শনিবার ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

র‌্যাব ও পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে আরও ৯ জন নিহত

জনকণ্ঠ ডেস্ক ॥ মাদকবিরোধী অভিযানে র‌্যাব ও পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ৯ জন নিহত হয়েছে। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর কয়েকজন সদস্য আহত হয়েছে বলে দাবি করা হয়। অভিযানে দেশীয় অস্ত্রশস্ত্র, ফেনসিডিল, হেরোইন, গাঁজা ও ইয়াবাসহ বিপুল মাদকদ্রব্য উদ্ধার করা হয়। নিহতদের মধ্যে লালমনিরহাটে আন্তঃজেলা মাদক বিক্রেতা, ঠাকুরগাঁওয়ে এক মাদক বিক্রেতা, রংপুরে শীর্ষ মাদক ব্যবসায়ী, গাইবান্ধায় পলাশবাড়ীর শীর্ষ মাদক ব্যবসায়ী, কুষ্টিয়ায় দুই মাদক ব্যবসায়ী, জামালপুরে এক মাদক ব্যবসায়ী, কুমিল্লায় তালিকাভুক্ত শীর্ষ মাদক ব্যবসায়ী ও ফেনীতে এক মাদক বিক্রেতা রয়েছে। মঙ্গলবার রাত ও বুধবার ভোরে এসব বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

লালমনিরহাট ॥ পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে আন্তঃজেলা মাদক বিক্রেতা এশার আলী (৩৫) নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন সদর থানার দুই পুলিশ সদস্য। বুধবার ভোরে সদর উপজেলার কুলাঘাট ইউনিয়নের ধরলার চরাঞ্চলে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

পুলিশ জানায়, বুধবার ভোরে ধরলা চরাঞ্চলে মাদকবিরোধী অভিযান গেলে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে এশার আলী নিহত হন। এশার আলী কুড়িগ্রামে লালমনিরহাট জেলার সীমান্তের মাদক বিক্রেতা এন্তাজ আলীর ছেলে। এ ঘটনায় সদর থানার উপ-পরিদর্শক (এসআই) আসাদুল ইসলাম ও কনস্টেবল আবুল কালাম আহত হয়। ঘটনাস্থল থেকে ২০ কেজি গাঁজা, ৫০ বোতল ফেনসিডিল, গুলির খোসা ও ছয়টি রামদা জব্দ করা হয়েছে। আহত পুলিশ সদস্যরা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ ব্যাপারে লালমনিরহাট পুলিশ সুপার এসএম রশিদুল হক জানান, এশার আলী নামে দুই জেলায় একাধিক মাদক মামলা রয়েছে।

ঠাকুরগাঁও ॥ মঙ্গলবার রাতে পীরগঞ্জ ও বালিয়াডাঙ্গী থানা পুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে মাদক বিক্রেতা আতাবুলকে (৩৮) আটক করে। পরে বুধবার ভোর চারটার দিকে তাকে নিয়ে অভিযানে বের হয় পুলিশ। তারা পীরগঞ্জের ভাতারমারী ইক্ষু ফার্ম এলাকায় পৌঁছলে অন্য মাদক বিক্রেতারা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। এ সময় পুলিশও পাল্টা গুলি ছুড়লে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই আতাবুল নিহত হন।

এ ঘটনায় বালিয়াডাঙ্গী থানার ওসি এবিএম সাজেদুল ইসলাম ও উপ-পরিদর্শক (এসআই) খায়রুজ্জামান সামান্য আহত হন। আহতদের ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার ফারহাত আহমেদ এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

রংপুর ॥ কোতোয়ালি থানার ওসি (তদন্ত) মোক্তারুল আলম জানান, বুধবার ভোরে রংপুর সদর থানা পুলিশের একটি দল হাজিরহাট এলাকায় মাদক ব্যবসায়ীদের অবস্থান জানতে পেরে সেখানে হানা দেয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এক পর্যায়ে পুলিশের গুলির মুখে টিকতে না পেরে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়। পরে পুলিশ সেখানে তল্লাশি চালিয়ে গুলিবিদ্ধ আহত অবস্থায় শাহিনুর রহমানকে উদ্ধার করে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে এলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে পুলিশ ১২৯ বোতল ফেনসিডিল ও একটি বিদেশি রিভল বার উদ্ধার করে। এ ঘটনায় আট পুলিশ আহত হন।

