বৃহস্পতিবার ১৬ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাবনায় স্কুলের দেয়াল ধসে ১ শিক্ষার্থী নিহত, আহত ৩

পাবনায় স্কুলের দেয়াল ধসে ১ শিক্ষার্থী নিহত, আহত ৩

নিজস্ব সংবাদদাতা, পাবনা ॥ শহরের একটি প্রাথমিক বিদ্যালয়ের দেয়াল ধসে ১ শিশু শিক্ষার্থী আফরিন নিহত ৩ জন আহত হয়েছে। এ ঘটনায় গুরুতর আহত আল ইসমাইলকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার সকাল ১০টার দিকে পাবনা শহরের শিবরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ দূর্ঘটনা ঘটেছে। এ নিয়ে অভিভাবক মহলে ব্যাপক ক্ষোভ ও অসন্তোষের সৃষ্টি হয়েছে।

প্রত্যক্ষদর্শিরা জানান, সংস্কার কাজের জন্য স্কুলের দেয়াল ঘেঁষে বালুসহ নির্মাণ সামগ্রি রেখেছিলেন একটি ঠিকাদার প্রতিষ্ঠান। সকালে স্কুলের দেয়ালের পাশ দিয়ে যাতায়াত করছিলো শিক্ষার্থী। এ সময় হঠাৎ দেয়াল ধ্বসে পড়ে শিক্ষার্থীদের ওপর। এতে গুরুতর আহত হয় শিবরামপুর এলাকার আইয়ুব আলীর দুই মেয়ে দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী আফরিন ও আফসানা, আমিন উদ্দিনের ছেলে শিশু শ্রেণির ছাত্র আল আমিন ও মানিক রতনের ছেলে শিশু শ্রেণির ছাত্র ইসমাইল।

তাদের উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হলে এদের মধ্যে আফরিন ও ইসমাইলের অবস্থার অবনতি হলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয় । আফরিনকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসারত অবস্থায় বিকেলে তার মৃত্যু ঘটে। রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে ওই স্কুলের সবকারি শিক্ষক আমিরুল ইসলাম তার মৃত্যুর খবর নিশ্চিত করেছে।

খবর পেয়ে হাসপাতালে গিয়ে আহত শিক্ষার্থীদের চিকিৎসার খোঁজ খবর নেন জেলা প্রশাসক জসিম উদ্দিন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুস সালাম ও অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস। এদিকে ঘটনার পর বিক্ষুব্ধ শিক্ষার্থী ও অভিভাবকরা স্কুলের সামনে ঢাকা-পাবনা মহাসড়ক অবরোধের চেষ্টা করলে কিছু সময় যান চলাচল ব্যাহত হয়।

পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এলাকাবাসির অভিয়োগ, ঠিকাদার প্রতিষ্ঠানকে অনেকবার বলা হয়েছে দিনের বেলা বিশেষ করে স্কুল চলাকালিন অবস্থায় কাজ না করার জন্য। বিষয়টি স্কুলের প্রধান শিক্ষক এনামুল হক সিদ্দিকীকেও বলা হয়েছে, কিন্ত তারা কেউ কর্ণপাত করেননি। আগে থেকে সর্তক হলে এ দুর্ঘটনা ঘটতো না এলাকাবাসি ক্ষোভ প্রকাশ করেছেন। শিক্ষার্থীদের অভিভাবকরা ঠিকাদার প্রতিষ্ঠানের শাস্তি এবং প্রধান শিক্ষকের অপসারণ দাবি করেছেন।

এ ব্যাপারে পাবনা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুস সালাম জানান, ঘটনাটি দু:খজনক প্রধান শিক্ষকের কোন গাফলতি থাকলে তদন্তপুর্বক তার বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহণ করা হবে। এদিকে চিকিৎসারত অবস্থায় আফরিনের মৃত্যুর খবর বিকেলে শহরে ছড়িয়ে পড়লে শিক্ষক ছাত্রসহ অভিভাবকমহলে শোকের ছায়া নেমে আসে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৪১৮৭১৫৪
আক্রান্ত
৩৬৪৯৮৭
সুস্থ
২৫৪৪৮৩৩৬
সুস্থ
২৭৭০৭৮
শীর্ষ সংবাদ:
করোনায় কেউ না খেয়ে মারা না গেলেও থালায় ভাতের পরিমাণ কমে যাচ্ছে ॥ মেনন         নতুন জলাধার সৃষ্টি ও বিদ্যমানগুলোর ধারণক্ষমতা বাড়ানোর তাগিদ প্রধানমন্ত্রীর         করোনা ভাইরাসে আরও ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫০৮         আগামী এক বছরের মধ্যে ডিএনসিসির সকল তার অপসারণ করা হবে ॥ আতিক         এমসিতে গণধর্ষণ ॥ ৬ আসামির ডিএনএ নমুনা সংগ্রহ         ঝুঁকি বীমা না থাকলে মোটরযান বা মালিকের বিরুদ্ধে নতুন সড়ক আইনে মামলার সুযোগ নেই- বিআরটিএ         ছুটি বাড়ল শিক্ষা প্রতিষ্ঠানের         জীববৈচিত্র্য রক্ষায় চারটি পদক্ষেপ নিতে বিশ্বনেতাদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর         পা হারানো রাসেলকে আরও ২০ লাখ টাকা ক্ষতিপূরণ দেবে গ্রিনলাইন         প্রথম আলো সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির দিন ধার্য         ‘সংসদ নিয়ে টিআইবি’র প্রতিবেদন সঠিক ও নির্ভরযোগ্য তথ্যভিত্তিক নয়’         যুক্তরাষ্ট্রে শেষকৃত্যানুষ্ঠানে বন্দুকধারীর হামলা ॥ গুলিবিদ্ধ ৭         মিন্নিসহ ৬ জনের ফাঁসি ॥ বরগুনায় চাঞ্চল্যকর রিফাত হত্যা মামলা         ট্রাম্প-বাইডেন প্রথম নির্বাচনী বিতর্কে তিক্ততা, বিশৃঙ্খলা         সরকার দেশের স্বার্থে ব্যবসায়ীদের সুবিধা দিচ্ছে ॥ অর্থমন্ত্রী         শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আরও বাড়ছে         কোমল পানীয়ের নামে আমরা কী খাচ্ছি?         আলোচনার শীর্ষে টিলাগড় ॥ দুই আসামি রিমান্ডে         বাংলাদেশ-যুক্তরাষ্ট্র বিমান চলাচল চুক্তি সই         জাপানী বড় বিনিয়োগের হাতছানি