বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শিশুকে বাঁচাল বধির কুকুর

শিশুকে বাঁচাল বধির কুকুর

অস্ট্রেলিয়ার জঙ্গলে হারিয়ে যাওয়া তিন বছরের এক কন্যা শিশুর সঙ্গে সারারাত ছিল ম্যাক্স নামের এক কুকুর। কুইন্সল্যান্ড থেকে শুক্রবার নিখোঁজ হয়ে যায় আরোরা নামের এক শিশু।

তার বাড়ি থেকে হারিয়ে যাওয়ার পরপরই জরুরী সাহায্য সংস্থা তাকে খুঁজতে বের হয়, শুরু হয় উদ্ধার তৎপরতা। কিন্তু তার আগেই শিশুটিকে খুঁজতে বের হয় ১৭ বছরের কুকুর ম্যাক্স। শিশুটির পরিবারের সঙ্গেই থাকত ম্যাক্স, যে কানে শোনে না এবং চোখেও ভালভাবে দেখতে পায় না। নিখোঁজ হবার ১৬ ঘণ্টা পর শনিবার সকালে যখন শিশুটিকে জঙ্গলে পাহাড়ের ধারে খুঁজে পাওয়া গেল তখন তার সঙ্গে ছিল ম্যাক্স।

শিশু অরোরার দাদি লেইসা ম্যারি বেনেট বলছিলেন, তিনি তার নাতনির শব্দ দূর থেকে শুনেছিলেন। যে জায়গায় তাকে পাওয়া গেছে তা তাদের বাড়ি থেকে দুই কিলোমিটার দূরে। শিশুটির পরিবার জানায়, অরোরাকে খুঁজে বের করে তাকে সাবধানে আগলে রেখেছিল ম্যাক্স। আশ্রয় শুধু ছোটখাটো কিছু আঁচড়ের দাগ আছে তার গায়ে। শিশুটিকে খুঁজতে এক শ’র মতো জরুরী সেবাদানকারী কর্মকর্তা ও ভলান্টিয়ার কাজ করেছে। সে কারণে অস্ট্রেলিয়া পুলিশের পক্ষ থেকে ম্যাক্সকে বিশেষ সম্মান দেয়া হয়েছে। কুইন্সল্যান্ডের পুলিশ সামাজিক যোগাযোগ মাধ্যমেও কুকুরটির বেশ প্রশংসা করেছে। -বিবিসি।

শীর্ষ সংবাদ:
চিকিৎসায় প্রতারণা ॥ সিলগালা করা হলো রিজেন্ট হাসপাতাল         পিক টাইম কবে ॥ করোনা সংক্রমণ         বান্দরবানে ফের ব্রাশফায়ারে ছয় খুন         বিনিয়োগ ও কর্মসংস্থান বাড়ানোই লক্ষ্য         জাবিতে ১২ জুলাই থেকে অনলাইন ক্লাস শুরু         উত্তরে পানি কমতে শুরু করলেও দুর্ভোগ কমেনি         বন্যা মোকাবেলায় বাংলাদেশকে এক লাখ ইউরো দিচ্ছে ইইউ         ভার্চুয়াল আদালত নিয়ে আজ বিচারপতিদের ফুলকোর্ট সভা         বাজার স্থিতিশীল রাখতে এবার চাল আমদানির সিদ্ধান্ত         ঘরে বসেই দেখা যাবে গোয়ালঘর, কেনা যাবে কোরবানির পশু         এ বছর লক্ষ্যমাত্রার চেয়েও বেশি আউশ আবাদ হয়েছে         ড্রেন নির্মাণে রডের পরিবর্তে বাঁশ ব্যবহারকারী ইউপি মেম্বার সাসপেন্ড         সারাদেশে ১৫৮টি প্রতিষ্ঠানকে ৫ লাখ টাকা জরিমানা         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ৩০২৭         ওয়ারি লকডাউন আরো কঠোর হবে,এলাকাবাসী ধৈর্য্য ধরুন : মেয়র তাপস         একযুগ পর ট্রেনে কোরবানীর পশু পরিবহন করবে রেলওয়ে : রেলপথমন্ত্রী         ‘করোনা পরিস্থিতিতে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ’: তথ্যমন্ত্রী         লঞ্চ দুর্ঘটনা : হত্যাকাণ্ড প্রমাণিত হলে ‘হত্যা মামলা’ হবে : নৌপ্রতিমন্ত্রী         বিজিবির ১১৯ মুক্তিযোদ্ধার গেজেট বাতিলের প্রজ্ঞাপন স্থগিত         সংসদের মুলতবি অধিবেশন বসছে বুধবার        
//--BID Records