শুক্রবার ১৫ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দুবাইয়ে মাথায় ক্রেন পড়ে বাংলাদেশী শ্রমিক নিহত

দুবাইয়ে মাথায় ক্রেন পড়ে বাংলাদেশী শ্রমিক নিহত

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর ॥ দুবাইয়ে নির্মাণ শ্রমিক হিসেবে কাজ করার সময় উপর থেকে ক্রেনের তার ছিড়ে মাথায় পড়ে মাদারীপুর জেলার শিবচরের আবদুল মান্নান খান নামের একজন প্রবাসী মারা গেছে। সংসারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিকে হারিয়ে দিশেহারা হয়ে পড়েছে পরিবারের লোকজন। বৃহস্পতিবার সন্ধায় তার লাশ গ্রামের বাড়িতে পৌঁছালে বাড়ির সবাই কাঁন্নায় ভেঙ্গে পড়ে। রাতে তার জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

স্থানীয় ও পরিবারিক সুত্রে জানা গেছে, সংসারের অভাব অনটনকে ঘুচিয়ে ভাগ্য পরিবর্তনের আশায় প্রায় ৮ বছর আগে মাদারীপুরের শিবচরের উমেদপুর গ্রামের দিনমজুর গেদু খানের ছেলে মান্নান খান (৪৫) দুবাইয়ে পাড়ি জমায়। দুবাইয়ের ফ্রেবিক্স কোম্পানিতে নির্মাণ শ্রমিক হিসেবে স্বল্প মজুরিতে কাজ শুরু করে মান্নান। প্রতিমাসে দুবাই থেকে যা টাকা পাঠাতো তা দিয়েই বাবা, মা, স্ত্রী, ১ ছেলে, ২ মেয়েসহ ৬ জনের ভরণ পোষণ চলত। নিহতের বড় মেয়ে রত্না ৮ম শ্রেণি, ছেলে আমির হোসেন ৬ষ্ঠ শ্রেণি ও ছোট মেয়ে স্বপ্নার ৫ম শ্রেণির পড়াশুনার খরচ চলতো বিদেশ থেকে পাঠানো টাকা দিয়েই।

উল্লেখ্য, গত ১১ মার্চ রবিবার বাংলাদেশ সময় দুপুর সাড়ে ১২ টার দিকে দুবাইয়ের আবুদাবি শহরের একটি ২৭ তলা ভবনের নির্মাণ কাজ করছিল মান্নান। এসময় হঠাৎ উপর থেকে একটি ক্রেনের তার ছিড়ে মান্নান খানের উপর পড়ে গেলে ঘটনাস্থলেই তার মর্মান্তিক মৃত্যু হয়। বৃহস্পতিবার ২২মার্চ দুপুরে তার লাশ বাংলাদেশে এসে পৌঁছায় এবং সন্ধায় গ্রামের বাড়িতে আনা হয়। বাদ মাগরিব নাজাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

এদিকে তার মৃত্যুতে পরিবারে নেমে এসেছে শোকের মাতম। একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিকে হারিয়ে অনিশ্চয়তায় পড়েছে ৩ সন্তানের ভবিষ্যৎ। কোম্পানীর কাছে ক্ষতিপূরণের দাবী করেছে পরিবারের লোকজন ও এলাকাবাসী।

দুবাইয়ে মান্নানের সাথে থাকা তার নিকটাত্মীয় রফিক মিয়া মোবাইল ফোনে বলেন, ‘মান্নান ও আমি দীর্ঘদিন ধরে দুবাইয়ের ফ্রেবিক্স কোম্পানিতে নির্মাণ শ্রমিক হিসেবে কাজ করে আসছিলাম। সেদিন কাজ করার সময় নির্মাণ সামগ্রীসহ একটি ক্রেন উপর থেকে তার ওপর পড়ে গেলে মৃত্যু হয়। পরে কোম্পানির লোকজনের সার্বিক সহযোগিতায় বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশ এয়ারে তার লাশ এসে পৌঁছায়।

নিহত মান্নান খানের স্ত্রী রুনা বেগম বলেন, ‘সংসারের একমাত্র উপার্জনকারী স্বামীকে হারিয়েছি। আমার ৩টি অবুঝ শিশুর ভবিষ্যৎ নিয়ে আমি চিন্তিত। তাই কোম্পানীর কাছে ক্ষতিপূরণ দাবী করছি।’

শীর্ষ সংবাদ:
লবিস্ট নিয়োগের এত টাকা কোথা থেকে এলো         মেট্রোরেলের পুরো কাঠামো দৃশ্যমান         ইসি গঠন আইন পাস ॥ স্বাধীনতার ৫০ বছর পর         দেশী উদ্যোক্তাদের বিদেশে বিনিয়োগের পথ উন্মুক্ত         এ মাসে নির্মল বাতাস মেলেনি রাজধানীতে         কঠিন হলেও দলীয় সরকারের অধীনে নির্বাচনই সমাধান         শাবিতে অহিংস আন্দোলন চলবে ॥ ভিসি সরিয়ে নেয়ার গুঞ্জন         দেশে করোনায় আরও ১৫ জনের মৃত্যু         জাতির পিতা হত্যার পর কবি, আবৃত্তিকাররাই প্রতিবাদ করেছেন         দেশে করোনার চেয়ে অসংক্রামক রোগে মৃত্যু বেশি         নায়ক না ভিলেন-শিল্পীরা কাকে বেছে নেবেন?         রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের নেপথ্যে কে- বের হয়ে আসছে         পরপর দু’বছর দেশসেরা, সিএমপির গতি আরও বাড়বে         দেশের সর্বনাশ করতেই বিএনপির লবিষ্ট নিয়োগ : সংসদে প্রধানমন্ত্রী         ৪৪তম বিসিএসের আবেদন ২ মার্চ পর্যন্ত         জমি অধিগ্রহণে আমার লাভবান হওয়ার খবর উদ্দেশ্যপ্রণোদিত : শিক্ষামন্ত্রী         জানুয়ারিতে ‘অস্বাস্থ্যকর বায়ু’ ছিল ঢাকায়         করোনায় আরও ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৫৮০৭         গাইবান্ধায় ইভিএম এর মাধ্যমে গ্রহণযোগ্য নির্বাচন হবে ॥ কবিতা খানম