বুধবার ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মধ্যরাতের অতিথি

আনন্দকণ্ঠ : ঈদের ব্যস্ততা কি নিয়ে?

প্রিন্স এআর : ‘অবশেষে প্রেম’ শিরোনামের একটি নাটকের শূটিং শেষ করলাম। আর এই নাটকে বিশেষ একটি চরিত্রে অভিনয় করেছি আমি। এ ছাড়াও অভিনয় করেছেন শ্যামল মাওলা ও মৌসুমী হামিদ। গল্পটি আমার লেখা এবং পরিচালনা করেছে মেহেদি হাসান মুকুল। এ ছাড়াও গত মাসে নেপালে শূটিং হলো আমার রচনায় ‘নেপাল স্ট্রেঞ্জার’ শিরোনামের একটি নাটক। এ ছাড়াও মেজবাহ উদ্দিন সুমনের গল্পে ‘মধ্য রাতের গোলমাল’ শিরোনামের একটি নাটকে অভিনয় করছি।

আনন্দকণ্ঠ : ‘মধ্যরাতের যাত্রীরা’ ও ‘মধ্যরাতের অতিথি’ নাটক দুটি থেকে কেমন সাড়া পেলেন?

প্রিন্স এআর : অনেক ভাল সাড়া পেয়েছি। এই নাটকে অভিনয়ের কথা মানুষ সারা জীবন মনে রাখবে বলে আমি বিশ্বাস করি। নাটক দুটি অনেক আগেই মুক্তি পেয়েছে। গত রোজার ঈদে ‘মধ্যরাতের যাত্রীরা’ নাটক মুক্তি পায়। তারপর ‘মধ্যরাতের অতিথি’ মুক্তি পায়। এগুলো প্রকাশের পর অনেক জনপ্রিয়তা পায় বলে এবার নির্মাণ করবেন ‘মধ্যরাতের গোলমাল’ নামের একটি নাটক। দর্শকদের ভালবাসায় পর্ব বাড়ানো হয়েছে। এই নাটকে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছি আর আমার সঙ্গে আছেন চিত্রনায়ক আমিন খান। আগে পর্বগুলোতেও আমি আর চিত্রনায়ক আমিন খান ছিলাম।

আনন্দকণ্ঠ : ‘লাইফ শক’ নাটক সম্পর্কে কিছু বলুন?

প্রিন্স এআর : কন্টেক্সট জি ফিল্মসের ব্যানারে, আমার রচনা ও পরিচালনায় আসছে ‘লাইফ শক’ নাটকটি। এ নাটকটি কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন মোশাররফ করিম। এই নাটকে মোশাররফ করিমকে নতুন রূপে দেখতে পারবেন দর্শক। আমি কখনও চাপ নিয়ে কাজ করি না। ধীরে স্বস্তিতে কাজ করি। একটু সময় দিয়ে কাজ করি যেন সুন্দর করে করতে পারি। যাতে দর্শকরা ভাল নাটক দেখতে পারে। আমরা তো দর্শকদের কথা চিন্তা করে নাটক তৈরি করি।

আনন্দকণ্ঠ : লেখক, নির্মাতা, অভিনেতা সবগুলো একসঙ্গে করতে কেমন লাগে?

প্রিন্স এআর : ভালই লাগে। মাঝেমধ্যে একটু কষ্ট হয়ে যায়। কারণ একসঙ্গে সব কাজ করতে হয়। আমার গল্প লেখতে অনেক ভাল লাগে। আমি স্ক্রিপ্টিং করি, চিত্রনাট্য করি সব মিলেই খুব ভাল লাগে। আমি বিজ্ঞাপন নির্মাতা হিসেবে কাজ শুরু করি। তখন থেকেই আমি গল্প লিখতাম। আর অভিনয় বেশি একটি করা হয় না। শুধু বিশেষ বিশেষ চরিত্রে অভিনয় করি।

আনন্দকণ্ঠ : সিনেমা নির্মাণ করার পরিকল্পনা আছে?

প্রিন্স এআর : অবশ্যই! কেন নয়? একজন নির্মাতার গন্তব্যই হচ্ছে সিনেমা। যাকে আপনি স্বপ্ন বলতে পারেন! নিঃসন্দেহে এ্যাকশন থ্রিলার ধর্মী সিনেমা বানাব। এর বাইরে কিছু করব বলে মনে হয় না। খুব শীঘ্রই সিনেমা নির্মাণ করব। যদি সব ঠিকঠাক থাকে তাহলে।

আনন্দকণ্ঠ : বাংলা নাটক ও সিনেমার মান আপনার চোখে কেমন?

