সোমবার ১২ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

হাওড়াঞ্চলে বোরো ধান কাটা শুরু

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ৩ এপ্রিল ॥ জেলার হাওড়াঞ্চল খ্যাত খালিয়াজুরি উপজেলায় মঙ্গলবার থেকে আনুষ্ঠানিকভাবে বোরো ধান কাটা শুরু হয়েছে। বেলা সাড়ে ১১টায় উপজেলার শান্তিনগর হাওড়ে জেলা প্রশাসক মঈনউল ইসলাম আনুষ্ঠানিকভাবে ধান কাটা কার্যক্রমের উদ্বোধন করেন। কৃষক মনির হোসেনের জমিতে ধান কাটা কার্যক্রমের উদ্বোধনের সময় উপজেলা নির্বাহী অফিসার সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু, কৃষি কর্মকর্তা শফিকুল ইসলামসহ সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা, সুশীল সমাজের প্রতিনিধি এবং গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন। ইউএনও সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু জানান, গত বছর চৈত্রের শেষ দিকে অকালবন্যায় খালিয়াজুরীর শতভাগ বোরো ফসল তলিয়ে যায়। এ কারণে একজন কৃষকও এক ছটাক ধান ঘরে তুলতে পারেননি। এবার হাওড়ের ফসল রক্ষায় খালিয়াজুরীতে ১১কোটি টাকা ব্যয়ে শক্তভাবে ফসলরক্ষা বাঁধ নির্মাণ করা হয়েছে। কৃষি কর্মকর্তা শফিকুল ইসলাম জানান, এ বছর খালিয়াজুরীর ৭৯টি হাওড়ের ১৯ হাজার ৯শ ২০ হেক্টর জমিতে বোরো আবাদ হয়েছে।

দাদিকে হত্যার দায়ে নাতির মৃত্যুদ-

নিজস্ব সংবাদদাতা, চাঁদপুর, ৩ এপ্রিল ॥ মতলব উত্তর উপজেলার চেঙ্গারচর এলাকায় স্বর্ণালঙ্কার ও মোবাইল সেট চুরি করে দাদি করফুল বেগমকে (৭৫) শ^াসরোধ করে হত্যার অপরাধে নাতি মোখলেছুর রহমানকে (২৫) মৃত্যুদ- ও চুরির ঘটনায় আরও ৩ বছরের সশ্রম কারাদ- দিয়েছে আদালত। মঙ্গলবার দুপুর ২টায় জেলা ও দায়রা জজ সালেহ উদ্দিন আহমদ এই রায় দেন। মৃত্যুদ-প্রাপ্ত মোখলেছুর রহমান মতলব উত্তর উপজেলার চেঙ্গারচর এম এম কান্দির আব্দুর রশিদ প্রধানিয়ার ছেলে। উল্লেখ্য, করফুল বেগম তার নাতনি ইতির সঙ্গে প্রতি রাতে ঘুমাতেন। ইতি না থাকার কারণে ঘটনার দিন ২০১৪ সালের ৪ মে মোখলেছুর রহমান রাতে দাদির সাথে ঘুমান। রাত আনুমানিক সাড়ে ৩ টায় সময় দাদিকে শ^াসরোধ করে হত্যা করে পালিয়ে যায়।

পোল্ট্রি খামারিদের মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ৩ এপ্রিল ॥ বহুজাতিক কোম্পানি ও দেশীয় বৃহৎ কোম্পানির কবল থেকে পোল্ট্রি শিল্প রক্ষার দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করেছেন খামারিরা। মঙ্গলবার দুপুরে শহরের আখড়াবাজার সেতু সংলগ্ন বিজয় চত্বরে এ কর্মসূচী পালিত হয়। পরে বিক্ষোভ মিছিল করে জেলা প্রশাসকের কাছে প্রধানমন্ত্রী বরাবরে একটি স্মারকলিপি দিয়েছেন খামারিরা।

খামারিরা অভিযোগ করে বলেন, বহুজাতিক কোম্পানিসহ দেশীয় ৮/১০টি কোম্পানি সিন্ডিকেট করে প্রতিনিয়ত একদিনের মুরগির বাচ্চা ও পোল্ট্রি খাদ্যে ব্যবহৃত কাঁচামালের দাম বাড়িয়ে দিচ্ছে। ফলে উৎপাদন খরচ বেড়েই চলেছে। ডিম ও মাংসের মূল্য উৎপাদন খরচের তুলনায় অনেক কম হওয়ায় এ শিল্প আজ ধ্বংসের পথে।

শিশু ধর্ষণকারী শুকুর আলী গ্রেফতার

স্টাফ রিপোর্টার নীলফামারী ॥ তৃতীয় শ্রেণীর শিশু ছাত্রীকে ধর্ষণকারী সেই শুকুর আলী (৪৫) অবশেষে ঘটনার এক মাস পর পুলিশের হাতে গ্রেফতার হয়েছে। জেলা সদরের পলাশবাড়ি ইউনিয়নের সীমান্তপাড়া গ্রামের ওই ঘটনার পর পালিয়ে যায় শুকুর আলী। মঙ্গলবার ভোরে কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গামারী উপজেলার সীমান্ত এলাকা শিংঝাড় গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। সে পলাশবাড়ি ইউনিয়নের কেরাণীপাড়া গ্রামের মৃত জুনায়েদ আলীর ছেলে। মঙ্গলবার দুপুরে পুলিশ সুপারের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে শুকুর আলীকে সাংবাদিকদের সামনে হাজির করে বিষয়টি নিশ্চিত করেন পুলিশ সুপার মুহাম্মদ আশরাফুল হক। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার এবিএম আতিকুর রহমানসহ কর্মকর্তাগণ।

শীর্ষ সংবাদ:
উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়         দেয়াল চাপায় সাত জনের মৃত্যু         করোনায় মৃত্যু কমলেও বেড়েছে নতুন রোগী         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         ভার্চুয়াল কোর্টেকে আরো সাফল্য মন্ডিত করতে বিচারক ও আইনজীবীদের প্রশিক্ষণ প্রয়োজন ॥ আইনমন্ত্রী         নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ ॥ নিহত ও আহত ৩৮ পরিবারের মাঝে ৫ লাখ টাকা করে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’         এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি         এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ ॥ সাইফুরের পর অর্জুন গ্রেফতার         করোনা ভাইরাস ॥ ভারতে সংক্রমণ ৬০ লাখ ছুঁই ছুঁই         ধর্ষনের ঘটনায় ভিপি নূরসহ সকল আসামী ঢাবিতে অবাঞ্চিত