বুধবার ১৩ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হুইপ আতিককে দুদকে জিজ্ঞাসাবাদ

স্টাফ রিপোর্টার ॥ দুর্নীতির অভিযোগে সংসদের সরকারদলীয় হুইপ আতিউর রহমান আতিককে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার সকাল সোয়া ১০টা থেকে প্রায় চার ঘণ্টা আতিউর রহমান আতিককে দুদক কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে কমিশনের উপ-পরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা কে এম মেসবাহ উদ্দিন তাকে জিজ্ঞাসাবাদ করেন। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার জানান, গত ৫ এপ্রিল আতিককে তলব করে চিঠি পাঠানো হয়েছিল। শেরপুর-১ (সদর) আসনের এই সংসদ সদস্যের বিরুদ্ধে দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদের মালিক হওয়ার অভিযোগ পেয়ে দুদক এই অনুসন্ধান শুরু করে। শেরপুর জেলা আওয়াামী লীগের সভাপতি আতিউর রহমান আতিকের বিরুদ্ধে অভিযোগ, তিনি নিয়োগ বাণিজ্য করে এবং টিআর-কাবিখা প্রকল্প, স্কুল কলেজের এমপিওর টাকা আত্মসাতের মাধ্যমে নামে বেনামে সাত কোটি টাকার মালিক হয়েছেন। শেরপুরের তিন আনি বাজারে তিনি বিলাসবহুল একটি বাড়ি কিনেছেন, গ্রামের বাড়ি কামারিয়ায় ৩০ একরের বাগান বাড়ি তৈরি করেছেন, ঢাকার বসুন্ধরা ও বনশ্রীতে দুটি প্লটের মালিক হয়েছেন, ধানম-ি ও গুলশানে দুটি ফ্ল্যাট কিনেছেন।

এদিকে জিজ্ঞাসাবাদ শেষে দুদক কার্যালয় থেকে বের হয়ে তিনি বলেন, ব্যাংক থেকে লোনের মাধ্যমে টাকা নিয়ে আমার বাড়ি-গাড়ি করা হয়েছে। আমি স্বচ্ছ, সততা ও ন্যায়নিষ্ঠভাবে রাজনীতি করে এসেছি, এটা প্রমাণিত। ভবিষ্যতেও সেটার ধারাবাহিকতা থাকবে। তিনি বলেন, আমাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। আমি সেগুলোর যথাযথ জবাব দিয়েছি। যারা অভিযোগ করেছে তাদের এগুলো প্রমাণ করতে হবে। এসব অভিযোগের সঙ্গে আমার কোন সম্পর্ক বা সম্পৃক্ততা নেই। হুইপ আতিক বলেন, কে কী বলেছে সেটা দেখার বিষয় না। আমি গ্রাম থেকে উঠে এসেছি, রাজনৈতিকভাবে আমাকে হেয় করার জন্য এসব অভিযোগ করা হচ্ছে। এসব অভিযোগ মিথ্যা, বানোয়াট এবং উদ্দেশ্যমূলক।

জিজ্ঞাসাবাদ শেষে দুদকের সচিব ড. শামসুল আরেফিন বলেন, কাউকে হয়রানি করার জন্য দুদক তদন্ত করে না। তার বিরুদ্ধে এসব অভিযোগ তিন বছর আগে আনা হয়েছিল। হাইকোর্টে রিটের কারণে তদন্ত স্থগিত ছিল। রিট আবেদনটি খারিজ হওয়ার পর আবার তদন্ত শুরু হয়েছে। তিনি বলেন, ব্যক্তি নয়, দুর্নীতির গুরুত্ব বিবেচনা করে দুদক তদন্ত করে থাকে।

শীর্ষ সংবাদ:
শাবিপ্রবি সংকট : শিক্ষার্থীদের সব দাবি বাস্তবায়ন হবে ॥ শিক্ষামন্ত্রী         বগুড়ায় বাসচাপায় অটোরিকশার ৫ যাত্রী নিহত         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৭, শনাক্ত ১৫৫২৭         ‘শাবির ঘটনায় পুলিশের দায় থাকলে ব্যবস্থা’         জামিন পেলেন শাবিপ্রবির সাবেক ৫ শিক্ষার্থী         ‘দুর্নীতির সূচক নিয়ে টিআই’র প্রতিবেদন একপেশে’         ৪০তম বিসিএসের ভাইভা স্থগিত         টিকা কেনার খরচ জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রীর ‘না’         টাকা পাচাররোধে কাস্টমসের জোরাল ভূমিকা চান কৃষিমন্ত্রী         বেগম পাড়ার মালিকদের তালিকা বার বার চেয়েও পাচ্ছি না : দুদক চেয়ারম্যান         রাজধানীতে হঠাৎ বৃস্টিতে দুর্ভোগ নগরবাসীর         সস্ত্রীক করোনামুক্ত প্রধান বিচারপতি         যুক্তরাষ্ট্রে জামায়াত-বিএনপির ৮ লবিস্ট ফার্ম ॥ পররাষ্ট্রমন্ত্রী         ২ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ ঢাকার মালয়েশিয়া হাইকমিশন         গোল্ড ব্যাংকের পরিকল্পনা আইকনিক : বাণিজ্যমন্ত্রী         বছিলায় ড্রেনে নেমে মেয়র আতিক ভাইরাল         আলোচিত ‘শিশুবক্তা’ রফিকুলের বিচার শুরু         রাজশাহীর প্রতিদিন বাড়ছে করোনা সংক্রমণ         নীলফামারীতে অটোর সাথে ট্রেনের সংঘর্ষের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৪         পুতিনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের হুমকি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বাইডেনের