সোমবার ৩ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঢাবির ৭ ছাত্রলীগ নেতা বহিষ্কার

  • শিক্ষার্থীকে মেরে রক্তাক্ত

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ চলতি মাসের ৭ ফেব্রুয়ারি নিজের ক্যালকুলেটর ফেরত চাওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুর্যোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগের ছাত্র এহসান রফিককে মেরে রক্তাক্ত করে সলিমুল্লাহ মুসলিম হল শাখা ছাত্রলীগ নেতাকর্মীরা। এই ঘটনায় বিশ^বিদ্যালয় ডিসিপ্লিনারি বোর্ড (ডিবি) সাত ছাত্রলীগ নেতাকে বিশ^বিদ্যালয় থেকে বিভিন্ন মেয়াদে বহিষ্কারের সুপারিশ করেছে।

বহিষ্কৃতদের মধ্যে ছাত্রলীগের এস এম হল শাখার পদধারী একজনকে স্থায়ী, পাঁচজনকে দুই বছর মেয়াদী ও একজনকে এক বছরের জন্য বহিষ্কারের সিদ্ধান্ত হয়েছে। স্থায়ী বহিষ্কৃতজন হলেন, ছাত্রলীগের হল শাখার সহ সম্পাদক ওমর ফারুক (মার্কেটিং বিভাগ)। দুই বছরের জন্য বহিষ্কৃতরা হলেন- হল শাখা ছাত্রলীগের সহ সম্পাদক রুহুল আমিন (সাংবাদিকতা বিভাগ), সদস্য সামিউল ইসলাম সামী (সমাজবিজ্ঞান বিভাগ), সদস্য আহসান উল্লাহ (দর্শন), উপ প্রশিক্ষণ সম্পাদক মেহেদী হাসান হিমেল (উর্দু বিভাগ) এবং সহ সম্পাদক ফারদিন আহমেদ মুগ্ধ (লোক প্রশাসন)। ঘটনায় সংগঠিত করার প্ররোচনা দানে সংশ্লিষ্টতার কারণে হল শাখা ছাত্রলীগের সহ-সভাপতি আরিফুল ইসলামকে (আইইআর বিভাগ) এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
সোনার বাংলা গড়তে ঐক্য চাই         আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর রংপুরে মঙ্গা নেই         এসেছে শীতের শেষ মাস, সঙ্গে উৎসব         পার্বত্য অঞ্চলের উন্নয়ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী চেষ্টা চালাচ্ছেন         নাশকতার ছক ব্যর্থ, ভয়ঙ্কর রোহিঙ্গা জঙ্গী গ্রেফতার         শাবি উপাচার্য ৩ ঘণ্টা অবরুদ্ধ         নাসিক নির্বাচনে ভোট পড়েছে ৫০ শতাংশ ॥ ইসি সচিব         দুই সপ্তাহের জন্য স্থগিত একুশে বইমেলা         মাদারীপুরে ধাওয়া পাল্টাধাওয়া, ভাংচুর ॥ কুমিল্লায় চারজন জেলে         নাসিকে ভোট পড়েছে ৫০ শতাংশ : ইসি         আইভীই নাসিক মেয়র         নতুন শ্রমবাজার অনুসন্ধানের তাগিদ রাষ্ট্রপতির         একদিনে করোনায় মৃত্যু ৮, শনাক্ত ৫ হাজার ছাড়াল         সংসদ অধিবেশনে যোগ দিলেন প্রধানমন্ত্রী         আমি সারাজীবন প্রতীকের পক্ষেই কাজ করেছি ॥ শামীম ওসমান         নাসিক নির্বাচনে ফলাফল যাই আসুক আ.লীগ তা মেনে নেবে         নির্দিষ্ট দিনে হচ্ছে না বইমেলা, পেছাল ২ সপ্তাহ         ফানুস-আতশবাজি বন্ধে হাইকোর্টে রিট         নৌকারই জয় হবে ॥ আইভী         ভোটাররা এবার পরিবর্তন চান ॥ তৈমূর