শনিবার ৩ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিএনপি-জামাত অজনপ্রিয় দল : আইআরআই

 বিএনপি-জামাত অজনপ্রিয় দল : আইআরআই

স্টাফ রিপোর্টা্র ॥ বাংলাদেশে বর্তমানে অজনপ্রিয় রাজনৈতিক দল বিএনপি ও জামায়াত ইসলাম। রাজনৈতিক ব্যক্তিত্বের মধ্যে সবয়েছে নেতিবাচক আলোচনায় আছেন তারেক রহমান। বিএনপি ও দলটির প্রধান খালেদা জিয়া, বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারপার্সন ও পলাতক আসামি তারেক রহমান এবং জামায়াত ইসলাম সম্পর্কে নেতিবাচক মনোভাব পোষণ করেন অধিকাংশই। বিপরীতে জনপ্রিয়তায় বিএনপি-জামায়াতের থেকে এগিয়ে আছে আওয়ামী লীগ। শেখ হাসিনার জনপ্রিয়তার কারণেই আওয়ামী লীগ দেশে জনপ্রিয়। সামনের নির্বাচনে সহিংসতা, ক্ষমতায় থাকাকালে স্বৈরশাসন এবং ধর্মীয় চরমপন্থার জন্য পিছিয়ে থাকবে বিএনপি ও জামায়াত ইসলামী।

বাংলাদেশে নিয়ে যুক্তরাষ্ট্র ভিত্তিক গবেষণা প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইন্সটিটিউটের (আইআরআই) এবারের জরিপ প্রতিবেদনে এমন চিত্রই উঠে এসেছে। আইআরআই তাদের প্রতিবেদনে বিভিন্ন অংশগ্রহনকারির মন্তব্যও তুলে ধরেছে। আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনার সন্তান ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সন্তানের তুলনায় অংশগ্রহকারিরা বলেছেন, শেখ হাসিনার ছেলে কত শিক্ষিত। অন্যদিকে তারেক রহমান ধ্বংসাত্মক। আরো নেতিবাচক মন্তব্য পাওয়া যায় জামায়াত সম্পর্কে। অংশগ্রহণকারীরা বলেছেন, জামায়াত ইসলাম কোন ইসলামিক দল নয়। তাদের কাজ ইসলামিক নয়। ইসলাম শান্তির ধর্ম, তারা শান্তি আনে না। গেল বছর আইআরআই তাদের প্রতিবেদনে বলেছিল, বর্তমান সরকারের অধীনে দেশ সঠিক পথে এগিয়ে যাচ্ছে এবং জীবনযাত্রার উন্নয়ন হচ্ছে বলে সন্তুষ্টি প্রকাশ করছেন দেশের অধিকাংশ নাগরিক। গেল বছরের জরিপে অংশ নেয়া ৬৪ ভাগ উত্তরদাতা তাদের জীবনমানের উন্নয়ন ঘটেছে বলে মত দিয়েছিলেন। গেল বছর আইআরআইয়ের রিপোর্টের বেশ কাছাকাছি ফলাফল মিলেছিল ইন্ডিপেন্ডেন্ট ও আরডিসি পরিচালিত এই জরিপেও। দেশের আট বিভাগে ১৬টি এফজিডি’র ভিত্তিতে গবেষণা প্রতিবেদন তৈরি করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
এখন অপার সম্ভাবনা ॥ এক সময়ের অবহেলিত, বঞ্চিত দক্ষিণাঞ্চল         রায়ার ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী         পেঁয়াজ আতঙ্ক কেটে গেছে, কেনার হিড়িক নেই         এটিএম জালিয়াতি কমেছে         পাত্র চাই বিজ্ঞাপন দিয়ে এক নারী হাতিয়েছে ৩০ কোটি টাকা         করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে, বেড়েছে সুস্থতা         করোনা শনাক্তে এ্যান্টিজেন ও এ্যান্টিবডি টেস্ট চালুর পরামর্শ         টিকা থেকে মাস্ক বেশি কার্যকর ॥ সিডিসি         ভারি বৃষ্টি উজানের ঢল- ধরলার পানি বিপদসীমার ওপরে         করোনা উপসর্গে ঝালকাঠিতে গৃহবধূর মৃত্যু         অপ্রতিরোধ্য গতিতে বাড়ছে মাদক পাচার, সেবন         আল্লামা আহমদ শফী আর নেই         পেঁয়াজ ভর্তি ট্রলার ভিড়েছে টেকনাফে         অর্থনৈতিক উন্নয়ন বেগবানে ৩৪ হাজার কোটি টাকার ফান্ড ঘোষণা এডিবির         করোনা ভাইরাসে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪১         করোনা ভাইরাস ॥ বিশ্বব্যাপী মৃত্যু ছাড়াল সাড়ে ৯ লাখ, আক্রান্ত ৩ কোটির বেশি         অ্যাটর্নি জেনারেলের অবস্থার অবনতি, আইসিউতে স্থানান্তর         করোনা ভাইরাস মোকাবিলায় কারিগরি কমিটির ৭ পরামর্শ         বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয় তিনি সারা বিশ্বের সম্পদ ॥ খাদ্যমন্ত্রী         ভিডিও কলে কথা বলে কিশোরীর ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী