মঙ্গলবার ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সরকারের এসডিজি অর্জনে ম্যারাথন সভা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ সাস্টেনেইবল ডেভেলপমেন্ট গোল বা টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জন ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সরকারের কাছে সাধারণ মানুষের প্রাপ্তি ও প্রত্যাশা নিয়ে বরিশালের দশ উপজেলার ৮৬টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউপি সদস্যদের সমন্বয়ে সকল পর্যায়ের শ্রেণী ও পেশার জনগণকে নিয়ে উপজেলা প্রশাসনের উদ্যোগে পৃথকভাবে ম্যারাথন সভা তৃণমূল পর্যায়ে ব্যাপক সারা জুড়িয়েছে।

‘জনগণের চাহিদা জানা ও মতবিনিময় সভা’র মাধ্যমে গ্রামীণ অর্থনীতির প্রেক্ষাপটে ওয়ার্ড পর্যায়ে তৃণমূল জনগণের মতামত ও চাহিদার ভিত্তিতে সরকার এসডিজি অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে সক্ষম হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট প্রশাসন।

উপজেলা প্রশাসন ও ইউনিয়ন পরিষদ সূত্রে জানা গেছে, দেশে এসডিজি অর্জনে তৃণমূল পর্যায় থেকে সরকারের প্রতি জনগণের সরাসরি প্রত্যাশা ও চাহিদা প্রাপ্তির বিষয়ে গত ২৩ ফেব্রুয়ারি থেকে ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিটি ইউনিয়নে জনগণের চাহিদা জানা ও মতবিনিময়ের ম্যারাথন সভা অনুষ্ঠিত হয়েছে। সূত্রমতে, ইউনিয়ন পরিষদের সাবেক তিনটি ওয়ার্ডের সমন্বয়ে এ সকল অনুষ্ঠানে আগত সাধারণ জনগণের মতামতের ভিত্তিতে গ্রামীণ অবকাঠামো উন্নয়ন, কাঁচা-পাকা সড়ক নির্মাণ ও সংস্কারসহ সড়ক ও যোগাযোগ ব্যবস্থা উন্নয়ন, শিক্ষা ব্যবস্থা, স্বাস্থ্য সেবা নিশ্চিত করণ, চিকিৎসা সেবা উন্নয়ন, ভৌত কাঠামো নির্মাণ, সরকারের সেবাদানকারী প্রতিষ্ঠানের সেবাদানের মানোন্নয়নসহ বিভিন্ন বিষয়ে পর্যালোচনা করা হয়। জনমতের ভিত্তিতে ইউনিয়নের জনস্বার্থে উন্নয়নে সভাগুলো থেকে সরকারের করণীয় বিষয়বস্তুর সার-সংক্ষেপ লিপিবদ্ধ করেন অনুষ্ঠিত সভাগুলোর প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসারগণ। জেলার আগৈলঝাড়া উপজেলা নির্বাহী অফিসার আশ্রাফ আহম্মেদ রাসেল জানান, ২৬ ফেব্রুয়ারি সকালে ম্যারাথন সভার সমাপনী অনুষ্ঠান উপজেলা সদরের শ্রীমতি মাতৃমঙ্গল বালিকা বিদ্যালয়ের হল রুমে অনুষ্ঠিত হয়। গৈলা মডেল ইউপি চেয়ারম্যান সোয়েব ইমতিয়াজ লিমনের সভাপতিত্বে ওই সভায় ‘জনগণের চাহিদা জানা ও মতবিনিময় সভায়’ এলাকার সামগ্রিক উন্নয়নে জনগণের সরাসরি বিভিন্ন উন্নয়ন কাজের দাবি, সমস্যা ও উন্নয়নের প্রতিবন্ধকতা দূরীকরণের ওপর গুরুত্বারোপ করা হয়েছে। একইদিন বাগধা ইউনিয়নের আস্কর কালীবাড়ি মাধ্যমিক বিদ্যালয়ে অনুরূপ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। একইভাবে উপজেলার পাঁচটি ইউনিয়নে অনুরূপ সভা অনুষ্ঠিত হয়েছে।

শীর্ষ সংবাদ:
ভারতে তিনতলা ভবনে ধস, নিহত বেড়ে ২০         চীনের হয়ে গুপ্তরচরবৃত্তির অভিযোগে নিউইয়র্ক পুলিশ কর্মকর্তা গ্রেফতার         আমিরাতের মানবসম্পদ মন্ত্রীর সঙ্গে বাংলাদেশ রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ         আর্থিক ক্ষতি না হলে বাড়ি থেকে কাজের পরামর্শ ব্রিটিশ প্রধানমন্ত্রীর         বাড়ছে প্রাইভেট গাড়ি ॥ যানজট নিরসনে গণপরিবহন বাড়ানোর তাগিদ         সাধারণ পরিষদের ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠান         রাজধানী হবে যানজটমুক্ত সচল         পেঁয়াজের ভাণ্ডার ৪ জেলার ওপর বিশেষ নজর         ওয়াসায় বছরে মূল বেতন ৭০ কোটি টাকা, ওভারটাইম ৯৫ কোটি         ডিজির গাড়িচালক হয়ে স্বাস্থ্যে মালেকের পারিবারিক রাজত্ব         ধ্বংসপ্রায় কর্ণফুলী, রক্ষার উদ্যোগ নেই         দেশে করোনায় শনাক্ত সাড়ে তিন লাখ ছাড়িয়েছে         চরে বিদ্যুতের আলো         হাটহাজারী মাদ্রাসায় ছাত্র আন্দোলন দীর্ঘদিনের ক্ষোভের ফসল         বিস্ফোরণের বিষয়ে আগাম সতর্কতা জারি         নৃত্যের আড়ালে নারী পাচার করে দুবাইয়ে নির্যাতন চালানো হতো         প্রধানমন্ত্রীর ১০ বিশেষ উদ্যোগ জানবে সারাদেশ         ভিপি নুর গ্রেফতার         ‘শেখ মুজিব এ নেশন’স ফাদার’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন         ধর্ষণ মামলার প্রতিবাদে শাহবাগে ভিপি নুরদের বিক্ষোভ