রবিবার ৪ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজীবের শারীরিক অবস্থার উন্নতি

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর কাওরান বাজারে দুই বাসের মাঝে চাপায় ডান হাত হারানো রাজীবের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। খাবার খাচ্ছে। সবার সঙ্গে অল্প অল্প কথা বলছে। সোমবার দুপুরে তার চিকিৎসায় গঠিত সাত সদস্যের মেডিক্যাল বোর্ডের প্রধান সমন্বয়কারী ডাঃ মোঃ শামসুজ্জামান জানান, রাজীবের ‘ফিজিক্যাল’ অবস্থা আগের চেয়ে অনেক ভাল। তিনি জানান, আজ সকালে আমরা তার শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করেছি। সে চিকিৎসকদের সঙ্গে মোটামুটি কথা বলছে। তাতে মনে হয়েছে, তার ফিজিক্যাল বিহেভিয়র ভালোর দিকে। অধ্যাপক শামসুজ্জামান জানান, আজ সে মোটামুটি খাবার খাচ্ছে। চিকিৎসকরা চেষ্টা করছেন তাকে মানসিকভাবে শক্ত করার জন্য। ইতোমধ্যে সে জেনে গেছে তার হাত নেই। এটা জানার পর মেন্টালি শক খাওয়া স্বাভাবিক। চিকিৎসকরা শক্ত মানসিকতার জন্য তাকে উৎসাহ দিচ্ছেন। রাজীবের খালা হ্যাপী আক্তার জানান, রাজীব এখনও আমাদের সঙ্গে কোন কথা বলেনি। কোন কিছু জিজ্ঞাসা করলে শুধু বলে ‘হুম’। এছাড়া আজ যখন তাকে খিচুড়ি খাওয়ানোর চেষ্টা করা হয় তখন সে খেতে চাচ্ছিল না। জানতে চাইলে বলে, পেটে ব্যাথা। আর কিছু বলেনি।

উল্লেখ্য, গত মঙ্গলবার বিআরটিসির একটি দোতলা বাসের পেছনের ফটকে দাঁড়িয়ে গন্তব্যে যাচ্ছিলেন রাজধানীর মহাখালীর সরকারী তিতুমীর কলেজের স্নাতকের (বাণিজ্য) দ্বিতীয় বর্ষের ছাত্র রাজীব হোসেন (২১)। হাতটি বেরিয়ে ছিল সামান্য বাইরে। হঠাৎই পেছন থেকে একটি বাস বিআরটিসির বাসটিকে পেরিয়ে যাওয়ার বা ওভারটেক করার জন্য বাঁ দিকে গা ঘেঁষে পড়ে। দুই বাসের প্রবল চাপে রাজীবের হাত শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। পথচারীরা দ্রুত তাকে পান্থপথের শমরিতা হাসপাতালে নিয়ে যান। কিন্তু চিকিৎসকেরা চেষ্টা করেও বিচ্ছিন্ন সে হাতটি রাজীবের শরীরে আর জুড়ে দিতে পারেননি। পরে তাকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। ওই ঘটনার পর দুই বাস চালককে গ্রেফতার করা হয়। পরে আদালতের নির্দেশে তাদের কারাগারে পাঠানো হয়। অন্যদিকে রাজীব হোসেনের চিকিৎসার যাবতীয় খরচ সরকার বহন করবে বলে ঘোষণা দেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। সুস্থ হলে তাকে সরকারী চাকরি দেয়ার আশ্বাসও দেন মন্ত্রী। এছাড়া রাজীব হোসেনের চিকিৎসা ব্যয় ওই দুই বাস মালিককে বহন করতে নির্দেশ দেন হাইকোর্ট।

শীর্ষ সংবাদ:
নির্দিষ্ট এলাকার বাইরে কল কারখানা নয়         তিন বন্দর দিয়ে ভারতে আটকে থাকা পেঁয়াজ আসা শুরু         দুর্নীতির বিরুদ্ধে শুদ্ধি অভিযান অব্যাহত রয়েছে ॥ কাদের         কওমি বড় হুজুর আল্লামা শফীকে চিরবিদায়         ওষুধ খাতের ব্যবসা রমরমা         করোনার নমুনা পরীক্ষা ১৮ লাখ ছাড়িয়েছে         করোনা সংক্রমণ বাড়ছে ॥ ফের লকডাউনে যাচ্ছে ইউরোপ         বিশেষ মহলের ইন্ধন-ভাসানচরে যাবে না রোহিঙ্গারা         তুলা উৎপাদনে গুরুত্ব দিচ্ছে সরকার         দগ্ধ আরও দুজনের মৃত্যু, তিতাসের গ্রেফতার ৮ জন দুদিনের রিমান্ডে         শিক্ষার ক্ষতি পোষাতে বিশেষ প্রকল্প আগামী মাস থেকেই ॥ করোনায় সব লণ্ডভণ্ড         আর কোন জিকে শামীম নয় ॥ গণপূর্তের দৃশ্যপট পাল্টেছে         ব্যক্তিগত ও পারিবারিক দ্বন্দ্বই অধিকাংশ খুনের কারণ         এ্যাটর্নি জেনারেলের অবস্থার উন্নতি         বর্তমান সরকারের আমলে রেলপথে ব্যাপক উন্নয়ন হয়েছে : রেলপথমন্ত্রী         ইউএনও ওয়াহিদা জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলী, স্বামী স্বাস্থ্য মন্ত্রণালয়ে         সোহরাওয়ার্দী হাসপাতাল পরিচালকের রুম ঘেরাও         চিরনিদ্রায় শায়িত হেফাজত আমির আল্লামা আহমদ শফী         সবচেয়ে কঠিন সময় পার করছি ॥ মির্জা ফখরুল         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১২৪৭ জনের মৃত্যু