সোমবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চট্টগ্রামে লাইট প্রকল্পে জলাবদ্ধতার আশঙ্কা

স্টাফ রিপোর্টার ॥ চট্টগ্রাম মহানগরে ভোগান্তির আরেক নাম জলাবদ্ধতা। যা বর্ষাকালে এলে হাড়ে হাড়ে টের পায় নগরবাসী। এবার বিদ্যুত ও জ্বালানি মন্ত্রণালয়ের অধীনে একটি লাইট প্রকল্প বাস্তবায়ন করছে সিটি কর্পোরেশন। যেখানে এলইডি লাইট স্থাপনে নালাকে ঘেঁষেই বসান হয়েছে আরসিসি ব্লক।

আবার কোথাও কোথাও বিদ্যুতের খুঁটি বসিয়ে লাগান হয়েছে লাইটও। এ নিয়ে ক্ষুব্ধ নগরবাসী। তবে আরসিসি ব্লকের কারণে নালায় পানি চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হবার কথা স্বীকার করে, এসব সরিয়ে যথাস্থানে বসানোর আশ্বাস কর্তৃপক্ষের। চট্টগ্রাম নগরীর জামাল খান এলাকা। যেখানে সড়কের পাশে নালা ঘেঁষেই স্থাপন করা হয়েছে ২৬ ইঞ্চির এই আরসিসি ব্লক। যার ওপর বসান হচ্ছে বিদ্যুতের খুঁটি। নালার ওপর এমন ব্লক বসান হয়েছে নগরীর কাজীর দেউড়ী, চট্টেশ্বরী, সার্সন রোডসহ বেশ কয়েকটি জায়গায়। মূলত স্ট্রিট লাইট প্রকল্পের আওতায় ব্লকগুলোতে খুঁটি বসাচ্ছে সিটি কর্পোরেশন। এমনিতেই বৃষ্টি হলে জলাবদ্ধতায় বিষিয়ে উঠে নগরজীবন। তাই নালা বন্ধ করে এভাবে খুঁটি স্থাপনের উদ্যোগকে ভালভাবে দেখছেন না নগরবাসী। আলোকায়নের এমন প্রকল্পকে সাধুবাদ জানালেও পানি নিষ্কাশনের পথ রুদ্ধ করাকে অপরিকল্পিত বলছেন নগরবিদরা। নালার ওপর ব্লক বসানোকে অপরিকল্পিত বলে স্বীকার করেছেন সিটি কর্পোরেশনের এই প্রকৌশলী।

শীর্ষ সংবাদ:
রিজেন্টের সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড         এমসি কলেজে ধর্ষণ ॥ আসামি সাইফুর ও অর্জুন ৫ দিনের রিমান্ডে         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের সম্মানে আজ বসছে না সুপ্রিমকোর্ট         করোনায় মৃত্যু ছাড়ালো ১০ লাখ         নাইজেরিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত ১৮         ১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প!         লাদাখে তীব্র ঠান্ডার মধ্যে চীনের সঙ্গে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে ভারতীয় সেনা         উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়         দেয়াল চাপায় সাত জনের মৃত্যু         করোনায় মৃত্যু কমলেও বেড়েছে নতুন রোগী         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর