সোমবার ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অভ্যন্তরীণ রুটে ফ্লাইট বাড়ালো বিমান বাংলাদেশ

অভ্যন্তরীণ রুটে ফ্লাইট বাড়ালো বিমান বাংলাদেশ

অনলাইন ডেস্ক ॥ দেশের অভ্যন্তরীণ গন্তব্যগুলোতে ক্রমবর্ধমান যাত্রী চাহিদার পরিপ্রেক্ষিতে ফ্লাইট বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

রবিবার (২৫ মার্চ) থেকে চালু হতে যাওয়া গ্রীষ্মকালীন ফ্লাইট সূচি অনুযায়ী, দেশের অন্যতম পর্যটন গন্তব্য কক্সবাজারে সপ্তাহে ৭টির স্থলে ১০টি ফ্লাইট পরিচালনা করবে বিমান। এছাড়া ঢাকা-যশোর রুটে সপ্তাহে ৭টির স্থলে ৮টি এবং ঢাকা-বরিশাল রুটে সপ্তাহে ২টির স্থলে ৩টি ফ্লাইট পরিচালনা করবে।

রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইন্সটি থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, ঢাকা-চট্টগ্রাম রুটে সপ্তাহে ৩০টি ফ্লাইট থেকে বৃদ্ধি করে ৩২টিতে উন্নীত করা হয়েছে এবং সিলেট রুটে ৩১টির স্থলে ৩৪টি ফ্লাইট পরিচালনা করা হবে। ঢাকা-কক্সবাজার রুটে প্রতিদিন ১টি করে বোয়িং ফ্লাইটের পাশাপাশি প্রতি সপ্তাহে শনি, সোম ও বৃহস্পতিবার ১টি করে অতিরিক্ত ফ্লাইট পরিচালনা করা হবে।

ঢাকা-কক্সবাজার রুটে ওয়ানওয়ে সর্বনিম্ন ভাড়া (সব ধরনের ট্যাক্স ও সারচার্জসহ) ৪ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে।

এছাড়া গ্রীষ্মকালীন শিডিউল অনুযায়ী চট্টগ্রাম-কক্সবাজার রুটে সপ্তাহে ৩টি ফ্লাইট পরিচালনা করা হবে।

শনি, সোম ও বৃহস্পতিবার চট্টগ্রাম থেকে সকাল ৮টা ১৫ মিনিটে ছেড়ে কক্সবাজার পৌঁছবে ৮টা ৪০ মিনিটে।

চট্টগ্রাম-কক্সবাজার রুটে ওয়ানওয়ে ভাড়া নির্ধারণ করা হয়েছে সর্বনিম্ন ১৫০০ টাকা।

এছাড়া ঢাকা-রাজশাহী ও ঢাকা-সৈয়দপুর রুটে সপ্তাহে যথাক্রমে ৪টি ও ৭টি ফ্লাইট পরিচালনা করছে বিমান।

শীর্ষ সংবাদ:
আমরা বৈশ্বিক সমস্যার মধ্যে আছি ॥ বাণিজ্যমন্ত্রী         দেশে ফিরতে চান পি কে হালদার         সম্রাটের উন্নত চিকিৎসা দরকার ॥ বিএসএমএমইউ         ‘রাজধানীতে বসে সমালোচনা না করে গ্রামে গিয়ে পরিবর্তনটা দেখুন’         আজ দিনের তাপমাত্রা বাড়তে পারে         স্পেনকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর         গুলশানে ৫০ কেজি গাঁজাসহ গ্রেফতার ২         অ্যালকোহল নিয়ন্ত্রণ বিধিমালা চ্যালেঞ্জ করে রিট         পূর্ণ চন্দ্রগ্রহণ চলছে         বাবার বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন         রিজার্ভ নিয়ন্ত্রণে চ্যালেঞ্জ ॥ কঠোর অবস্থানে সরকার         পি কে হালদার তিন দিনের রিমান্ডে         ‘ফাতেমা’ ধানে নতুন আশা         দুর্ঘটনায় ক্রিকেটার সাইমন্ডসের অকালমৃত্যু         এক হৃৎপিন্ডে জোড়া লাগা দুই শিশু         নিউইয়র্কে বাংলাদেশী অধ্যুষিত শহরে বন্দুক হামলা ॥ নিহত ১০         বছরে পানিতে ডুবে মারা যায় ১৯ হাজার শিশু         গমের বিকল্প উৎসের সন্ধান করছেন আমদানিকারকরা         ৭৮০ এজেন্সি এবার হজ কার্যক্রম পরিচালনার অনুমতি পেলো         ভারত সরকারীভাবে গম রফতানি বন্ধ করেনি ॥ খাদ্যমন্ত্রী