তপুরে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা         মালিতে জঙ্গি হামলা ॥ অন্তত ৩১ জন নিহত         টঙ্গীতে হাফ ভাড়া ও নানা দাবিতে ছাত্রদের মহাসড়ক অবরোধ         একুশে পদকপ্রাপ্ত বর্ষিয়ান রাজনীতিবিদ গোলাম হাসন আর নেই         সুন্দরবনের কোনঠাসা জলদস্যুরা এখন সাগরে         রাজনৈতিক উস্কানি আছে শিক্ষার্থীদের আন্দোলনে ॥ কাদের         নীলফামারীতে জঙ্গী আস্তানায় র্যাবের অভিযান ॥ আটক ৫         নিরাপদ সড়ক ॥ আগামীকাল প্রতীকী লাশের মিছিল করবে শিক্ষার্থীরা