বুধবার ৩ আষাঢ় ১৪২৮, ১৬ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চুয়াডাঙ্গা ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

  • প্রকল্পের টাকা আত্মসাত

নিজস্ব সংবাদদাতা, চুয়াডাঙ্গা, ২৭ ফেব্রুয়ারি ॥ দুর্নীতির দায়ে সদর উপজেলার পদ্মবিলা ইউপি চেয়ারম্যান আবু তাহের বিশ্বাসকে বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে দুর্নীতি প্রমাণিত হওয়ায় তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও স্থানীয় সরকার মন্ত্রণালয় সরকার বিভাগের উপসচিব ইফতেখার আহমেদ চৌধুরী বরখাস্তের এ আদেশ স্বাক্ষর করেন।

জানা যায়, ২০১৬-১৭ অর্থবছরের সদর উপজেলার পদ্মবিলা ইউনিয়নে ইজিপিপি, টিআর, কাবিটা, টিআর (বিশেষ) প্রকল্পের প্রায় ৩৩ লাখ ৭৫ হাজার ৪৭৫ টাকা অনিয়ম ,দুর্নীতি ও আত্মসাতের সত্যতা প্রমাণ পাওয়া যায়। ইউপি চেয়ারম্যান আবু তাহের বিশ্বাসসহ অন্যদের বিরুদ্ধে তদন্তে প্রমাণিত হয়। স্থানীয় সরকার বিভাগের সচিব ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে ‘যেহেতু চুয়াডাঙ্গা সদর উপজেলার পদ্মবিলা ইউপি চেয়ারম্যান আবু তাহের বিশ্বাসের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় তার দ্বারা ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণ সমীচীন নয় মর্মে সরকার মনে করে। সেহেতু চুয়াডাঙ্গা সদর উপজেলার পদ্মবিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু তাহের বিশ্বাসের বিরুদ্ধে উত্থাপিত ২০১৬ থেকে ২০১৮ অর্থ বছরের টিআর, কাবিটা, ও বিশেষ বরাদ্দের প্রকল্প বাস্তবায়ন না করে টাকা আত্মসাতের অভিযোগ তদন্ত প্রমাণিত হওয়ায় এবং ওই ইউপি চেয়ারম্যান কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় উল্লেখিত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে ধারা ৩৪ উপধারা (১) অনুযায়ী তার স্বীয় পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো’।

সাময়িক বরখাস্তের বিষয়ে চেয়ারম্যান আবু তাহের বিশ্বাস বলেন, ‘গত রবিবার দুপুরের পর আমি ১৮ ফেব্রুয়ারি স্বাক্ষরিত বরখাস্তের চিঠিটি হাতে পায়। এটা আমার বিরুদ্ধে একটি ষড়যন্ত্র। যে কাজের ওপর ভিত্তি করে আমার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে সেই কাজের ১১ জন প্রকল্প কর্মকর্তাকে তদন্তের সময় প্রশাসন ডাকেনি। কিংবা তদন্ত করার সময়ও বলেনি কাজগুলো কোথায় কোথায় হয়েছে। তিনি আরও বলেন, আমাদের পরিষদে ইউপি সদস্যদের মধ্যে গ্রুপিং আছে। এ কারণেই এ ঘটনাটি আরও প্রকট আকার ধারণ করেছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৭৭০৯৫৪৫৫
আক্রান্ত
৮৩৩২৯১
সুস্থ
১৬১৩০৪৬০১
সুস্থ
৭৭১০৭৩
শীর্ষ সংবাদ:
হুন্ডিতে বিপুল লেনদেন ॥ ইমো ও বিগো লাইভে ভয়ঙ্কর প্রতারণা         উন্নত প্রযুক্তি ব্যবহার করে অপরাধীরাও নতুন অপরাধ করছে         এসডিজি বাস্তবায়নে শীর্ষ তিনে বাংলাদেশ         পরীমনি কাণ্ডে তোলপাড়         কর্ণফুলী দখলের মচ্ছব         বিশেষ অভিযান চালাতে চায় ইন্টারপোল ॥ সন্ত্রাসবাদ ও মানবপাচার পর্যবেক্ষণে         সরকার অর্থনীতিতে ভাল অবস্থানে রয়েছে ॥ অর্থমন্ত্রী         মেগা প্রকল্পের কাজ শেষ হলে জলাবদ্ধতা থেকে মুক্তি মিলবে         অপশক্তিকে পরাজিত করে অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে         হজ এজেন্সি সৌদিতে অপরাধ করলেও দেশে বিচার হবে ॥ সংসদে বিল পাস         রামেক হাসপাতালে ১৫ দিনে মৃত্যু ১৪৮ জনের         নন্দিত ডিজাইনে ‘শতবর্ষ’ আশ্রয়ণ প্রকল্প উদ্বোধনের অপেক্ষায়         দেশে করোনায় আরও ৫০ জনের মৃত্যু         জিগাতলায় সীমান্ত স্কয়ারে আগুন         ব্যবহারে অনুমোদন পেল জানসেনের টিকা         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫০, নতুন শনাক্ত ৩,৩১৯         ‘যুগের সঙ্গে তালমিলিয়ে স্পেশাল সিকিউরিটি ফোর্স প্রশিক্ষিত হবে’         'এবারের এসএসসি-এইচএসসি পরীক্ষা নির্ভর করছে করোনা পরিস্থিতির ওপর'         ‘প্রকৃত আলেম’ নয়, অপরাধীদের গ্রেফতার করা হচ্ছে ॥ ধর্মপ্রতিমন্ত্রী         পরীমনি : মাদক মামলায় নাসির ও অমি ৭ দিনের রিমান্ডে