শুক্রবার ৩ আশ্বিন ১৪২৭, ১৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কক্সবাজারে বন্দুকযুদ্ধে শিশু ধর্ষক নিহত

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ পেকুয়ায় র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্যদের সঙ্গে বন্দুকযুদ্ধে আব্দুল হাকিম নামে এক শিশু ধর্ষক নিহত হয়েছে। মঙ্গলবার সকালে টইটং নিতান্ত ঘোনা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তি চট্টগ্রামের বাশখালী উপজেলার শেখেরখিল এলাকার শামসুল আলমের পুত্র।

র‌্যাব সূত্র জানায়, বাশখালীর শেখেরখিল এলাকায় তৃতীয় শ্রেণী পড়ুয়া এক শিক্ষার্থীকে ধর্ষণেন মূল অভিযুক্ত ছিল আব্দুল হাকিম। তাকে আটকে র‌্যাবের একটি অভিযানিক দল অভিযান পরিচালনা করে। কিন্তু র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ধর্ষক ও তার সহযোগীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় র‌্যাবের ছোড়া গুলিতে আব্দুল হাকিম নিহত হয়। পরে নিহত ধর্ষকের সহযোগীরা ১টি দেশীয় তৈরি বন্দুুক ও ৫ রাউন্ড তাজা কার্তুজ ফেলে পালিয়ে যায়।

বাগেরহাটে বনদস্যু

স্টাফ রিপোর্টার, বাগেরহাট থেকে জানান, পূর্ব সুন্দরবনে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে বনদস্যু ছত্তার বাহিনীর এক সদস্য নিহত হয়েছে। মঙ্গলবার সকালে সুন্দরবনের শরণখোলা রেঞ্জের শ্যালা নদীর আমবাড়িয়া এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে ৩টি আগ্নেয়াস্ত্র, ১৭ রাউন্ড তাজা গুলিসহ বিভিন্ন মালামাল উদ্ধার করা হয়েছে। তবে নিহত বনদস্যুর (৩৫) নাম ঠিকানা জানাতে পারেনি র‌্যাব।

র‌্যাব-৮ এর অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ সুরাত আলম জানান, বনদস্যু ছত্তার বাহিনী সুন্দরবনের আমবাড়িয়া এলাকায় অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সকাল ৬টার দিকে র‌্যাবের একটি দল অভিযানে যায়। র‌্যাব সদস্যরা আমবাড়িয়ার কাছাকাছি পৌঁছলে সুন্দরবনের ভেতর থেকে দস্যুরা আকষ্মিক গুলি বর্ষণ শুরু করে। এ সময় র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি চালায়। ঘণ্টাব্যাপী উভয় পক্ষের মধ্যে গোলাগুলির একপর্যায়ে বনদস্যুরা পিছু হঠে সুন্দরবনের গহীন অরণ্যে পালিয়ে যায়। পরে ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে এক বনদস্যুর মরদেহ, ২টি দেশে তৈরি বন্দুক, ১টি এলজি, ১৭ রাউন্ড তাজা গুলি, ১২টি গুলির খোসা, ১টি রামদা, ১টি ছুরি, ২টি টর্চ লাইট, একটি ১২ ভোল্টের ব্যাটারি, ১টি সোলার প্লেট ও চাল-ডালসহ বনদস্যুদের ব্যবহৃত বিভিন্ন মালামাল উদ্ধার করা হয়।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাস ॥ বিশ্বব্যাপী মৃত্যু ছাড়াল সাড়ে ৯ লাখ, আক্রান্ত ৩ কোটির বেশি         অ্যাটর্নি জেনারেলের অবস্থার অবনতি, আইসিউতে স্থানান্তর         করোনা ভাইরাস মোকাবিলায় কারিগরি কমিটির ৭ পরামর্শ         ভিডিও কলে কথা বলে কিশোরীর ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী         এইচএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত হবে ২৪ সেপ্টেম্বর         ফিফা র্যাংকিংয়ে আগের অবস্থানেই আছে বাংলাদেশ, একধাপ পেছালো ভারত         ভারতের এক শতাব্দী পুরনো সংসদ ভবন ভেঙ্গে নির্মাণ হবে নতুন ভবন         বাজারে করোনার ভ্যাকসিন আসার আগে অর্ধেক ‘বুকিং’ শেষ         গণশিক্ষা প্রতিমন্ত্রীর বক্তব্য দুর্নীতি আড়ালের ব্যর্থ চেষ্টা ॥ ন্যাপ         স্বেচ্ছায় সরে দাঁড়ালেন আল্লামা শাহ আহমদ শফী         শিক্ষায় বিভক্তির ফল সামাজিক বিভক্তি ॥ রাশেদ খান মেনন         বনানীতে আবাসিক ফ্লাটে অগ্নিকাণ্ড         ফিলিস্তিন সমস্যার সমাধান ছাড়া মধ্যপ্রাচ্যে শান্তি আসবে না ॥ রাশিয়া         হিগুয়াইনকে বিদায় জানাল জুভেন্টাস         সৌদিতে ড্রোন হামলা চালাল ইয়েমেন         ধর্ষককে নপুংসক করে দেওয়ার আইন পাস নাইজেরিয়ায়         বিস্ফোরণ গ্যাস লিকেজেই ॥ নারায়ণগঞ্জে মসজিদের ঘটনায় তদন্ত রিপোর্ট         নতুন সংসদ ভবন তৈরি করা হচ্ছে ভারতে         দুর্নীতিমুক্ত প্রশাসন গড়ার উপায় বের করুন         পেঁয়াজ আমদানি প্রক্রিয়া সহজ হচ্ছে