প্রিন্স এআর : আমার কাছে বাংলা সিনেমা ও নাটকের মান অনেক বেশি। আমরা নাটক ও সিনেমা দেখি। সবই আমাদের জীবনে থেকেই নেয়া। এগুলো আমাদের জীবনের গল্প। অনেক সময় আমাদের বাস্তব জীবনের সঙ্গে নাটকের গল্প মিলে যায়। বাংলাদেশে এখন অনেক ভাল নাটক ও সিনেমা হচ্ছে। এখন প্রযুক্তি ব্যবহার করে সিনেমা তৈরি হচ্ছে। যা আগে হতো না। এই দিক থেকে আমাদের দেশ অনেক এগিয়েছে। আবারও বাংলা সিনেমার যুগ ফিরবে বলে আমি বিশ্বাস করি।

আনন্দকণ্ঠ : দর্শকদের উদ্দেশে কিছু বলুন?

প্রিন্স এআর : দর্শকরাই তো সব! দর্শকদের একটি কথায় বলব আমাদের দেশে যে টিভি চ্যানেলগুলো আছে। সেগুলো দেখেন। এখন বাংলাদেশে অনেক ভাল ভাল নাটক ও সিনেমা তৈরি হচ্ছে। আপনাদের জন্য অনেক কষ্ট করে গল্প ও নির্মাণ করছি। আর আপনাদের জন্যই বানানো। অনেক পরিশ্রম করে একটি নাটক তৈরি করি। দর্শকদের কাছে আমার অনুরোধ সবাই আমাদের দেশের নাটক, সিনেমা ও অনুষ্ঠান দেখবেন। তাহলে আমাদের কাজের প্রতি আগ্রহ বেড়ে যাবে। আমাদের দেশের নাটক বিদেশে ইউটিউব বা ফেসবুকে দেখছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৩৫৭৬৪৬৪
আক্রান্ত
৩৬২০৪৩
সুস্থ
২৪৮৯৫৪৬৬
সুস্থ
২৭৩৬৯৮
শীর্ষ সংবাদ:
বন্ধ হবে নদী ভাঙ্গন ॥ বিদেশী প্রযুক্তির টেকসই প্রকল্প         কোভিড-১৯ মোকাবেলায় সুসমন্বিত রোডম্যাপ প্রয়োজন ॥ প্রধানমন্ত্রী         প্রথম প্রেসিডেন্সিয়াল বিতর্কের জন্য প্রস্তুত বাইডেন-ট্রাম্প         সিলেটে দিনভর বিক্ষোভ ॥ আরেক আসামি গ্রেফতার তিনজন রিমান্ডে         ফের বেপরোয়া কিশোর গ্যাং ॥ চার মাসে চাঞ্চল্যকর ১৩ খুন         আমদানির পেঁয়াজ দ্রুত আসছে         দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে         বিদেশী বিনিয়োগের জন্য চাই শক্তিশালী পুঁজিবাজার ॥ সালমান রহমান         এইচএসসি পরীক্ষা ও শিক্ষাঙ্গন খোলার সিদ্ধান্ত শীঘ্রই         মুজিববর্ষে এক শ’ ডিজিটাল সার্ভিস দেয়ার উদ্যোগ         মান বজায় রেখে স্থাপনা নির্মাণ শেষ করতে হবে নির্ধারিত সময়ে         শেখ হাসিনা একে একে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন করছেন         সিলেটের ঘটনার দায় নিরূপণে কমিটি করুন- হাইকোর্ট         বাংলাদেশ-ভারত সীমান্ত হত্যা বন্ধে একমত বাংলাদেশ-ভারত         এমসি কলেজের ওই ছাত্রাবাসে শিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত কমিটি         কুয়েতের আমির শেখ সাবাহ আর নেই         সারাদেশে কলেজগুলোতে বহিরাগত প্রবেশ নিষেধ         করোনা ভ্যাকসিন কিনতে বাংলাদেশকে ৩ মিলিয়ন ডলার অনুদান এডিবির         বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করছেন শেখ হাসিনা : স্বরাষ্ট্রমন্ত্রী         শিল্প এলাকায় শিল্পকারখানা স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর