বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চট্টগ্রামে এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের সমাবর্তন শুরু

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ শুক্রবার চট্টগ্রামে শুরু হয়েছে এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের প্রতিষ্ঠাবার্ষিকী ও সমাবর্তন অনুষ্ঠান। সকাল ১০টায় নগরীর হোটেল রেডিসন ব্লুতে শুরু হয় এই অনুষ্ঠান। দু’দিনের অনুষ্ঠানের প্রথম দিনে আলোচনা পর্বে অংশ নেন জাতিসংঘের কর্মকর্তা, বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এবং শান্তিতে নোবেলজয়ী তাওয়াক্কুল কারমান।

চট্টগ্রামে এই ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা কামাল আহমেদ এবং উপাচার্য প্রফেসর নির্মলা রাওয়ের সভাপতিত্বে বক্তৃতা করেন ২০১১ সালে শান্তিতে নোবেল বিজয়ী মানবাধিকার কর্মী সাংবাদিক তাওয়াক্কুল কারমান, টরেন্টো ইউনিভার্সিটির অধ্যাপক ড. ইজেলদিন আবুলাইশ, বিশ্ব ব্যাংকের সাবেক ভাইস চেয়ারম্যান ড. ইসমাইল, সেরাজেলদিন ও জাতিসংঘ মহাসচিবের বিশেষ প্রতিনিধি প্রমিতা প্যাটেল। প্রথম দিনের সেশনের আলোচনার শিরোনাম ছিল ‘এ্যা ব্রিজ টোয়ার্ডস সাসটেনেবল ডেভেলপমেন্ট : ওভার কামিং থ্রেটস টু সারভাইবাল’। আলোচনায় উপস্থিত ছিলেন সমাবর্তনে আমন্ত্রিত অতিথি এবং ভার্সিটির শিক্ষার্থীরা। প্রসঙ্গত, ২০০৮ সালে চট্টগ্রামে প্রতিষ্ঠিত হয় এশিয়ার ফর ইউনিভার্সিটি ফর উইমেন। দরিদ্র মেধাবীদের জন্য এই বিশ্ববিদ্যালয়ে বিশ্বমানের লেখাপড়ার সুযোগ রয়েছে। বাংলাদেশ, ভারত, নেপাল, শ্রীলঙ্কা, কম্বোডিয়াসহ ১৫ দেশের ছাত্রীরা এই বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন করছে। আজ শনিবার সমাবর্তন অনুষ্ঠানের শেষ দিন।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে         করের টাকাই দেশের উন্নয়নের মূল চালিকাশক্তি         সারা দেশে হাফ ভাড়া দাবিতে ৯দফা কর্মসূচি শিক্ষার্থীদের         বাংলাদেশকে ২০ লাখ টিকা দিলো ফ্রান্স         ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব         আরও একমাস বাড়লো আয়কর রিটার্ন দাখিলের সময়         জাতীয় অধ্যাপক রফিকুলের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক         ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্তের হার ১.৩৪         দিনে ময়লার গাড়ি চালানো যাবে না : মেয়র আতিক         আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি নির্বাচন         দক্ষিণ সিটি’র আরেক গাড়িচালক বরখাস্ত         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         কেউ অপরাধ করে পার পাবে না ॥ সেতুমন্ত্রী