বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নান্দাইলে খানাখন্দে ভরা সড়ক ॥ নেই সংস্কারের উদ্যোগ

সংবাদদাতা, নান্দাইল ময়মনসিংহ, ১৩ মে ॥ নান্দাইল উপজেলায় নান্দাইল-হোসেনপুর ভায়া ঢাকা আঞ্চলিক সড়কটি যেন মরণফাঁদে পরিণত হয়েছে। খানাখন্দে ভরা এ সড়কে চলাচলকারীরা সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছে প্রতিনিয়ত। সামান্য বৃষ্টি হলেই সড়কজুড়ে তীব্র জলাবদ্ধতার সৃষ্টি হয়। যানবাহন উল্টে প্রায়ই দুর্ঘটনা ঘটছে। অথচ গুরুত্বপূর্ণ এই সড়ক দিয়ে রাজধানী ঢাকাসহ বিভিন্ন অঞ্চলের যানবাহন চলাচল করে প্রতিনিয়ত। বিশেষ করে আচারগাঁও ইউনিয়নে জামতলা বাজার এলাকায় বেহাল দশায় পরিণত হয়েছে। সড়কটির বিভিন্ন জায়গায় বড় বড় খানাখন্দের সৃষ্টি হয়েছে। এতে করে প্রতিনিয়তই ঘটছে নানা দুর্ঘটনা। তারপরও সড়কটি সংস্কারে কর্তৃপক্ষের কোন উদ্যোগ নেই। দীর্ঘদিন সড়কটি সংস্কারের অভাবে কার্পেটিং ও পাথরের খোয়া উঠে গিয়ে এই গর্তের সৃষ্টি হওয়ায় পথচারীসহ যাত্রীদের ভোগান্তি বাড়ছেই।

জানা যায়, সর্ব শেষ গত তিন বছর আগে খানাখন্দে ভরা এই সড়কটি সংস্কার করা হয়েছিল। এ কাজটি বাস্তবায়ন করেছিল প্রভাবশালী একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। কিন্তু ৬ মাস যেতে না যেতেই এসব পিচ কার্পেটিং উঠে গিয়ে আবারও সৃষ্টি হয়েছে ছোট বড় অসংখ্য গর্তের। এতে প্রতিনিয়ত ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। এ সড়ক দিয়ে ঢাকা চলাচলকারী জলসিঁড়ি পরিবহনের চালক রুকন উদ্দিন জানান, গত কয়েক বছর ধরে নান্দাইল হোসেনপুর রাস্তার এই দুরবস্থা। দীর্ঘদিন ধরে সড়কটির কোন সংস্কার না হওয়ায় এই দুরবস্থার সৃষ্টি হয়েছে।

মাঝে মধ্যেই রাস্তায় নষ্ট হয়ে পড়ে থাকছে যানবাহন। আচারগাঁও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান একেএম মোফাজ্জল হোসেন ভূঁইয়া কাইয়ুম ক্ষোভ প্রকাশ করে বলেন, সরকারের বিপুল পরিমাণ টাকা খরচ করে সংস্কার করা হলো এই সড়ক, অথচ কয়েক মাস না যেতেই এমন বেহাল অবস্থা সৃষ্টি হলো। বিষয়টি খতিয়ে দেখা দরকার।

এ প্রসঙ্গে নান্দাইল উপজেলা প্রকৌশলী আবুল খায়ের মিয়া জানান, নান্দাইল থেকে হোসেনপুর হয়ে ঢাকা যাওয়ার সড়কটি স্থায়ীভাবে সংস্কারের জন্য প্রস্তাবনা পাঠানো হয়েছে। আশা করি আগামী অর্থ বছরে সেটি বাস্তবায়ন হবে। এছাড়া সাময়িক সংস্কারের জন্য একটি বাজেট পাঠানো হয়েছে। যা প্রক্রিয়াধীন আছে। এই বাজেট পাশ হলেই বর্ষার মধ্যেই সাময়িক সংস্কার করা সম্ভব হবে। এতে জনদুর্ভোগ অনেকটা লাঘব হবে।

শীর্ষ সংবাদ:
করোনা : ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৮         ভারী বর্ষণের পূর্বাভাস         গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘ক’ ইউনিটের ফল প্রকাশ         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে পান্থকুঞ্জ : মেয়র তাপস         গুজব : বদরুন্নেসা কলেজের শিক্ষিকা আটক         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১১২ জন হাসপাতালে         ‘ইসলাম কখনো অন্য ধর্মের ওপর আঘাত সমর্থন করে না’         অর্থনীতির স্বাভাবিক অবস্থা ফেরাতে অনেকদূর এগিয়েছে বাংলাদেশ : অর্থমন্ত্রী         ট্রেনে পাথর নিক্ষেপ নিভে গেল আজমীরের চোখের আলো         সপ্তাহে ৫ দিন চলবে ঢাকা-দিল্লি ফ্লাইট         ২৪ অক্টোবর পায়রা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         করোনা ভাইরাস ॥ দেশে ৩ কোটি ৭০ লাখ শিশু ঝুঁকিতে         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬১         ভারতের উত্তরাখাণ্ডে দুর্যোগ ॥ নিহতের সংখ্যা বেড়ে ৪৬         সিরিয়ায় বোমা হামলায় ১৩ সেনা সদস্য নিহত         বদলে যাচ্ছে ফেসবুকের নাম !         আমিরাতে গেলেন আরও ২৪৭৭ প্রবাসী