রবিবার ২৮ চৈত্র ১৪২৭, ১১ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কোটা সংস্কার ॥ মামলা তোলার আল্টিমেটাম দেওয়ার পর তিন নেতাকে জিজ্ঞাসাবাদ

কোটা সংস্কার ॥ মামলা তোলার আল্টিমেটাম দেওয়ার পর তিন নেতাকে জিজ্ঞাসাবাদ

অনলাইন রিপোর্টার ॥ সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনের নেতারা সংবাদ সম্মেলন করে দুই দিনের মধ্যে মামলা প্রত্যাহারের আল্টিমেটাম দেওয়ার পর রাজধানীর চাঁনখারপুল এলাকা থেকে উঠিয়ে নেয়া বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ৩ নেতাকে ছেড়ে দেয়া হয়েছে।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে এই আন্দোলনকারীরা সোমবার বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এক সংবাদ সম্মেলনে বলেন, ক্যাম্পাসে সংঘর্ষ ও উপাচর্যের বাসভবনে হামলার ঘটনায় দায়ের করা সব মামলা দুই দিনের মধ্যে প্রত্যাহার না করলে আবার রাজপথে নামবেন তারা।

ওই সংবাদ সম্মেলনের পরপরই ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা থেকে পরিষদের তিন যুগ্ম আহবায়ক নূরুল হক নূর, ফারুক হাসান, মুহম্মদ রাশেদ খানকে ডিবি পুলিশ ধরে নিয়ে যায় বলে অভিযোগ করেন আহ্বায়ক হাসান আল মামুন।

পরে গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার আব্দুল বাতেন জানান, “তাদের তদন্তের প্রয়োজনে নিয়ে আসা হলেও জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেওয়া হয়েছে।”

এই পুলিশ কর্মকর্তা বলেন, কোটা সংস্কার আন্দোলনের সময় বিভিন্ন ‘সহিংসতার’ ঘটনায় যেসব তথ্য উপাত্ত পুলিশ পেয়েছে, সেগুলো যাচাই বাছাই করার জন্যই ওই তিনজনকে তারা ‘নিয়ে’ গিয়েছিলেন।

“ভিসির বাসায় যে হামলা হয়েছিল, এই ঘটনায় যেসব ভিভিও ফুটেজ পেয়েছি সেগুলো যাচাই বাছাই করার জন্য তদন্তের প্রয়োজনে তাদের ডেকে এনেছিলাম। তারা চলে গেছে।”

এর আগে বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগারের সামনে সংবাদ সম্মেলনে ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী নুরুল হক নূর বলেন, “আন্দোলনরত হাজারও শিক্ষার্থীর বিরুদ্ধে যে ভিত্তিহীন মামলা দেওয়া হয়েছে, আগামী দুই দিনের মধ্যে তা প্রত্যাহার করতে হবে। না হলে এ দেশের সাধারণ শিক্ষার্থীরা রাজপথে আবারও দুর্বার আন্দোলন গড়ে তুলবে।”

সাধারণ শিক্ষার্থীরই এ আন্দোলনের নেতৃত্বে দিচ্ছে দাবি করে তিনি বলেন, “এই আন্দোলন যারা করেছে, তাদের হয়রানি করবেন না। যদি তাদের হয়রানি করা হয়, তাহলে আমরা আবারও আন্দোলন করব।”

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩৩১৪১৫৯৭
আক্রান্ত
৬৭৮৯৩৭
সুস্থ
১০৭৩৭৭৯৮০
সুস্থ
৫৭২৩৭৮
শীর্ষ সংবাদ:
টিকা পাবেন ১৪ কোটি মানুষ         এক সপ্তাহের বিধিনিষেধ আজ শেষ         নতুন এডিপিতেও গুরুত্ব পাচ্ছে স্বাস্থ্য খাত         আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক অব্যাহত         মিয়ানমারে জান্তার নির্বিচার গুলিতে ৮২ জন নিহত         করোনা নিয়ে রাজনীতি না করে জনগণের পাশে দাঁড়ান         করোনায় একদিনে সর্বোচ্চ ৭৭ জনের মৃত্যু         অবিবাহিত পরিচয়ে সাবলেট থাকতেন সেই ঝর্ণা         পশ্চিমবঙ্গে নির্বাচনী সহিংসতায় নিহত ৫         খুলনায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসিইউ চালু হচ্ছে         করোনা মোকাবেলায় বাজেটে দিক নির্দেশনা প্রয়োজন         বৈশাখী উৎসব বন্ধ হলেও থেমে নেই প্রস্তুতি         এগিয়ে যাচ্ছে স্বপ্নের বঙ্গবন্ধু টানেলের নির্মাণযজ্ঞ         মার্কেট শপিংমলে উপচেপড়া ভিড়         করোনা: ২৪ ঘন্টায় রেকর্ড ৭৭ মৃত্যু, শনাক্ত ৫,৩৪৩         করোনা ভাইরাসের দ্বিতীয় ডোজ নিলেন টাইগাররা         বুয়েটে ভর্তি পরীক্ষার আবেদন শুরু ১৫ এপ্রিল         বরিস জনসন-এলিজাবেথকে শেখ হাসিনার চিঠি         অরাজকতা সৃষ্টির চেষ্টা করলে সরকার অত্যন্ত কঠোর ব্যবস্থা নিবে ॥ আইনমন্ত্রী         মাত্র দুই উৎস থেকেই ছড়াচ্ছে করোনার ৬১ শতাংশ