গাইবান্ধা ॥ পলাশবাড়ী উপজেলায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে রাজু মিয়া (৪২) নামে এক শীর্ষ মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। এ সময় আহত হয়েছেন দুই র‌্যাব সদস্য। ঘটনাস্থল থেকে একটি বিদেশী অস্ত্র, গোলাবারুদ এবং বিপুল পরিমাণ গাঁজা উদ্ধার করেছে র‌্যাব। বুধবার ভোরে মহদিপুর ইউনিয়নের বিশ্রামগাছি গ্রামে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহত রাজু মিয়া পলাশবাড়ী উপজেলার বরিশাল ইউনিয়নের রাইগ্রামের হেরোইন সম্রাট মৃত আব্দুল জোব্বারের ছেলে। তার বিরুদ্ধে পলাশবাড়ী থানায় একাধিক মাদক ও অস্ত্র আইনে মামলা রয়েছে।

কুষ্টিয়া ॥ কুমারখালী লাহিনীপাড়া সংলগ্ন গড়াই নদীর ব্রিজের নিচে একদল মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য বিক্রির জন্য অবস্থান করছে। খবর পেয়ে পুলিশের একটি টহলদল সেখানে পৌঁছায়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য কর গুলি ছোড়ে। জবাবে পুলিশও পাল্টা গুলি চালালে উভয় পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধের একপর্যায়ে একজন গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়ে। পরে পুলিশ তাকে উদ্ধার করে কুষ্টিয়া ২৫০ বেড জেনারেল হাসপাতালের জরুরী বিভাগে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত ফটিক ওরফে গাফফার এলেঙ্গীপাড়া গ্রামের মৃত ওসমান গনির ছেলে। এদিকে ভেড়ামারা হাওয়াখালী মাঠ সংলগ্ন ইটভাঁটির কাছে একদল মাদক ব্যবসায়ী মাদক বেচাকেনা করার সময় পুলিশের টহল দল সেখানে অভিযান পরিচালনার জন্য পৌঁছালে মাদক ব্যবসায়ীরা পুলিশের উদ্দেশ্যে গুলি ছোড়ে। তাদের গুলির জবাবে পুলিশও পাল্টা গুলি ছুঁড়লে অন্যরা পালিয়ে গেলেও মাদক ব্যবসায়ী লিটন শেখ গুলিবিদ্ধ হয়। পুলিশ তাকে উদ্ধার করে ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পুলিশ ঘটনাস্থল থেকে একটি এলজি, তিন রাউন্ড গুলি, ৫০০ পিস ইয়াবা ও ২শ গ্রাম হেরোইন উদ্ধার করে। নিহত লিটন শেখ ভেড়ামার উপজেলার নওদাপাড়া এলাকার মৃত গোলবার শেখের ছেলে।

জামালপুর ॥ পুলিশ সুপার মোঃ দেলোয়ার হোসেন বুধবার বেলা একটার দিকে তার কার্যালয়ে সংবাদ সম্মেলনে জানান, বিপুল পরিমাণ মাদক ও অস্ত্রের চালান জামালপুরে প্রবেশ করেছেÑ এমন গোপন সংবাদের ভিত্তিতে সদর থানা পুলিশ মঙ্গলবার রাতে শহরের পৃথক তিনটি স্থানে অভিযান চালায়। অভিযানের সময় জামালপুর সদর থানা পুলিশ রাত পৌনে তিনটার দিকে শহরের ছনকান্দা মাদ্রাসা ঘাট এলাকায় অভিযান চালায়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করে। এ সময় অজ্ঞাত এক মাদক ব্যবসায়ী বুকে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয় এবং তিন-চারজন মাদক ব্যবসায়ী ব্রহ্মপুত্র নদ সাঁতরিয়ে পালিয়ে যায়। রাতেই গুলিবিদ্ধ ওই মাদক ব্যবসায়ীকে জামালপুর জেনারেল হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। অভিযানের সময় ঘটনাস্থল থেকে একটি বিদেশী পিস্তল, ম্যাগজিনসহ তিন রাউন্ড তাজা গুলি, ১০০ গ্রাম হেরোইন এবং ১ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। অভিযানের সময় জামালপুর সদর থানার ওসি মোঃ নাছিমুল ইসলামসহ চারজন পুলিশ সদস্য আহত হন। তাদের জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত মাদক ব্যবসায়ীর নাম মোশারফ হোসেন বিদ্যুৎ। তার বিরুদ্ধে জামালপুর সদর থানায় ১৫টি মাদক মামলা এবং একটি ডাকাতির মামলা রয়েছে। তার স্ত্রী শিল্পী বেগমও একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী।

