বৃহস্পতিবার ১৩ ফাল্গুন ১৪২৭, ২৫ ফেব্রুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভোটারদের ভয় দেখাতে ঢালাওভাবে গ্রেফতার করা হচ্ছে ॥ রিজভী

ভোটারদের ভয় দেখাতে ঢালাওভাবে গ্রেফতার করা হচ্ছে ॥ রিজভী

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি’র জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচন সামনে রেখে ভোটারদের ভয়-ভীতি দেখাতে বিরোধী নেতা-কর্মীদের ঢালাওভাবে গ্রেফতার করা হচ্ছে।

সোমবার সকালে এক সংবাদ সম্মেলনে তিনি এই অভিযোগ করেন।

তিনি বলেন, “দুই সিটি নির্বাচনকে প্রভাবিত করতে এবং নেতা-কর্মী ও সাধারণ ভোটারদের মাঝে ভীতি ছড়াতেই গতকাল ঢাকা মহানগর দক্ষিণের জ্যেষ্ঠ নেতাদের ব্যাপকভাবে আটক করা হয়েছে।”

গাজীপুরে বিএনপির প্রার্থীকে দলীয় সমর্থন দেওয়ার পর পরই জামায়াতে ইসলামীর মেয়রপ্রার্থীসহ ৪৫ জন নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে অভিযোগ করে রিজভী বলেন, “এটা কিসের আলামত? এটা কিসের নমুনা?

“ক্ষমতাসীনরা একটা শশ্মানের ভুমি করতে চান গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনী এলাকাকে। সেখানে মানুষের কোনো আওয়াজ থাকবে না, আওয়াজ থাকবে শুধু আওয়ামী সন্ত্রাসী ও তাদের সহযোগী আইনশৃঙ্খলা বাহিনীর বন্দুকের- এটই হচ্ছে তাদের পরিকল্পনা।”

এরকম পরিস্থিতিতে দুই সিটিতে নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ হবে না মন্তব্য করে রিজভী বলেন, “ইসিকে (নির্বাচন কমিশন) বলব, দুই সিটি নির্বাচন যেন রক্তাক্ত নির্বাচনের দিকে না যায় সেদিকে কমিশনকে সর্তক তৎপরতা দেখাতে হবে। সন্ত্রাসীদের প্রভাবমুক্ত নির্বাচন অনুষ্ঠিত করতে অবশ্যই সেনাবাহিনীকে মোতায়েন করতে হবে।”

ঢাকা মহানগর দক্ষিণের সহসভাপতি এম শামসুল হুদা, ইউনুস মৃধা, গোলাম হোসেন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম পটু, রফিকুল ইসলাম রাসেলসহ ২০ জন নেতা-কর্মী আটকের ঘটনায় নিন্দা জানিয়ে অবিলম্বে তাদের মুক্তির দাবি জানান রিজভী।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য নজমুল হক নান্নু, আতাউর রহমান ঢালী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সহ দপ্তর সম্পাদক মুনির হোসেন ও শ্রমিক দলের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম খান নাসিম সংবাদ সম্মেলনে বক্তব্য দেন।

শীর্ষ সংবাদ:
জিয়ার খেতাব বাতিল ॥ চূড়ান্ত সিদ্ধান্ত আসছে শিগগিরই         পিলখানা ট্রাজেডির শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা         বাংলাদেশ-জাপান পররাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠক আজ         মিয়ানমারে সামরিক শাসনের বিরুদ্ধে আরও প্রতিবাদের পরিকল্পনা         পিলখানায় নারকীয় হত্যাযজ্ঞের একযুগ         মেসির জোড়া গোলে বার্সার জয়         নুরসহ ৬ জনের বিরুদ্ধে প্রতিবেদন ফের পেছাল         গ্রিন কার্ডের বিষয়ে ট্রাম্পের আদেশ বাতিল বাইডেনের         ছক্কার রেকর্ডে রোহিতকে ছাড়িয়ে গাপটিল         টিকা নেওয়ার ১২ দিন পর করোনা আক্রান্ত ত্রাণ সচিব         পুনরুদ্ধারের পথে অর্থনীতি ॥ করোনা শঙ্কা কেটে গেছে         দিনভর তীব্র যানজটে রাজধানী অচল         চলমান পরীক্ষা অব্যাহত থাকবে         প্রথম বিডিআর বিদ্রোহ ধামাচাপা দেয়া হয়েছিল         অপশক্তির বিরুদ্ধে দুর্বার প্রতিরোধ গড়তে হবে         ধর্ষণের শিকার নারী ও শিশুদের পুনর্বাসনের নির্দেশ কেন নয়         উৎপাদন বৃদ্ধিতে বোরোয় হাইব্রিডে গুরুত্ব         করোনায় দেশে আরও ৫ জনের মৃত্যু         টিকা নিলেন বঙ্গবন্ধুকন্যা শেখ রেহানা         অর্থের অভাবে আটকে আছে বুড়িগঙ্গা পুনরুদ্ধার প্রকল্প