মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ক্যান্টিন মালিককে অবাঞ্ছিত ঘোষণা

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ ক্যান্টিনের খাবারের নিম্নমান ও পুষ্টিহীন বলে অনেক দিন ধরে অভিযোগ করে আসছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় একাত্তর হলের আবাসিক শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের সেসব অভিযোগের ভিত্তিতে ও মানসম্মত খাবার পরিবেশন করতে ব্যর্থ হওয়ায় ক্যান্টিন ম্যানেজারকে অবাঞ্ছিত ঘোষণা করেছে হল প্রশাসন। মঙ্গলবার দুপুরে হল বিজয় একাত্তর প্রাধ্যক্ষ অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূইয়া জনকণ্ঠকে এ তথ্য নিশ্চিত করেন। এ বিষয়ে হল প্রশাসন থেকে একটি নোটিস দেয়া হয়েছে। নোটিসে লেখা হয়েছে- ‘কর্তৃপক্ষের অনুমতি ব্যতিরেকে এক দিন দুই বেলা ক্যান্টিন বন্ধ রাখা, ক্যান্টিনের খাবারের মান যথাযথ না হওয়া এবং নির্ধারিত মূল্য তালিকার অধিক মূল্যে খাবার পরিবেশন করার কারণে বিজয় একাত্তর হল ক্যান্টিন ম্যানেজার ইসমাঈল হোসেনকে বিজয় একাত্তর হল প্রাঙ্গণে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে।

স্পাইন সার্জারিতে সফলতা

স্টাফ রিপোর্টার ॥ সিউচারলেস স্পাইন সার্জারিতে সফলতা দেখিয়েছেন ভারতের গ্লেনইগলস গ্লোবাল হসপিটালের স্পাইন সার্জন ডাঃ করুণাকরণ ও তার বিশেষজ্ঞ দল। তিনি পারকডিটোনিয়াস এনডোস্কোপিক স্পাইন সার্জারির অনন্য পথিকৃৎ। এই সার্জারিতে লোকাল এ্যানেস্থেসিয়া প্রয়োগ করা হয়, যেখানে রোগীকে সচেতন রেখেই সেলাইবিহীন স্পাইন সার্জারি করা হয়। মঙ্গলবার ঢাকা ক্লাবে গ্লেনইগলস গ্লোবাল হসপিটাল আয়োজিত মিট দ্য প্রেসে এ তথ্য জানানো হয়। অনুষ্ঠানে জানানো হয় ভারতের চেন্নাই গ্লেনইগলস গ্লোবাল হসপিটালের ইনস্টিটিউট অব এ্যাডভান্স স্পাইনের পরিচালক ডাঃ করুণাকরণ এস স্পাইন সার্জারিতে ১৮ বছরের অভিজ্ঞতাসম্পন্ন একজন স্বনামধন্য চিকিৎসক। এখন পর্যন্ত বিভিন্ন ধরন ও মাত্রার এক হাজারের বেশি স্পাইন সার্জারি করেছেন তিনি।

শীর্ষ সংবাদ:
নুর-মামুনদের গ্রেফতারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি         ভারতে দৈনিক করোনাভাইরাস সংক্রমণে বড়সড় পতন ঘটেছে         এমসি’তে গণধর্ষণ ॥ কলেজ কর্তৃপক্ষের ব্যর্থতা চ্যালেঞ্জ করে রিট         নকল মাস্ক সরবরাহ ॥ জেএমআই চেয়ারম্যান গ্রেফতার         এমসি কলেজে গণধর্ষণ ॥ আরও ৩ জন রিমান্ডে         সুনির্দিষ্ট আশ্বাস না পেলে রাজপথ ছাড়বেন না সৌদি প্রবাসীরা         এইচএসসি পরীক্ষা গ্রহণে বোর্ডের তিন প্রস্তাব         দুই আসামির জামিন বাতিলে রুল জারি করেছে হাইকোর্ট         জাহালমের ক্ষতিপূরণের রায় পিছিয়ে বুধবার         এমসি কলেজে ধর্ষণ ॥ মামলার এজাহারভুক্ত শেষ আসামি গ্রেফতার         ওয়ানডে দিয়ে শুরু বাংলাদেশের নিউ জিল্যান্ড সফর         স্লোভেনিয়ায় বাংলাদেশিসহ ১১৩ অভিবাসী আটক         আজারবাইজানে আর্মেনীয় আগ্রাসনের নিন্দা ওআইসি-র         আজারবাইজান- আর্মেনিয়া যুদ্ধ ॥ নিহত বেড়ে ৯৫         বিশ্বে করোনায় প্রতি ২৪ ঘণ্টায় ৫৪০০ জনের বেশি প্রাণহানি         জরুরি বৈঠকে বসছে নিরাপত্তা পরিষদ         মালির নতুন প্রধানমন্ত্রীর নাম ঘোষণা         ফিলিস্তিনি কিশোরকে ৫ বছরের কারাদণ্ড দিল ইসরাইল!         আজারবাইজানে চার হাজার যোদ্ধা পাঠিয়েছে তুরস্ক : আর্মেনিয়া         পুঁজিবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে