বুধবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শূটিংয়ে ব্যস্ত শামিম জামান

শূটিংয়ে ব্যস্ত শামিম জামান

স্টাফ রিপোর্টার ॥ ঈদে সাতটি চ্যানেলের জন্য দশটি ধারাবাহিক এবং একক নাটক নির্মাণ করছেন অভিনেতা পরিচালক শামিম জামান। রোজা রেখেই চলছে নাটকের শূটিং। তিনি জানান, রোজায় শূটিং করে একটা শান্তি রয়েছে। রোজায় শূটিংয়ের সময় বাঁচে। সম্প্রতি উত্তরার একটি শূটিং হাউজে চলছে ঈদের নাটকের শূটিং। ক্যামেরাম্যান ও এ্যাসিসটেন্ড ডিরেক্টর শট রেডি করছেন। আর পরিচালক শামিম জামান মেকাপ রুমে সোফায় শুয়ে রয়েছে। রোজার শূটিং কেমন চলছে, জানতে শামিম জামান বলেন, রোজায় শূটিং করে একটা শান্তি রয়েছে। শিল্পীদের খাবারের কোনো ঝামেলা নেই। সব মিলেয়ে শূটিং করার জন্য অনেক সময় পাওয়া যায়। তবে মেজাজটা একটু খিটখিটে থাকে। এরই মধ্যে আমি দুজনকে ধমক দিয়েছি। তখন মনে হলো হয়তো একটু মাথা ধরেছে, একটু বিশ্রাম করি। তাই ক্যামেরাম্যান ও এ্যাসিসটেন্ডদের বলেছি লাইট রেডি করে আমাকে ডাকতে। স্পট ঘুরে দেখা গেল শূটিংয়ের জন্য তিনটি ক্যামেরা ব্যবহার করা হচ্ছে। তবে সাধারণত শূটিংয়ে একটি ক্যামেরা ব্যবহার করা হয়। এর কারণ কী, জানতে চাইলে শামিম জামান বলেন, আমি সব সময়ই তিন ক্যামেরায় শূটিং করি। এতে অভিনয়টা ভালো হয়। যেমন একজন শিল্পী তার ডায়লগ বললো, প্রতি উত্তরে আরেকজন ডায়লগ দিলো। আমরা সব সময় কেটে কেটে শট নিই, তখন আর রিদমটা ঠিক থাকে না।

তবে তিন ক্যামেরা একসঙ্গে শট নিলে সবার অভিনয়টা অনেক বেশি প্রাণবন্ত মনে হয়। অভিনয়টা ভাল লাগে দেখতে। কিছুটা সময়ও বেঁচে যায়। খরচ একটু বেশি হয়, তবে দর্শক দেখে মজা পাবে। আপনার মতো আরো অভিনেতা রয়েছেন, যারা অভিনয়ের পাশাপাশি পরিচালনা করছেন এবং পুরো নাটকের নিজেই অভিনয় করছেন। ঈদে কয়টি নাটক করছেন জানতে চাইলে তিনি বলেন, আমি মোট সাতটি টিভি চ্যানেলের জন্য মোট সাতটি নাটক নির্মাণ করছি। এর মধ্যে তিনটি সাত পর্বের ধারাবাহিক ও চারটি একক নাটক। রোজা জুড়েই চলবে নাটকগুলোর শূটিং। আশা করি, সবগুলো নাটকই দর্শক পছন্দ করবেন। তবে একটু খারাপও লাগছে কারণ, এ বছর বাড়িতে পরিবারের সঙ্গে ইফতার আর করা হবে না।

শীর্ষ সংবাদ:
ফোর্বসের প্রভাবশালী নারীর তালিকায় ৪৩তম শেখ হাসিনা         খুব শীঘ্রই খালেদার বিদেশে চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত : আইনমন্ত্রী         ভারতের প্রতিরক্ষাপ্রধানকে নিয়ে হেলিকপ্টার বিধ্বস্ত, নিহতের সংখ্যা বেড়ে ১৩         করোনা : একদিনে ৬ জনের মৃত্যু, শনাক্ত ২৭৭         বিশ্বের কোনও গণতন্ত্রই নিখুঁত নয় : শিক্ষামন্ত্রী         আবরার হত্যা ॥ রায় দ্রুত কার্যকরের দাবি         আবরার হত্যা ॥ যাদের ফাঁসি ও যাবজ্জীবনের রায় হলো         ভারতের সাথে সড়ক পথে যাতায়াত চালু করা হবে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী         জঙ্গি সংগঠন বাংলা টিমের পলাতক আসামি গ্রেফতার         কর্মক্ষেত্রে যৌন হয়রানি বন্ধে ছয় দফা দাবি         চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ পর্যন্ত রেলপথ সম্প্রসারণ নির্মাণ কাজ চূড়ান্ত ॥ পররাষ্ট্র প্রতিমন্ত্রী         মহিলা হোস্টেলসহ ৮ স্থাপনা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         ছাত্রদল থেকেই এসব শিখে এসেছে মুরাদ ॥ হানিফ         পিপিপিতে হবে ঢাকার ইস্ট-ওয়েস্ট এলিভেটেড এক্সপ্রেসওয়ে         রায় কার্যকর হলে আরও খুশি হব ॥ আবরারের বাবা         খালেদা জিয়ার আবারও রক্তক্ষরণ হচ্ছে ॥ ফখরুল         একজন সৃষ্টিশীল শিক্ষক বিশ্ববিদ্যালয়কে আলোকিত করতে পারে ॥ ইবি ভিসি         জিয়ার শাসনামলে মুক্তিযোদ্ধাদের হত্যা করা হয়েছে নির্বিচারে ॥ দীপু মনি         বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা ॥ ২০ জনের মৃত্যুদণ্ড         বুরুন্ডির কারাগারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৩৮ বন্দি নিহত