কুমিল্লা ॥ পুলিশ জানায়, মাদকবিরোধী বিশেষ অভিযান চলাকালে মঙ্গলবার রাত সোয়া ৯টার দিকে মাদক ব্যবসায়ী ইসহাককে (৩৫) গাজীপুর এলাকা থেকে গ্রেফতার করা হয়। পুলিশের জিজ্ঞাসাবাদে সে তার সহযোগীদের নাম বলে দেয়। রাতে পুলিশ তার সহযোগীদের আটক ও মাদকদ্রব্য উদ্ধার করতে তাকে নিয়ে অভিযানে মাঠে নামে। কোতোয়ালি মডেল থানার ওসি মোহাম্মদ আবু ছালাম মিয়া জানান, ইসহাকের দেয়া তথ্য অনুযায়ী সামারচর এলাকা থেকে ৪শ’ বোতল ফেনসিডিল উদ্ধার শেষে ফেরার পথে তার সহযোগীরা তাকে ছিনিয়ে নিতে পুলিশকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুঁড়ে। এ সময় পুলিশও আত্মরক্ষার্থে ২৬ রাউন্ড পাল্টা গুলি চালায়। উভয়পক্ষের গোলাগুলির সময় মাদক ব্যবসায়ী ইসহাকের সহযোগীদের গুলিতেই সে গুরুতর আহত হয়। পরে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ইসহাকের বিরুদ্ধে মাদক আইনে বিভিন্ন থানায় ১১টি মামলা রয়েছে বলে তিনি জানিয়েছেন।

ফেনী ॥ র‌্যাব-৭ সিপিসি-১ এর অধিনায়ক স্কোয়াড্রন লিডার শাফায়াত জামিল ফাহিম জানান, একটি প্রাইভেটকারে মাদক পাচার হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব কালীপাল এলাকায় চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালায়। এ সময় মাদক ব্যবসায়ীরা র‌্যাবের ওপর গুলি চালায়। র‌্যাবও পাল্ট গুলি চালায়। এতে ফারুখ নামে একজন গুলিবিব্ধ হয়ে রাস্তায় পড়ে থাকে। র‌্যাব ঘটনাস্থল থেকে ২২ হাজার পিস ইয়াবা ও একটি শুটার গান উদ্ধার করে।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৩৪১৩৮১৮
আক্রান্ত
১৫৬৭১৩৯
সুস্থ
২২০৫৭০৬৬৬
সুস্থ
১৫৩০৬৪৭
শীর্ষ সংবাদ:
সড়কে শৃঙ্খলা আনাই আমাদের চ্যালেঞ্জ ॥ কাদের         সম্প্রীতি বজায় রাখতে শিশুদের সংস্কৃতিচর্চা অপরিহার্য ॥ তথ্যমন্ত্রী         কবি শামসুর রাহমানের জন্মদিন আজ         মগবাজারে ট্রেনের বগি লাইনচ্যুত, যোগাযোগ বিঘ্নিত         করোনায় ১ লাখ ৮০ হাজার স্বাস্থ্যকর্মীর মৃত্যুর শঙ্কা ডব্লিউএইচওর         উন্নয়নের মহাসড়কে নারায়ণগঞ্জ         জলবায়ু পরিস্থিতি বিপর্যয়ের দিকে এগিয়ে যাচ্ছে ॥ জাতিসংঘ         করোনা ভাইরাসে ১৭ মাসে সর্বনিম্ন ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩২         পূজামণ্ডপে কোরআন শরিফ রাখার কথা ‘স্বীকার করেছেন’ ইকবাল         ২৪ ঘণ্টায় আরও ১২৩ ডেঙ্গু রোগী হাসপাতালে         সংখ্যালঘুদের সুরক্ষায় আইনের দাবি দিয়ে শাহবাগ ছাড়লেন বিক্ষোভকারীরা         রোহিঙ্গা ক্যাম্পে মাদক-অস্ত্র বন্ধে প্রয়োজনে গুলি ॥ পররাষ্ট্রমন্ত্রী         সড়কে শৃঙ্খলা আনাই আমাদের চ্যালেঞ্জ ॥ সেতু মন্ত্রী         কোরিয়ার ভিসার জন্য আবেদন শুরু রবিবার         বিদেশি শ্রমিকদের ওপর নিষেধাজ্ঞা তুলছে মালয়েশিয়া         মুশফিক ও লিটনের প্রতি আস্থা রাখতে বললেন অধিনায়ক মাহমুদউল্লাহ         রাজধানীর কাওরানবাজার এলাকায় মালবাহী ট্রেন লাইনচ্যুত         সিরিয়ার বনে আগুন দেওয়ার দায়ে ২৪ জনের মৃত্যুদণ্ড ১১ জনের যাবজ্জীবন         নেপালে বন্যা, ভূমিধস ॥ মৃত্যু ১০০ জনের বেশী         ঝিনাইদহে ইজিবাইক চালক হত্যার ঘটনায় ৬ জন গ্রেফতার