বৃহস্পতিবার ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নাগরিক সেবা নিশ্চিতের দাবিতে রাসিক মেয়রকে আল্টিমেটাম

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ এবার মেয়রের সঙ্গে দেখা করে রাজশাহী নগরীর উন্নয়ন, স্বাস্থ্যসেবা, যোগাযোগ ও নাগরিক সেবার সমাধান চাইলেন সামাজিক সংগঠন রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের নেতৃবৃন্দ। বুধবার বেলা ১১টা থেকে নগর ভবনের সরিৎ দত্ত হলরুমে রক্ষা সংগ্রাম পরিষদের নেতারা অবস্থান নেন। পরে মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল নগর ভবনে আসলে তার সামনে নগরীর বিভিন্ন অব্যবস্থাপনার চিত্র তুলে ধরেন রক্ষা সংগ্রাম পরিষদের নেতৃবৃন্দ। একই সঙ্গে নেতৃবৃন্দ নাগরিক সেবা নিশ্চিতসহ নগর ব্যবস্থাপনায় গতি বৃদ্ধি, নির্মাণাধীন তিনটি বাণিজ্যিক ভবন (দারুচিনি প্লাজা, স্বপ্নচূড়া, ও সিটি সেন্টার নির্মাণ) বিষয়ে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কার্যকরী ব্যবস্থা না নিলে আগামী সাতদিনের মধ্যে জনস্বার্থে মামলা করার হুঁশিয়ারি দেন রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের নেতৃবৃন্দ। অবশ্য এসব নানা সঙ্কটের দায় স্বীকার করে মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল তা পর্যায়ক্রমে সমাধানের আশ^াস দেন। এ সময় নানা সীমাবদ্ধতার কথাও উল্লেখ করেন মেয়র বুলবুল। নিরবচ্ছিন্ন নাগরিক সেবা নিশ্চিতে নগরবাসীর সহযোগিতাও কামনা করেন তিনি। তিনি বলেন, মেয়র হিসেবে একা তার পক্ষে নাগরিক সেবা নিশ্চিত সম্ভব নয়। এ জন্য নগরবাসীদের সচেতন ও সহযোগিতা দরকার বলে জানান মেয়র। রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খানের নেতৃত্বে পরিষদের শতাধিক সদস্য নগর ভবনে অবস্থান নেন। এ সময় তারা নগরীর বিভিন্ন অব্যবস্থাপনার চিত্র তুলে ধরেন। তারা বলেন, রাজশাহী নগরীতে এখন কোন নাগরিক সেবা মিলছে না। নগরজুড়ে ড্রেনের অবস্থা করুন। মশার দাপটে নগরবাসী অতিষ্ঠ। রাস্তাঘাটে অনিয়ন্ত্রিত রিক্সা ও অটোরিক্সার দৌরাত্ম্য। ফুটপাথ দখল, যত্রতত্র নির্মাণ সামগ্রীর স্তুূপ। অনেক উন্নয়ন প্রকল্প মুখ থুবড়ে পড়ে থাকলেও এগুলোর বাস্তবায়নের সিটি কর্পোরেশন কোন পদক্ষেপ গ্রহণ করছে না। এগুলো দ্রুত সমাধানের তাগিদ দেন নেতৃবৃন্দ।

এছাড়া নগরীর পদ্মা নদীর পাড়ের বড়কুঠি এলাকায় নগর বর্জ্যরে স্তুূপের কথাও মেয়রের দৃষ্টিতে নিয়ে এসে নেতৃবৃন্দ বলেন, তদারকি ও দায়িত্বপালনের অভাবে রাজশাহী মহানগরী ক্রমের শ্রীহীন হয়ে পড়ছে। সবুজ নগরীর পরিকল্পনা থাকলেও দিন দিন অদ্ভুতুড়ে নগরীতে পরিণত হচ্ছে। যেখানে সেখানে ময়লা-আবর্জনার কারণে নাকে রুমাল দিয়ে চলাচল করতে হচ্ছে এখন নগরীতে। এছাড়া নগর সড়কের বেহাল দশা, বিনোদন কেন্দ্র থেকে শুরু করে সবখানে অব্যবস্থাপনার চিত্র তুলে ধরা হয় মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের সামনে। নেতৃবৃন্দ বলেন, বর্তমানে নগরীতে পানির লাইনে পানি আসছে না। লাইন নিতে বিড়ম্বনা ও হয়রানির শিকার হতে হচ্ছে। এ সময় ভুবন মোহন কেন্দ্রীয় পার্ক, শহীদ মিনার ও শহীদ কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান এবং চিড়িয়াখানায় অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবি জানানো হয়। এ সময় রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র আনোয়ারুল আমিন আজব, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি হারুনুর রশিদ, ওয়ার্কার্স পার্টি রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, মহানগর জাসদের সহ-সভাপতি শাহরিয়ার রহমান, মহানগর জাতীয় পার্টির নেতা সালাউদ্দিন মিন্টু প্রমুখ উপস্থিত ছিলেন। পরে মেয়র বুলবুল সবার কথা শুনে প্রতি উত্তরে বলেন, তিনি নির্বাচিত হওয়ার পর থেকে নানা ঝামেলায় দায়িত্ব পালন করছেন। ৫ বছরে মাত্র ১২ মাস নিয়মিত কাজ করছেন। সামনে আর তিনমাস আছে। এই সময়ের মধ্যে নগরবাসীর দাবি ও সমস্যাসমূহ সমাধানের উদ্যোগ নিবেন বলে জানান তিনি।

শীর্ষ সংবাদ:
সিনহার মৃত্যুর ঘটনায় দুই বাহিনীর সম্পর্কে চিড় ধরবে না         শেখ কামাল বেঁচে থাকলে দেশকে অনেক কিছু দিতে পারত         শহীদ শেখ কামাল ছিলেন দূরদর্শী, নির্লোভ নির্মোহ ॥ কাদের         সোশ্যাল মিডিয়ায় অস্থিরতা ছড়ালে ব্যবস্থা ॥ তথ্যমন্ত্রী         শেখ কামালের জীবন থেকে শিক্ষা নিন- তরুণ সমাজকে মেয়র তাপস         করোনা ভ্যাকসিনের আশায় বিশ্ববাসী         ভার্চুয়াল না নিয়মিত, কোন্ পদ্ধতিতে বিচার চলবে সিদ্ধান্ত আজ         বৈরুত বিস্ফোরণে ৪ বাংলাদেশী নিহত         ক্যাবল সংযোগ উচ্ছেদ কার্যক্রম শুরু         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন মার্কিন ডলার দেবে জাপান         হাওড়ে ভ্রমণে গিয়ে এক পরিবারের ৮ জনসহ ১৭ প্রাণহানি         অস্ত্র মামলায় রিমান্ড শেষে সাহেদ জেল হাজতে         লবণ দেয়া কাঁচা চামড়া সরকার নির্ধারিত দামে বেচাকেনা হবে         ৯ আগস্ট থেকে কলেজে ভর্তির আবেদন         টেকনাফের ওসি প্রদীপকে প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা জাপানের         সিনহা হত্যায় দোষীদের বিচার হবে : সেনা প্রধান         ৪৪টি অনলাইন পোর্টালের বিষয়ে অনাপত্তি পেয়েছি ॥ তথ্যমন্ত্রী         আমাদের বেশী বেশী করে গাছ লাগাতে হবে : রেলপথ মন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৫৪        
//--BID Records