বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জোকোভিচের ফেরা

স্পোর্টস রিপোর্টার ॥ যেভাবে এগিয়ে যাচ্ছিলেন তাতে করে সর্বকালের সব রেকর্ড পেছনে ফেলবেন এমনটাই মনে হচ্ছিল। অপ্রতিরোধ্য নোভাক জোকোভিচ বিশ্বের পুরুষ টেনিসে নিজের প্রাধান্য বিস্তার করেছিলেন। কিন্তু কুনইয়ের বড় রকমের ইনজুরিতে সবকিছু পাল্টে গেল। ১২ বছরের মধ্যে ক্যারিয়ারের সবচেয়ে বাজে র‌্যাঙ্কিং ১৮ নম্বরে নেমে যান সাবেক এ বিশ্বসেরা সার্বিয়ান তারকা। দীর্ঘদিন কোর্টের বাইরে থাকার পর ফেরার লড়াই শুরু হয়ে গেল আবার জোকোভিচের। ইতালিতে রোম মাস্টার্সে তিনি ১১ নম্বর বাছাই হিসেবে খেলছেন। প্রথম রাউন্ড নির্বিঘেœই পেরিয়ে গেছেন ইউক্রেনের ওলেক্সান্দর ডলগোপোলভ জুনিয়রের বিপক্ষে। আর মেয়েদের এককে জয় তুলে নিয়েছেন ৯ নম্বর বাছাই যুক্তরাষ্ট্রের স্লোয়ান স্টিফেন্স ও ১৩ নম্বর বাছাই ম্যাডিসন কিস, ব্রিটেনের জোহানা কন্টা, স্লোভাকিয়ার কাইয়া কানেপিরা। তবে বিদায় নিয়েছেন বেলারুশের ভিক্টোরিয়া আজারেঙ্কা, অস্ট্রেলিয়ার সামান্থা স্টোসার, ১৭ নম্বর বাছাই ও ১২ নম্বর বাছাই যুক্তরাষ্ট্রের কোকো ভ্যানডেওয়েঘে।

ইতালির রোমে চলমান টুর্নামেন্টে এবার সবার দৃষ্টি নিবদ্ধ পুরুষ এককে। কারণ দীর্ঘ ইনজুরি কাটিয়ে ফিরেছেন সাবেক বিশ্বসেরা জোকোভিচ। ১২ গ্র্যান্ডস্লাম ও ৬৮ এটিপি শিরোপা জয়ী এ সার্বিয়ান তারকা সর্বশেষ শিরোপা জিতেছেন ২০১৬ সালে কানাডিয়ান ওপেনে। এরপর থেকেই ইনজুরির ধাক্কা, এক থেকে তিনি পড়ে গেছেন ১৮ নম্বরে। আসন্ন ফ্রেঞ্চ ওপেনে অংশ নিতেই ইতালিতে রোম মাস্টার্সে ফিরেছেন জোকোভিচ। রোমে ক্যারিয়ারের পঞ্চম শিরোপা জয়ের মিশনে তিনি প্রথম রাউন্ডে দুর্দান্তই খেলেছেন। ইউক্রেনের তরুণ ৫৪ নম্বর র‌্যাঙ্কিংধারী ডলগোপোলভ জুনিয়রকে মাত্র ৫৫ মিনিটের লড়াইয়ে বিধ্বস্ত করেছেন ৬-১, ৬-৩ সেটে। জয়ের পর জোকোভিচ বলেন, ‘রোম এমন এক জায়গা যেখানে আমি সবসময়ই খুব ভাল বোধ করি। এখানে আমি প্রচুর সমর্থন পাই, অনেক ভাল খেলি এবং সে কারণেই অনেক ভাল ফলাফল আছে আমার এখানে।

শীর্ষ সংবাদ:
‘আফ্রিকা থেকে এলেই বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিন’         দেশ থেকে পালাতে চেয়েছিলেন রাজশাহীর মেয়র আব্বাস         রাস্তায় নেমে গাড়ি ভাঙচুর করা ছাত্রদের কাজ না ॥ প্রধানমন্ত্রী         অস্ট্রেলিয়ায় নারী পার্লামেন্ট সদস্যদের ৬৩ শতাংশই যৌন হয়রানির শিকার         বোট ক্লাব মামলা ॥ সব আসামির নাম না থাকায় পরীমনির আপত্তি         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের মৃত্যুতে জবির শোক         শতাধিক সাবেক নিরাপত্তা সদস্যকে খুন করেছে তালেবান ॥ এইচআরডব্লিউ         ঢাকা মেডিক্যালে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু         কুয়াকাটায় টোয়াকের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত         ওমিক্রন ঠেকাতে প্রবাসীদের আসতে নিরুৎসাহিত করা হচ্ছে         বগুড়ার শেরপুরে ট্রাকের ধাক্কায় দুই মটরসাইকেল অরোহী নিহত         ডাসারে মোটরসাইকেল চাপায় ইউপি সদস্য নিহত         রামপুরায় বাসে আগুন ও ভাঙচুর ॥ আসামি ৮০০         যুক্তরাষ্ট্রে কিশোরের গুলিতে নিহত ৩, আহত ৮         রেফারিকে হত্যার হুমকি আর্জেন্টাইন ফুটবলারের         ৯ দফা দাবিতে রামপুরায় শিক্ষার্থীদের অবরোধ         শারীরিক উপস্থিতিতে শুরু হলো আপিল বিভাগের বিচারকাজ         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মৃত্যু বেড়েছে ২ হাজার ৩০০ জনের         বায়োএনটেক প্রধান ওমিক্রন নিয়ে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন         সব গণতান্ত্রিক আন্দোলনে নেতৃত্ব দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়