শুক্রবার ১৬ আশ্বিন ১৪২৭, ০২ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কোটা সংস্কার আন্দোলনে জামায়াত-বিএনপির হাত রয়েছে

  • আমরা মুক্তিযোদ্ধার সন্তানের দাবি

স্টাফ রিপোর্টার ॥ কোটা সংস্কারের আন্দোলনের পেছনে জামায়াত বিএনপি রয়েছে বলে দাবি করেছে আমরা মুক্তিযোদ্ধার সন্তান। সংগঠনটির সভাপতি হুমায়ন কবির এবং সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম নয়ন এক যৌথ বিবৃতিতে সোমবার এমন দাবি করেন। সংগঠনটি বলছে কোটাবিরোধী আন্দোলনের নামে দেশকে অস্থিতিশীল করার পাঁয়তারা চলছে। কোটা সংস্কারের দাবি নিয়ে সাধারণ ছাত্র-ছাত্রীদেরকে বিভ্রান্ত করে তাদেরকে রাজপথে নামানোর মূল পরিকল্পনাই করেছিল জামায়াত-বিএনপি। নির্বাচনকে সামনে রেখে দেশকে অস্থিতিশীল করতে এবং সরকারকে বেকায়দায় ফেলতে বর্তমানে তাদের হাতে কোন ইস্যু নেই। তাই তারা কোটা সংস্কারের বিষয়টি সামনে নিয়ে আসে। বিবৃতিতে বলা হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা যায়, কোটা সংস্কার আন্দোলনের মূল টার্গেট মহান মুক্তিযুদ্ধ, বীর মুক্তিযোদ্ধা ও সরকারবিরোধী প্রচার প্রপাগান্ডা। গতকালের আন্দোলনের প্রস্তুতি তারা আগে থেকেই নিয়েছিল। তাদের টার্গেট ছিল আরেকটি হেফাজত ইসলামের মতো ঘটনার জন্ম দেয়া। সরকারের এতো এতো এজেন্সি থাকতে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ কর্মসূচীর এতো প্রচার-প্রচারণা কি করে তারা চালালো এমন প্রশ্ন তোলা হয়েছে।

ঢাকা থেকে কেন্দ্রীয়ভাবে তারা সারাদেশে একই ধরনের টি-শার্ট, লিফলেট ও ব্যানার ছড়িয়ে দিল। এর পেছনে কোন শক্তি কাজ করেছে? আন্দোলনকারীরা যদি শিক্ষার্থী হয়ে থাকে তাহলে তারা এতো বিশাল অঙ্কের অর্থ পেল কোন উৎস থেকে, তা খতিয়ে দেখা দরকার। গত এক সপ্তাহে তারা ঢাকা বিশ^বিদ্যালয়সহ বিভিন্ন বিশ^বিদ্যালয় ও কলেজে সংগঠিত হয়েছে। ঢাকা বিশ^বিদ্যালয়ের ক্লাসে ক্লাসে গিয়ে কোটার বিরুদ্ধে কথা বলেছে মর্মে সামাজিক যোগাযোগ মাধ্যমে আমরা দেখেছি। কিন্তু প্রতিকারের বিষয়ে কোন আগাম প্রস্তুতি নেয়া হয়নি, যা অত্যন্ত দুঃখজনক।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৪১৮৭১৫৪
আক্রান্ত
৩৬৪৯৮৭
সুস্থ
২৫৪৪৮৩৩৬
সুস্থ
২৭৭০৭৮
শীর্ষ সংবাদ:
প্রাচ্যের সঙ্গে সংযোগের আদর্শ স্থান হতে পারে দেশ         থামছেই না ধর্ষণ ॥ সামাজিক ব্যাধিতে রূপ নিয়েছে         শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩১ অক্টোবর পর্যন্ত বাড়ল         দলিত তরুণীর বাড়িতে যাওয়ার পথে রাহুল-প্রিয়াঙ্কা আটক         টিআইবির প্রতিবেদন তথ্যভিত্তিক ও সঠিক নয় ॥ কাদের         ঢাকায় গৃহকর্মীকে ধর্ষণ, ছাত্রলীগ নেতা রিমান্ডে         সরবরাহ বাড়লেও পেঁয়াজের দাম কমছে না         দেশে করোনায় মৃত্যু কমেছে         এক বছরের মধ্যে সব ঝুলন্ত তার অপসারণ         মহামারীর মধ্যেই হবে একুশে গ্রন্থমেলা         বিচার বিভাগীয় তদন্ত দলের ঘটনাস্থল পরিদর্শন         ৪ অক্টোবর থেকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেন         মাদকাসক্ত পুলিশ ও কারবারিদের তালিকা হচ্ছে ৬৪ জেলায়         ফ্লাইটে সর্বোচ্চ ২৬০ ও মাঝারি এয়ারক্রাফটে ১৪০ যাত্রী নেয়া যাবে         এমসি কলেজে ধর্ষণ : জড়িতদের ছাড় দেয়া হবে না : পররাষ্ট্রমন্ত্রী         চিনিশিল্পকে নতুন করে সাজানোর উদ্যোগ নিয়েছে এই সরকার : শিল্পমন্ত্রী         করোনায় প্রাণ গেল বিএসএমএমইউ অধ্যাপকের         করোনায় কেউ না খেয়ে মারা না গেলেও থালায় ভাতের পরিমাণ কমে যাচ্ছে ॥ মেনন         নতুন জলাধার সৃষ্টি ও বিদ্যমানগুলোর ধারণক্ষমতা বাড়ানোর তাগিদ প্রধানমন্ত্রীর         করোনা ভাইরাসে আরও ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫০৮