বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাংবাদিকরা দেশ সমাজ ও জনগণের কল্যাণে কাজ করে : বিমানমন্ত্রী

 সাংবাদিকরা দেশ সমাজ ও জনগণের কল্যাণে কাজ করে :  বিমানমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর ॥ বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল এমপি বলেছেন, জীবন বাজি রেখে সাংবাদিকরা দেশ, সমাজ ও জনগণের কল্যাণে কাজ করেন। তারা হলেন সমাজের শ্রেষ্ঠ সন্তান।

রবিবার দুপুরে লক্ষ্মীপুর প্রেস ক্লাব প্রাঙ্গণে ক্লাবের নব-নির্বাচিত কমিটির অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন মন্ত্রী। তিনি আরো বলেন, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় সাংবাদিকরা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন। সংবাদপত্রের মাধ্যমে সারা পৃথিবীতে স্বাধীনতার পক্ষে সংবাদ প্রচার করেছিল। বিশেষ করে বাংলাদেশ বেতারের মাধ্যমে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের পক্ষে দেশের জনগণকে উদ্বুদ্ধ করেছিলেন সাংবাদিকরা। অভিষেক অনুষ্ঠানে মন্ত্রী সাংবাদিকদের সমাজের শ্রেষ্ঠ সন্তান বলে আখ্যায়িত করেন।

লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সভাপতি কামাল উদ্দিন হাওলাদাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম পাবেলের সঞ্চালনায় মন্ত্রী আরো বলেন, সংবাদ পরিবেশনের পূর্বে ভালো করে চিন্তা করতে হবে এবং বুঝতে হবে একটি সংবাদের সাথে রাষ্ট্রীয় স্বার্থ জড়িত থাকতে পারে। এছাড়াও তিনি জেলায় কর্মরত গণমাধ্যম কর্মীদের জেলার উন্নয়ন, সম্ভাবনা ও সমস্যা নিয়ে বস্তুনিষ্ঠ এবং ন্যায়ের পক্ষে অন্যায়ের বিরুদ্ধে সংবাদ পরিবেশনের আহ্বান জানান।

আলোচনা শেষে সাংবাদিকতায় পেশাগত দায়িত্ব পালনে হামলা মামলা এবং সাংবাদিকতায় বিশেষ অবদান রাখার জন্য দৈনিক জনকন্ঠ পত্রিকার লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি আতোয়ার রহমান মনিরসহ জেলার ১০ জন ও সংবাদ সংগ্রহের সময় নির্যাতনের শিকার ৪ জন এবং মরণোত্তর ৬ জনকে সম্মাননা প্রদান করেন তিনি। এ সময় জেলায় কর্মরত সংবাদকর্মীসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, লক্ষ্মীপুর-২ রায়পুর আসনের সংসদ সদস্য মোহাম্মদ নোমান, লক্ষ্মীপুর-৪ রামগতি ও কমলনগর আসনের সংসদ সদস্য আব্দুল্যাহ আল মামুন, জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন, জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, লক্ষ্মীপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মাইন উদ্দিন পাঠান, সাবেক ছাত্রনেতা এ্যাডভোকেট রাসেল মাহমুদ মান্না প্রমুখ।

শীর্ষ সংবাদ:
চিকিৎসায় প্রতারণা ॥ সিলগালা করা হলো রিজেন্ট হাসপাতাল         পিক টাইম কবে ॥ করোনা সংক্রমণ         বান্দরবানে ফের ব্রাশফায়ারে ছয় খুন         বিনিয়োগ ও কর্মসংস্থান বাড়ানোই লক্ষ্য         জাবিতে ১২ জুলাই থেকে অনলাইন ক্লাস শুরু         উত্তরে পানি কমতে শুরু করলেও দুর্ভোগ কমেনি         বন্যা মোকাবেলায় বাংলাদেশকে এক লাখ ইউরো দিচ্ছে ইইউ         ভার্চুয়াল আদালত নিয়ে আজ বিচারপতিদের ফুলকোর্ট সভা         বাজার স্থিতিশীল রাখতে এবার চাল আমদানির সিদ্ধান্ত         ঘরে বসেই দেখা যাবে গোয়ালঘর, কেনা যাবে কোরবানির পশু         এ বছর লক্ষ্যমাত্রার চেয়েও বেশি আউশ আবাদ হয়েছে         ড্রেন নির্মাণে রডের পরিবর্তে বাঁশ ব্যবহারকারী ইউপি মেম্বার সাসপেন্ড         সারাদেশে ১৫৮টি প্রতিষ্ঠানকে ৫ লাখ টাকা জরিমানা         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ৩০২৭         ওয়ারি লকডাউন আরো কঠোর হবে,এলাকাবাসী ধৈর্য্য ধরুন : মেয়র তাপস         একযুগ পর ট্রেনে কোরবানীর পশু পরিবহন করবে রেলওয়ে : রেলপথমন্ত্রী         ‘করোনা পরিস্থিতিতে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ’: তথ্যমন্ত্রী         লঞ্চ দুর্ঘটনা : হত্যাকাণ্ড প্রমাণিত হলে ‘হত্যা মামলা’ হবে : নৌপ্রতিমন্ত্রী         বিজিবির ১১৯ মুক্তিযোদ্ধার গেজেট বাতিলের প্রজ্ঞাপন স্থগিত         সংসদের মুলতবি অধিবেশন বসছে বুধবার        
//--BID Records